মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইব্রাকে নিয়ে ওল্ডট্রাফোর্ডে আসছেন মরিনহো!

  • ম্যানইউর কোচ হওয়ার স্বপ্নপূরণ স্পেশাল ওয়ানের, আবারও মরিনহো-গার্ডিওলা জম্পেশ লড়াই

স্পোর্টস রিপোর্টার ॥ সব জল্পনা-কল্পনার অবসান হয়েছে। অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ পদে বসতে যাচ্ছেন জোশে মরিনহো। এখনও আনুষ্ঠানিক ঘোষণা আসেনি। তবে তোড়জোড় ও আলামতে বিষয়টি স্পষ্ট হয়েছে। ম্যানইউ থেকে লুইস ভ্যান গাল বরখাস্ত হওয়ার পর এখন সময়ের ব্যাপার ওল্ডট্রাফোর্ডে আসছেন পর্তুগীজ লৌহমানব।

শুধু আসছেন বললে ভুল হবে। রেড ডেভিলসদের আমূলে পাল্টে দিতে নিজের একঝাঁক পছন্দের ফুটবলারকে সঙ্গে নিয়ে আসছেন স্পেশাল ওয়ান। জোর গুঞ্জন, সাবেক রিয়াল মাদ্রিদ কোচ সদ্যই পিএসজি ছাড়া জ¬াতান ইব্রাহিমোভিচ, গঞ্জালো হিগুয়াইন, এ্যান্টোনি গ্রিজম্যানের মতো তারকাদের ম্যানইউর তাঁবুতে ভেড়াচ্ছেন। সুইডিশ তারকা ফরোয়ার্ড ইব্রার পরবর্তী ঠিকানা কি হবে, তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা। ইংল্যান্ডের গণমাধ্যমে জোর গুঞ্জন উঠেছে, পরবর্তী মৌসুমে ইব্রাকে হয়তো দেখা যাবে ম্যানচেস্টার ইউনাইটেডের জার্সি গায়ে। টানা দুই মৌসুমে বাজে পারফর্মেন্সের খেসারত দিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের চাকরিটি হারাতে হয়েছে ডাচ কোচ লুইস ভ্যান গালকে। তার জায়গায় নতুন কোচ হিসেবে আসছেন মরিনহো। ম্যানইউকে নতুন করে সাজানোর দায়িত্ব নেয়ার পর ইব্রাহিমোভিচই নাকি হবেন পর্তুগীজ এই কোচের প্রথম পছন্দ। ইউরোপিয়ান ফুটবলে এর আগেও একসঙ্গে দেখা গেছে মরিনহো-ইব্রাহিমোভিচকে। ২০০৮-০৯ মৌসুমে তারা দু’জনেই ছিলেন ইতালিয়ান ক্লাব ইন্টার মিলানে। সেবার ইব্রাহিমোভিচের দুর্দান্ত নৈপুণ্যে ভর করে ইতালিয়ান লীগ জিতেছিল ইন্টার। ১৭ বছরের পেশাদারী ক্যারিয়ারে ইউরোপের প্রায় সব বড় লীগেই খেলেছেন ইব্রাহিমোভিচ। আর যেখানেই খেলেছেন, সেখানেই লীগ শিরোপা জিতেছেন এই সুইডিশ তারকা। এ্যাজাক্স, ইন্টার মিলান, জুভেন্টাস, বার্সিলোনা, এসি মিলান ঘুরে পা রেখেছিলেন ফরাসী ক্লাব পিএসজিতে। সেখানে টানা চার মৌসুমেই লীগ শিরোপা জিতেছেন। তবে এখন পর্যন্ত ইংল্যান্ডের কোন ক্লাবের হয়ে খেলতে দেখা যায়নি ইব্রাকে। নিজের ক্যারিয়ারটা আরও বর্ণিল করে তোলার জন্য তাই ম্যানচেস্টার ইউনাইটেডে আসার প্রস্তাবটা লুফে নিতে পারেন ৩৪ বছর বয়সী এই তারকা। আগামী মাস থেকে শুরু হতে যাওয়া ইউরো চ্যাম্পিয়নশিপের আগেই নাকি নিজের পরবর্তী গন্তব্য ঠিক করে ফেলতে চান ইব্রাহিমোভিচ। আর এই গুঞ্জন সত্যি হলে কয়েকদিনের মধ্যেই হয়তো আনুষ্ঠানিক ঘোষণা আসবে ম্যানচেস্টার ইউনাইটেড থেকে। মরিনহোর সঙ্গে চুক্তির বিষয়টি অফিসিয়ালি এখনও ঘোষণা করেনি ইংলিশ পরাশক্তি ম্যানইউ। গত বছরের ডিসেম্বরে চেলসির কোচের পদ থেকে বহিষ্কার হয়েছিলেন তিনি। অথচ তার কোচিংয়ে ২০১৪-১৫ মৌসুমে শিরোপা উল্লাসে মেতেছিল দ্য ব্লুজরা। এবার ইংল্যান্ডের দ্বিতীয় ক্লাব হিসেবে ম্যানইউর কোচের দায়িত্ব নিতে যাচ্ছেন মরিনহো। ইতোমধ্যে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে পেপ গার্ডিওলার কোচ হয়ে আসা নিশ্চিত হয়েছে। যে কারণে আবারও ডাগআউটে দুই বিশ্বসেরা কোচ গার্ডিওলা-মরিনহোর জম্মেশ লড়াই দেখতে পাবে ফুটবলবিশ্ব। এর আগে স্পেনের দুই সেরা ক্লাব বার্সিলোনার হয়ে গার্ডিওলা ও রিয়ালের হয়ে মরিনহো ডাগআউটে লড়াই করেছেন।

ইংলিশ সংবাদ মাধ্যমগুলো আরও জানাচ্ছে, নতুন মৌসুমে ম্যানইউকে সাজাতে ইব্রা ছাড়াও মরিনহোর পছন্দের তালিকায় আছেন চেলসির নেমাঞ্জা ম্যাটিক, স্পোর্টিং লিসবনের জোয়াও মারিও, এ্যাটলেটিকো মাদ্রিদের এ্যান্টোনিও গ্রিজম্যান, নেপোলির গঞ্জালো হিগুয়াইন, এভারটনের জন স্টোনস, রিয়াল মাদ্রিদের রাফায়েল ভারানে ও জুভেন্টাসের আলভারো মোরাটা।

শীর্ষ সংবাদ:
এমসি কলেজের ওই ছাত্রাবাসে শিক্ষা মন্ত্রণালয়ের তদন্ত কমিটি         কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার