শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদবাজার জমে উঠেছে

বিশ্বজিৎ মনি, নওগাঁ ॥ ঈদ যতই ঘনিয়ে আসছে ততই নওগাঁর মার্কেটগুলোতে কেনাবেচা জমে উঠছে। ঈদে ক্রেতার চাহিদার কথা মাথায় রেখে আগে থেকেই বিক্রেতারাও পণ্যের পসরা সাজিয়েছেন বেশ আকর্ষণীয় করে। এবার দশ রমজানের পর থেকেই নওগাঁর বিভিন্ন বিপণিবিতানে ক্রেতাদের ভিড় বাড়তে শুরু করে। তরুণীদের বিশেষ আকর্ষণ হিসেবে বাজারে এসেছে ‘বাজিরাও মাস্তানি’ জামা। সম্প্রতি ভারতীয় হিন্দি ফিল্মের নাম ‘বাজিরাও মাস্তানি’। ওই ছবির নায়িকা এমন পোশাক পরেছিলেন। ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, মেয়েদের মধ্যে এবার বাজিরাও মাস্তানি পোশাকের চাহিদা বেশি। বরাবরের মতো এবারেও ছেলেদের চাহিদা অনুযায়ী লং পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, স্বাভাবিক পাজামা-পাঞ্জাবি ও স্যান্ডেল, মেয়েদের জন্য বিভিন্ন ধরনের থ্রি-পিস এবং শিশুদের রকমারি পোশাক পাওয়া যাচ্ছে। এখন পর্যন্ত এবারের ঈদের বেচাকেনা নিয়ে সন্তুষ্ট বিক্রেতারা। তবে দোকানিরা জিনিসপত্রের দাম অনেক বেশি চাচ্ছেন বলে অভিযোগ করছেন ক্রেতারা। বুধবার ও বৃহস্পতিবার নওগাঁর কাপড়পট্টি, আন্দবাজার-গীতাঞ্জলি শপিং কমপ্লেক্স, দেওয়ানবাজার, জহির প্লাজা, হাসনাহেনা মক্কা মার্কেট, শুভ প্লাজা, ইসলাম মার্কেট, সৌদিয়া সুপার প্লাজা, মাজেদা সুপার মার্কেটসহ বিভিন্ন বিপণিবিতানে ক্রেতাদের উপচেপড়া ভিড় চোখে পড়ে।

গাজীপুরে মার্কেটে অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ বৃহস্পতিবার অগ্নিকা-ে গোডাউন ও মালামালসহ এক মার্কেটের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান ও ঘর পুড়ে গেছে।

জানা গেছে, গাজীপুর সিটি কর্পোরেশনের চক্রবর্তী এলাকার হাজী আব্দুল হালিমের মার্কেটে বৃহস্পতিবার দুপুরে অগ্নিকা-ের ঘটনা ঘটে। আগুন ওই মার্কেটের তুলা ও লেপ-তোষকের দুটি গোডাউন, গম ও মসল্লা ভাঙ্গানোর একটি মিল ও একটি আমের আড়তে দ্রুত ছড়িয়ে পড়ে। সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে এসে প্রায় এক ঘণ্টা চেষ্টার পর আগুন নেভায়। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে এ ঘটনা ঘটেছে।

মুন্সীগঞ্জে সেবা মেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ সেবা মেলায় হরেকরকম সেবার পসরা বসে। বৃহস্পতিবার জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণের এ মেলায় ১৬টি স্টল স্থান পায়। ভূমি, চিকিৎসা, আইনশৃঙ্খলা, শিক্ষা, খাদ্যসহ এ মেলা থেকে নানারকম সেবা প্রদান করা হয়। দিনব্যাপী এ মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল। এ উপলক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক মোহাঃ হারুন অর-রশীদের সভাপতিত্বে বক্তব্য রাখেনÑ অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন ডাঃ শহিদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব, অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী ও সাংবাদিক মীর নাসিরউদ্দিন উজ্জ্বল।

