শুক্রবার ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কক্সবাজারে ইসলামী ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে তদন্ত

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জামায়াত-শিবিরের সঙ্গে গোপন আঁতাত, হুন্ডি ব্যবসায়ী ও মানব পাচারকারীদের সঙ্গে সখ্য এবং সরকার বিরোধী কার্যকলাপসহ নানা বিষয়ে ইসলামী ব্যাংক পেকুয়া শাখার ম্যানেজার লোহাগাড়া চুনতি গ্রামের বাসিন্দা মো: আবু জাফরের বিরুদ্ধে তদন্তে নেমেছে পুলিশ। গত রমজানে ইসলামী ব্যাংক পেকুয়া শাখার উদ্যোগে (২৩ জুন) ইফতার মাহফিল অনুষ্টিত হয়। ওই অনুষ্টানে স্থানীয় জামায়াত-শিবির নেতাকর্মীদের ব্যাপক উপস্থিতি, সরকার বিরোধী কার্যকলাপসহ হুন্ডি ব্যবসায়ী ও মানবপাচারকারীদের সঙ্গে সখ্য থাকার অভিযোগ আনা হয়েছে। এসব বিষয়াদি নজরে এনে অনুসন্ধান শুরু করেছে পেকুয়া থানা পুলিশ। ইসলামী ব্যাংক পেকুয়া শাখায় বিগত কয়েক বছর ধরে ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করেন আবু জাফর। ব্যাংকে যোগদান করেই স্থানীয় বিএনপি, জামায়াত-শিবির নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রক্ষা করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। এ ছাড়াও মধ্য প্রাচ্যের বিভিন্ন দেশ থেকে পাঠানো হুন্ডির লাখ লাখ টাকা তার মাধ্যমে উত্তোলন করে চলছে স্থানীয় অনেকে।

ইতোপূর্বে জাতীয় শ্রমিক লীগ পেকুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বাবুল ইসলামী ব্যাংক পেকুয়া শাখার ম্যানেজারের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক, বিভাগীয় কমিশনার, চট্টগ্রামের ডিআইজি, পুলিশ সুপার ও কক্সবাজার জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করেন। তদন্তকারী কর্মকর্তা পেকুয়া থানার এসআই বিমল কান্তি দেব জানান, শ্রমিক লীগ নেতা বাবুলের দায়েরকৃত অভিযোগটি সাধারণ ডায়েরী হিসেবে লিপিবদ্ধ করে গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

শীর্ষ সংবাদ:
১৩ জনের মৃত্যুদণ্ড ॥ আমিনবাজারে ছয় ছাত্র হত্যা         যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত         এইচএসসি পরীক্ষা শুরু, ১৪ লাখ পরীক্ষার্থী         ১৬ ডিসেম্বর শপথ করাবেন শেখ হাসিনা         আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা         প্রয়োজনে ফের বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান ॥ দীপু মনি         কোটি কোটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের বই         যানজটে বাজেটের ২০ শতাংশ ক্ষতি হচ্ছে         পাহাড় ও সমতলের ব্যবধান ক্রমেই কমছে         এবার বন্দুকযুদ্ধে প্রধান আসামি নিহত         খালেদাকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয়া হোক ॥ ফখরুল         একটি মহল শিক্ষার্থীদের ব্যবহার করে ফায়দা লুটতে চায়         ময়লার ট্রাকের ধাক্কায় এবার বৃদ্ধা আহত, চালাচ্ছিল হেলপার         ৭০ কারাকর্মকর্তা ও কর্মচারীর অর্থের খোঁজে দুদক         অভিবাসীরা বাংলাদশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে         বিজয় দিবসে দেশবাসীকে শপথ পড়াবেন প্রধানমন্ত্রী         দাম কমল এলপি গ্যাসের         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ৩ জনের মৃত্যু, শনাক্ত ২৬১         ‘ওমিক্রন’: বিমানবন্দরে ল্যাবের সংখ্যা বৃদ্ধি করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         ঢাকার যানজটে বছরে জিডিপির ক্ষতি আড়াই শতাংশ