রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হরতাল ডেকে মাঠে ছিল না জামায়াত-শিবির

  • জীবনযাত্রা স্বাভাবিক

স্টাফ রিপোর্টার ॥ আদালতের রায়ের প্রতিবাদ জানিয়ে যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর মুক্তির দাবিতে ডাকা হরতালে সাড়া দেয়নি তার দল জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। দলটির কোন পর্যায়ের নেতাকর্মীদের রাজপথে বা অন্য কোন কর্মসূচী পালন করতে দেখা যায়নি। যুদ্ধাপরাধীর জন্য ডাকা হরতাল প্রত্যাখ্যান করেছেন সর্বস্তরের মানুষ, ফলে জনজীবনে এর কোন প্রভাব পড়েনি। হরতাল হয়নি রাজধানী থেকে শুরু করে কোন বিভাগীয় শহরেই। কোন প্রভাব পড়েনি খোদ নিজামীর জন্মস্থান পাবনাতেই। এদিকে জামায়াত-শিবির মাঠে না থাকলেও আওয়ামী লীগ ও ১৪ দলের নেতাকর্মী এবং যুদ্ধাপরাধীদের বিচারের দাবিতে সোচ্চার গণজাগরণ মঞ্চের কর্মীরা রাজধানীতে হরতালবিরোধী মিছিল-সমাবেশে করেছেন।

হরতালের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন স্থানে অবস্থান নেন সরকারদলীয় সমর্থকরা। ধানম-ি, বাড্ডা, কাওরানবাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় প্রেসক্লাবে ও পল্টন এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের তৎপরতা লক্ষ্য করা গেছে। এসব স্থানে তারা মিছিল ও সমাবেশ করেছে। শাহবাগে গণজাগরণ মঞ্চ হরতালবিরোধী অবস্থান কর্মসূচী পালন করছে। শাহবাগ প্রজন্ম চত্বরে বেলা ১১টা থেকে জামায়াতের হরতালের বিরুদ্ধে অবস্থান নেন গণজাগরণ মঞ্চের নেতাকর্মীরা।

এদিকে হরতালের প্রতিবাদে আয়োজিত এক সমাবেশে আদালতের রায়ের বিরুদ্ধে জামায়াতের হরতাল আহ্বানের বৈধতা নিয়ে প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে তিনি বলেন, বিচারপতিদের নিয়ে কথা বললে আদালত অবমাননা হয়, মন্ত্রী-এমপিদেরও আদালতে তলব করা হয়। তাহলে আদালতের রায়ের বিরুদ্ধে জামায়াত যে হরতালের আহ্বান করেছে, তা কি আদালত অবমাননা নয়? সর্বোচ্চ আদালতকে সব ক্ষেত্রে সমান প্রতিক্রিয়া দেখানোরও আহ্বান জানান সাবেক মন্ত্রী হাছান মাহমুদ।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের ডাকা এ সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সভাপতি চিত্রনায়ক ফারুক। আরও বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক ফালগুনী হামিদ, জ্যেষ্ঠ সহসভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান। এর আগে সকাল সাড়ে বঙ্গবন্ধু এভিনিউতে হরতালবিরোধী মিছিল করে ঢাকা মহানগর আওয়ামী লীগ। সেখানে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচাতে বিদেশী কয়েকটি রাষ্ট্রের সহযোগিতায় বিএনপি-জামায়াত এখনও ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৩৯৫৪৩১
আক্রান্ত
১৬২৪১৭
সুস্থ
৬৪৪৯৯৪৩
সুস্থ
৭২৬২৫
শীর্ষ সংবাদ:
অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দু’দিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট         বেনাপোল-পেট্রাপোল সচল ॥ অবশেষে ভারতে পণ্য রফতানি শুরু         কম শিল্পী, স্পর্শহীন অভিনয়- তবুও চ্যালেঞ্জ গ্রহণ         ভার্চুয়াল আদালত পরিচালনায় প্রশিক্ষণ দেয়া হবে ॥ আইনমন্ত্রী         করোনা আতঙ্কে রামেক হাসপাতালে দুই লাশ ফেলে লাপাত্তা স্বজনেরা         এন্ড্র্রু কিশোর ফের গুরুতর অসুস্থ         করোনায় স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালকের মৃত্যু         পাটকল শ্রমিকদের বকেয়া পরিশোধে ৫৮ কোটি টাকা বরাদ্দ         বয়স্ক, শিশু এবং অসুস্থ মানুষদের পশুর হাটে না যাওয়ার আহ্বান ডিএনসিসি মেয়রের         দুদকের মামলায় আত্মসমর্পণের সুযোগ তৈরি হয়নি : প্রধান বিচারপতি         করোনায় অবরুদ্ধ হলো ওয়ারীর 'রেড জোন'         শুধু বিশেষ পরিস্থিতিতে ভার্চুয়াল আদালত প্রথা অবলম্বন করা হবে : আইনমন্ত্রী        
//--BID Records