সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘জিপি এক্সিলেরেটর’ প্রোগ্রামে দ্বিতীয় পর্বের বাছাই শুরু

স্টাফ রিপোর্টার ॥ পুঁজির অভাবে কিংবা সঠিক পরামর্শদাতা না থাকায় সঙ্কটাপন্ন টেক ব্যবসায়ীদের সহযোগিতার জন্য ২০১৫ সালে এসডি এশিয়া এবং গ্রামীণ ফোন চালু করে ‘জিপি এক্সিলেরেটর’ প্রোগ্রাম। আগামী ১ মে থেকে এই প্রোগ্রামের দ্বিতীয় পর্বের বাছাই শুরু হতে যাচ্ছে। বৃহস্পতিবার এসডি এশিয়া ও জিপি যৌথভাবে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দ্বিতীয় পর্বের ‘জিপি এক্সিলেরেটর’ প্রোগ্রামের জন্য সেরা পাঁচটি নতুন ধারণা (স্টার্টআপ) বাছাই করা হবে। সেই প্রক্রিয়ার শেষে ধারণাগুলো বিনিয়োগকারীদের সামনে তুলে ধরা হবে। নির্বাচিত প্রকল্পগুলোর কাজ শুরুর জন্য ১০ লাখ টাকা দেয়া হবে। এছাড়াও প্রকল্পের উদ্যোক্তারা গ্রামীণফোনের প্রধান কার্যালয় ‘জিপি হাউসে’ নিজেদের প্রকল্পের কাজ করার জন্য অফিস স্পেস ব্যবহারের সুযোগ পাবেন। এই প্রকল্পের প্রধান লক্ষ্য হবে সম্ভাবনাময় টেক স্টার্টআপগুলোকে সঠিক পরামর্শ এবং তহবিলের মাধ্যমে এগিয়ে নেয়া।

এই প্রোগ্রামের প্রজেক্ট ডিরেক্টর ফয়সাল কবির জানান, সেরা দলের চেয়ে উপযুক্ত দল বেছে নেয়াই আমাদের লক্ষ্য। অনেক ভাল আইডিয়া হয়েও গ্রাহকদের সেরা সেবা দিতে পারছে কিনা সেটাও আমরা চিন্তা করে দেখছি। দ্বিতীয় পর্বের ব্যাচের ক্ষেত্রে এসব দিকও বিবেচনা করা হবে। টেক নিয়ে যে কোন স্টার্টআপই এই প্রোগ্রামে অংশ নিতে পারবে। এসডি এশিয়ার প্রতিষ্ঠাতা মুস্তাফিজুর রাহমান খান এ সম্পর্কে বলেন, যাদের সুগঠিত বিজনেস মডেল আছে এবং ব্যবসা সফল হওয়ার জন্য কঠোর পরিশ্রম করছে তারাই এগিয়ে থাকবে।

শীর্ষ সংবাদ:
ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়