শনিবার ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রামপালবিরোধী মিছিলে পুলিশের বাধা

স্টাফ রিপোর্টার ॥ রামপালে কয়লাভিত্তিক বিদ্যুত কেন্দ্র নির্মাণের চুক্তি বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখী মিছিল পুলিশের বাধার মুখে ছত্রভঙ্গ হয়েছে। এ নিয়ে বিক্ষোভকারীদের সঙ্গে প্রায় আধাঘণ্টা ধরে ধাওয়া-পাল্টাধাওয়া চলে। ঘটনায় আহত হয়েছে অর্ধশতাধিক। পুলিশের ছোড়া কাঁদানে গ্যাসে অসুস্থ হয়ে পড়ে প্রায় ৪০ বিক্ষোভকারী। ঘটনাস্থল থেকে আটক করা হয় ৬ জনকে। এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে সংবাদ সম্মেলন করে আগামী ৩০ জুলাই দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে জাতীয় কমিটি।

বৃহস্পতিবার তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুত-বন্দর রক্ষা জাতীয় কমিটির মিছিলটি শাহবাগ শিশুপার্কের সামনে প্রথম বাধার মুখে পড়লেও ব্যারিকেড ভেঙ্গে সেটি এগিয়ে যায়। পরে রাজধানীর কাজী নজরুল ইসলাম এ্যাভিনিউর হোটেল শেরাটনের সামনে চূড়ান্ত বাধার মুখে পড়ে। প্রধানমন্ত্রীর কার্যালয়ে অভিমুখে যাত্রা করা শান্তিপূর্ণ মিছিলটি শেরাটন মোড় পার হয়ে পরিবাগ এলাকার দিকে যেতেই বিপুলসংখ্যক পুলিশ ব্যারিকেড তৈরি করে। বিক্ষোভকারীরা ব্যারিকেড ভেঙ্গে এগিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের পিছু হটানোর চেষ্টা করে। এ সময় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের বাকবিত-া হয়। একপর্যায়ে পুলিশ ব্যানার কেড়ে নেয় এবং মিছিলকারীদের তাড়া করে। এ সময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে। পুলিশও পাল্টা ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের তাড়া খেয়ে ছত্রভঙ্গ হওয়ার পর আন্দোলনকারীরা ওই এলাকার বিভিন্ন ভবনে ও গলিতে আশ্রয় নেয়। আবারও তারা সংগঠিত হয়ে মিছিল করার চেষ্টা করলে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে ছত্রভঙ্গ করে দেয়। এর আগে বেলা ১২টার দিকে সংক্ষিপ্ত সমাবেশ শেষ করে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পূর্বঘোষিত মিছিলটি যাত্রা শুরু করে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩২৭৯৪৪০৭
আক্রান্ত
৩৫৭৮৭৩
সুস্থ
২৪১৯৩২৯৩
সুস্থ
২৬৮৭৭৭
শীর্ষ সংবাদ:
বেসরকারি প্রতিষ্ঠান থেকে করোনা ভাইরাসের সনদ নেয়া ৩২ জনকে রেখে গেল সাউদিয়া         পাবনা-৪ আসনে ৭৫ কেন্দ্রের বেসরকারী ফলাফলে আওয়ামীলীগের নুরুজ্জামানের জয়         সবার সুরক্ষা চাই ॥ বিশ্বসভায় প্রধানমন্ত্রী         সোমবার প্রধানমন্ত্রীর জন্মদিনে ১০ টিভিতে ‘হাসিনা: অ্যা ডটারস টেল’         ভাঙলো গণফোরাম ॥ ২৬ ডিসেম্বর কাউন্সিলের ঘোষণা সাইয়িদ-মন্টু পক্ষের         ডোপ টেস্ট পজিটিভ হওয়ায় ২৬ পুলিশ সদস্যকে চাকরিচ্যুত করা হবে-ডিএমপি কমিশনার         করোনা ভাইরাসে আরও ৩৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১০৬         ছাত্রাবাসে গণধর্ষণ ॥ প্রতিবাদে উত্তাল এমসি কলেজ         দেশকে উন্নয়নের পথে এনেছেন আজকের প্রধানমন্ত্রী॥ পররাষ্ট্রমন্ত্রী         পাবনা-৪ আসনের উপনির্বাচন ॥ বাতিলের দাবি বিএনপি প্রার্থীর         অতিরিক্ত সচিবে পদোন্নতি করা হল ৯৮ যুগ্ম-সচিবকে         এমসি কলেজে গৃহবধূকে গণধর্ষণের ঘটনায় ৯ জনের বিরুদ্ধে মামলা         বাংলাদেশিসহ ২২ জন উদ্ধার, ১৬ জনের মৃত্যুর আশঙ্কা         আগামী ৩ দিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা         জাতীয় সংসদের হুইপ, শেরপুর-১ আসনের সাংসদ আতিক করোনায় আক্রান্ত         হয়তো কয়েক মাসেও জানা যাবে না জয়ী কে ॥ ট্রাম্প         নীলা হত্যা মামলার প্রধান আসামি মিজানুর গ্রেফতার         পাবনার উপনির্বাচনে কেন্দ্রে বিএনপির এজেন্ট প্রবেশ করতে দেয়া হয়নি- রিজভী         ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত হয়ে নিহত ২৫