সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আলোচনায় ‘দিওয়ানা মন’

আলোচনায় ‘দিওয়ানা মন’

স্টাফ রিপোর্টার ॥ নুরুল ইসলাম প্রিতম পরিচালিত রোমান্টিক এ্যাকশন ঘারানার চলচ্চিত্র ‘দিওয়ানা মন’ গত সপ্তাহে মুক্তি পেয়েছে। মুক্তির পরপরই চলচ্চিত্রটি নিয়ে দর্শক মহলে বেশ আলোচনা হয়। বিশেষ করে চলচ্চিত্রের নবাগত অভিনেতা রাফি সালমানের সাবলীল এবং এ্যাকশনধর্মী অভিনয় দর্শকের বিশেষভাবে দৃষ্টি আকর্ষণ করেছে। চলচ্চিত্রটি নিয়ে দর্শকদের আগ্রহ দেখে অনেকটাই উচ্ছ্বসিত পরিচালক নুরুল ইসলাম প্রিতম, অভিনেতা রাফি সালমানসহ অন্য কলাকুশলীরা। তবে দর্শক চাহিদা থাকা সত্ত্বেও কাকরাইলের সিন্ডিকেটের কারণে প্রত্যাশিত হল না পাওয়ায় অনেকটাই ক্ষুব্ধ তিনি। কারণ তিনি মনে করেন চলচ্চিত্রটি সবমিলিয়ে ভাল হয়েছে। কিন্তু পরিবেশকদের একটি চক্রের কারণে তিনি প্রত্যাশা অনুযায়ী হল পাননি। ফলে দেশের সব জায়গার দর্শকদের কাছে চলচ্চিত্রটি পৌঁছাতে পারেননি। চলচ্চিত্র শিল্পের উন্নয়নে এ ধরনের সিন্ডিকেটের অনৈতিক কর্মকা- থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্টদের আশু পদক্ষেপ নেয়ার দাবি জানান তিনি।

এ প্রসঙ্গে পরিচালক নুরুল ইসলাম প্রিতম বলেন, চলচ্চিত্রটি মুক্তির পরপরই এটি নিয়ে তরুণদের মধ্যে ব্যাপক আগ্রহ এবং উচ্ছ্বাস দেখে আমি অভিভূত। এর গল্প, গান এবং চিত্রায়ন ভাল হয়েছে। তরুণরা চলচ্চিত্রটি দেখতে চায়। তবে ফিল্মপাড়া বলে খ্যাত কাকরাইলেও বিশেষ সিন্ডিকেটের কারণে চলচ্চিত্রটি সব জায়গায় পৌঁছানো সম্ভব হয়নি। বিশেষ করে পাবনার দুটি হলে অন্য সিনেমা চলছিল। কিন্তু আমাদের ‘দিওয়ানা মন’ চলচ্চিত্রের কথা শুনে স্থানীয় দর্শকদের মধ্যে আগ্রহ তৈরি হয়। এরপর তারা এই চলচ্চিত্রটি দেখার জন্য হলের সামনে মিছিলও করেছে বলে আমরা জানতে পেরেছি। একজন পরিচালক হিসেবে এর চেয়ে বড় পাওয়া আর কি হতে পারে। তবে বিশেষ সিন্ডিকেটের কারণে দর্শকদের কাছে ফিল্মটি পৌঁছানো সম্ভব হচ্ছে না বলে জানান তিনি।

চলচ্চিত্র প্রসঙ্গে নবাগত নায়ক রাফি সালমান বলেন, মুক্তির দিন থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন হলে গিয়ে দর্শকদের সঙ্গে চলচ্চিত্রটি দেখেছি। চলচ্চিত্রটি প্রদর্শনীর সময় মুহুর্মুহু করতালি পেয়েছি। চলচ্চিত্রটি নিয়ে দর্শকদের সাড়া দেখে আমি আপ্লুত। চলচ্চিত্রটি সবার কাছে পৌঁছাতে পারলে এটি নিয়ে আলোচনা হতো। ইতোমধ্যে সারাদেশ থেকেও ব্যাপক সাড়া পেয়েছি। সবমিলিয়ে আমি অভিভূত। সবাই দোয়া করবেন আমি যেন ভবিষ্যতেও দর্শকদের পছন্দের কাজগুলোর সঙ্গে থাকতে পারি। ভাল অভিনয় ও ভাল গল্প নিয়ে নিয়মিতভাবে দর্শকদের সামনে আসতে চাই।

প্রসঙ্গত, গত ২০ মে দেশব্যাপী মুক্তি পায় চলচ্চিত্র ‘দিওয়ানা মন’। চলচ্চিত্রে নবাগত রাফি সালমান ছাড়া আরও অভিনয় করেছেন অভিনেত্রী নির্জনা, জনপ্রিয় অভিনেতা ওমর সানী, ইলিয়াস জাভেদ, শাহীন, ঝিনুক, রেহানা জলি, ড্যানি রাজ প্রমুখ। এতে গান রয়েছে মোট পাঁচটি। গানগুলো লিখেছেন অরণ্য ভৌমিক এবং রেমো বিপ্লব। সঙ্গীত পরিচালনা করেছেন রেমো বিপ্লব। গানগুলোতে কণ্ঠ দিয়েছেন পড়শী, নির্ঝর, নাজনীন মিমি, রেমো বিপ্লব, মাসুদ। মনোয়ারা ইব্রাহিম নিবেদিত ২ ঘণ্টা ২৫ মিনিট ব্যাপ্তির ‘দিওয়ানা মন’ চলচ্চিত্রটি প্রযোজনা করেছে এ আর ফিল্মস ইন্টারন্যাশনাল। চলচ্চিত্রের চিত্রগ্রাহক এসডি বাবুল, সম্পাদনা করেছেন শহিদুল হক।

শীর্ষ সংবাদ:
দেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে         ব্যাটিং ব্যর্থতায় ম্লান বোলিং সাফল্য         মিল্কি ওয়ের প্রথম ‘পালক’         সরকারী কাস্টডিতে নেই খালেদা, তিনি মুক্ত         ঢাকায় বিশ্ব শান্তি সম্মেলন ৪ ডিসেম্বর শুরু         ওমিক্রন প্রতিরোধে সতর্ক অবস্থায় সারাদেশ         সাদা পোশাকে দেশে সবার ওপরে মুশফিক         সাগরে জলদস্যুতায় যাবজ্জীবন দন্ড         গ্রুপ থিয়েটার ফেডারেশন, ৪১ বছর পূর্তির আয়োজন         কুয়েতে পাপুলের সাত বছরের কারাদন্ড         পাকি প্রেম দূরে রাখুন         বিনিয়োগবান্ধব পরিবেশ তৈরিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         ‘মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ’         তৃতীয় ধাপের সহিংসতাহীন নির্বাচন সম্পন্ন হয়েছে দাবি ইসির         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         পরিবহন সেক্টর কার নিয়ন্ত্রণে : জি এম কাদের         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদির ৩০ কোম্পানি         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস