বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুর আঙুল ৩১!

স্বাভাবিকভাবে একজন মানুষের হাত ও পা মিলিয়ে মোট ২০টি আঙুল থাকে। কোন ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। যেমন চীনের এক মা, যার হাতে-পায়ে ছয়টি করে আঙুল রয়েছে। পলিডেকটিলাইজম নামে জিনগত এক রোগের কারণে এমনটা হয়ে থাকে। মায়ের থেকে এই রোগ শিশুর মধ্যে আসতে পারে, তা জানতেন না তিনি। গত জানুয়ারিতে সন্তানের জন্ম দিয়ে চমকে ওঠেন। শিশুর হাত-পায়ে আঙুলের সংখ্যা ৩১! অবিশ্বাস্য হলেও সত্যি। ৩১ আঙুলের অধিকারী হংহংয়ের বয়স এখন চার মাস। তার হাতে ১৫টি আঙুল ও পায়ে ১৬টি আঙুল রয়েছে। তবে এই বাড়তি আঙুল সরিয়ে ফেলা সম্ভব বলে জানিয়েছেন চিকিৎসকরা। তার জন্য চাই ৩০ হাজার মার্কিন ডলার। অনলাইন তহবিলের মাধ্যমে ইতোমধ্যে হংহংয়ের মা-বাবা ৬ হাজার মার্কিন ডলার সাহায্য পেয়েছেন। কিন্তু ইন্টারনেটে সমালোচনার মুখে পড়ে তারা তহবিলটি বন্ধ করে দিয়েছেন। এখন পিনজিয়াংয়ে তাদের বাড়িটি বিক্রি করে শেনজেনে পরিবারের কাছে ফিরে যাওয়ার পরিকল্পনা করছেন।

হংহংয়ের ঘটনা বিরল হলেও একেবারে প্রথম নয়। এর আগে ২০১৪ সালে গুজরাটে এক ব্যক্তির খোঁজ পাওয়া গিয়েছিল, যার মোট ২৮টি আঙুল ছিল। দেবেন্দ্র সুথর নামে ওই ব্যক্তি পেশায় কাঠমিস্ত্রি। তিনি জানান, অতিরিক্ত আঙুলে তার কোন অসুবিধাই হয় না। শুধু কাঠ কাটাকুটির সময় একটু সাবধান থাকতে হয়। -এনডিটিভি অবলম্বনে।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা        
//--BID Records