তোয়ালে কারখানায় অগ্নিকাণ্ড

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম ইপিজেডে এক তোয়ালে কারখানায় ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় অন্তত কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বুধবার রাতে জিএফ টেক্সটাইল নামের কারখানায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত সাড়ে ১০টার দিকে ভয়াবহ এ আগুনে পুড়েছে কারখানার অবকাঠামো, কাঁচামাল ও মেশিনারিজ। খবর পেয়ে বিভিন্ন স্টেশন থেকে ১৪টি গাড়ি অকুস্থলে ছুটে যায়। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

ফ্রি এ্যাম্বুলেন্স দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ ফ্রি এ্যা¤ু^লেন্সের দাবিতে মানববন্ধন করেছেন দেলোয়ার হোসেন ডিপটি নামে এক চা দোকানদার। বৃহস্পতিবার শহরের হাটলক্ষীগঞ্জ এলাকায় এই চা দোকানি শহরের প্রধান সড়কে মানববন্ধন করেন। এতে স্কুল-কলেজের ছাত্রসহ নানা শ্রেণীর মানুষ অংশ নেয়। দেলোয়ার হোসেন ডিপটি বলেন, মুন্সীগঞ্জে হতদরিদ্র ও অসহায় মানুষরা এ্যাম্বুলেন্সের ভাড়া দিতে না পারায় উন্নত চিকিৎসার জন্য ঢাকায় যেতে পারে না। সরকারী বা বেসরকারী যে কোন এ্যাম্বুলেন্স নিতে গেলে অধিক হারে টাকা দিতে হয়, না হলে এ্যাম্বুলেন্স পাওয়া যায় না। তাই আমাদের মতো দরিদ্র-অসহায় মানুষের কথা চিন্তা করে সরকারের অতিদ্রুত ফ্রি এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করা প্রয়োজন।

সাঘাটায় বিদ্যুতস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ জুন ॥ সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের মধ্য শিমুলতাইড় গ্রামে বিদ্যুতস্পৃষ্ট হয়ে বৃহস্পতিবার দুপুরে রফিকুল ইসলাম মিন্টু (৪৫) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। নিহত রফিকুল ইসলাম ওই গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে। তিনি সাঘাটা উপজেলা সদর বোনারপাড়া বাজারে ধান-চালের ব্যবসা করতেন।

এলাকাবাসী জানান, রফিকুল ইসলাম বৃহস্পতিবার দুপুরে ইলেকট্রিক বিলিন্ডারে ফলের জুস বানাতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হন।

সুন্দরগঞ্জে অগ্নিকাণ্ড

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৩ জুন ॥ সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের ঘগোয়া গ্রামে এক অগ্নিকা-ের ঘটনায় ৭টি পরিবারের ৮ লক্ষাধিক টাকার সম্পদ ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার ভোরে সেহ্রি খাওয়া শেষে ওই গ্রামের শামছুল হকের রান্নাঘর থেকে অগ্নিকা-ের সূত্রপাত। ওই অগ্নিকা-ে ১৩টি ঘরসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এতে অগ্নিকা-ে শামছুল হকের দুটি, নুরুজ্জামানের দুটি, রেখা বেওয়ার দুটি, জিয়াউর রহমানের দুটি, নজরুল ইসলামের দুটি, ফিরোজ মিয়ার দুটি ও জোহরা বেওয়ার ১টি ঘর ভস্মীভূত হয়েছে।

পুকুরে পড়ে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৩ জুন ॥ কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের সলিমপুর গ্রামের জুবায়ের (৪) নামের এক শিশু পুকুরে পড়ে মারা গেছে। বৃহস্পতিবার দুপুরে পরিবারের সদস্যরা জুবায়েরকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি করে শিশুটিকে পুকুর থেকে উদ্ধার করে দুপুর আড়াইটায় কলাপাড়া হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃতু ঘোষণা করে। শিশুটির বাবার নাম আমির হোসেন।

পরিচ্ছন্নতা অভিযান

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ শহরে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার এর উদ্বোধন করেন জেলা প্রশাসক সাইফুল হাসান বাদল ও পৌর মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব। জেলা প্রশাসন, পুলিশ, প্রকৌশলী, চিকিৎসক, কৃষিবিদ, শিক্ষক, সাংবাদিক, ও জনপ্রতিনিধিসহ সরকারী কর্মকর্তা এবং সর্বস্তরের মানুষ নিজ হাতে শহরের রাস্তা, ড্রেন এবং বাজার পরিষ্কার করে। ধলেশ্বরী তীরের এই মফস্বল শহরকে পরিচ্ছন্ন রাখতে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এ সময় শহরে র‌্যালি বের হয়। এতে পরিচ্ছন্নতা কর্মীরাও অংশ নেন।

কুয়েটে ভর্তিপরীক্ষা ২৮ অক্টোবর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং ও ব্যাচেলর অব আরবান এ্যান্ড রিজিওনাল প্ল্যানিং (বিইউআরপি) কোর্সের ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ অক্টোবর। ভর্তি পরীক্ষা সকাল ৯টা হতে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

দুই মিয়ানমার নাগরিক আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফে ছয়টি সোনার বারসহ মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বিজিবি। বুধবার রাতে মোঃ আরাফাত ও মোঃ রফিককে স্বর্ণসহ আটক করে পুলিশে দিয়েছে বিজিবি। বিজিবি বলছে, জব্দকৃত ছয়টি সোনার বারের ওজন প্রায় এক কেজি। বিজিবি জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বিজিবির বিশেষ দুটি দল দমদমিয়া তল্লাশিচৌকি এলাকায় টেকনাফ-কক্সবাজার আঞ্চলিক সড়কে অবস্থান নেয়। এ সময় চট্টগ্রামগামী যাত্রীবাহী একটি বাসে তল্লাশি চালিয়ে এদের আটক করা হয়।

ব্যবসায়ীকে হত্যার চেষ্টা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ উজ্জল হোসেন (২২) নামের এক পাথর ব্যবসায়ী যুবককে হত্যার চেষ্টায় তার শরীর খুর দিয়ে চিরে দিয়েছে প্রতিপক্ষ। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ঘটনাটি ঘটে ডিমলা উপজেলার পূর্বছাতনাই ইউনিয়নের কলোনিহাটে। আশঙ্কাজনক অবস্থায় উজ্জলকে প্রথমে ডিমলা হাসপাতালে ও পরে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানারিত করা হয়েছে। এ ঘটনায় পুলিশ দেলোয়ার হোসেন (২২) নামের এক যুবককে আটক করেছে। আহত উজ্জল পূর্বছাতনাই গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে ও ছাত্রলীগকর্মী বলে এলাকাবাসী জানায়।

এলাকার বিভিন্ন সূত্র জানায়, দলীয়ভাবে কোন বিরোধ না হলেও পাথরের ব্যবসা নিয়ে তাদের মধ্যে বিরোধ চলে আসছিল।

জঙ্গীবাদ ও সন্ত্রাসবিরোধী সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৩ জুন ॥ জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুলিশের পক্ষ থেকে সদর উপজেলার নলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় মাঠে এ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে খুলনা রেঞ্জের ডিআইজি, র‌্যাব ৬-এর কমান্ডিং অফিসার ও ৫ জেলার পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন। সমাবেশে ডিআইজি এসএম মনির-উজ-জামান বলেন, খুলনা বিভাগের ১০ জেলার মানুষ কে কি করে, তাদের ব্যবসা প্রতিষ্ঠান কোথায়, আত্মীয় স্বজন কারা, সব খবরই আমাদের জানা আছে। আনসার উল্লাহ বাংলা টিম, হিজবুত তাহরি, জেএমবি, যে নামেই আপনারা এ অঞ্চলের মানুষকে হত্যা করেন না কেন, আপনাদের মূল কিন্তু জামায়াত-শিবির। আপনাদের আমরা চিনে ফেলেছি। ঝিনাইদহ পুলিশ সুপার আলতাফ হোসেনের সভাপতিত্ব করেন ।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী