বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হামলায় আনন্দ মেলা পণ্ড ॥ অর্ধশতাধিক আহত

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ২৩ এপ্রিল ॥ আমতলী পৌরসভার ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন মাঠে মাসব্যাপী আবাহনী ক্রীড়া চক্র আয়োজিত আনন্দ মেলা শুক্রবার রাতে সন্ত্রাসী হামলায় প- হয়ে গেছে। এ ঘটনায় দফায় দফায় সংঘর্ষে আহত হয়েছে কমপক্ষে অর্ধশতাধিক। রক্ষা পায়নি সার্কাসের শিল্পীরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতলীর ফায়ার সার্ভিস স্টেশন সংলগ্ন মাঠে পহেলা বৈশাখ আবাহনী ক্রীড়া মাসব্যাপী আনন্দ মেলার আয়োজন করে। এ মেলায় ছিল সার্কাস, যাত্রা, পুতুল নাচ, হাউজি, চরকা, ফাইভ সুট, ওয়ান সুট ও রাফেল ড্র। প্রতিদিন সন্ধ্যা থেকে রাতভর চলে এ আনন্দ যজ্ঞ। অভিযোগ রয়েছে এ আনন্দ মেলার নামে চলে নগ্ন নৃত্য ও জুয়ার আসর। গত ৯ দিন ধরে এ আনন্দ মেলা চললেও শুক্রবার সার্কাস প্যান্ডেলে প্রবেশকে কেন্দ্র করে সংঘর্ষে রূপ নেয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, শুক্রবার রাত সারে ৯টার দিকে আনন্দ মেলার সার্কাস প্যান্ডেলে প্রবেশকে কেন্দ্র করে দু’দল দেশীয় অস্ত্রে সজ্জিত সন্ত্রাসীর মধ্যে বাগ্বিত-া শুরু হয়। এক পর্যায় উভয় পক্ষের মাঝে সংঘর্ষ বাঁধে। মুহূর্তের মধ্যে সংঘর্ষ মেলা অঙ্গনে ছড়িয়ে পড়লে তিন সহস্রাধিক দর্শক এদিক ওদিক ছুটাছুটি করতে থাকে। এদিকে সন্ত্রাসীরা দি কাঞ্চন সার্কাস প্যান্ডেলে ঢুকে দর্শকের উপস্থিতিতে চেয়ার ও সার্কাসের মালামাল ভাঙচুর ও তা-ব চালায়। এ সময় সন্ত্রাসীরা সার্কাসের শিল্পী শাহানা (৩০), রোকসানা আকতার মৌ (২৮) ইতি (২৫), বিথী (২৪) ও শাপলাকে (২২) মারধর ও লাঞ্ছিত করেছে।

পঞ্চগড়ে অবৈধ সংযোগ দিয়ে বিদ্যুত চুরি

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ সেচকাজে ও বাসাবাড়িতে অবৈধ বিদ্যুত সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে পল্লী বিদ্যুত সমিতির অসাধু কর্মকর্তা ও কর্মচারীরা। উৎকোচের বিনিময়ে এসব সংযোগ থেকে প্রতি মাসে বিল আদায় করলেও তা সরকারী হিসাবে জমা না হয়ে ওই সব কর্মকর্তা-কর্মচারীর পকেটে চলে যাচ্ছে। এতে কতিপয় কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগতভাবে লাভবান হলেও অবাধে চুরি হচ্ছে বিদ্যুত। রাজস্ব হারাচ্ছে সরকার।

পল্লী বিদ্যুত বিভাগের পঞ্চগড় জোনাল অফিসের কতিপয় কর্মকর্তার যোগসাজশে সমিতির ইলেক্ট্রিশিয়ান মোস্তাফিজুর রহমান বোদা উপজেলার বড়শশী, কাজলদীঘি কালিয়াগঞ্জ ও চিলাহাটি ইউনিয়নের বিভিন্ন এলাকায় বাসাবাড়িতে এবং সেচকাজে ব্যবহারের জন্য বৈদ্যুতিক মোটরে অবৈধ বিদ্যুত সংযোগ দেন। শুধুমাত্র বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের সীমান্তবর্তী সরকারপাড়া ও বেরুবাড়ি প্রধানপাড়া এলাকাতেই অর্ধশত বাড়িতে অবৈধ বিদ্যুত সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে মর্মে ওই ইলেক্ট্রিশিয়ানের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। পল্লী বিদ্যুত সমিতির কর্মকর্তাদের নির্দেশে ১১ হাজার কেভি লাইন থেকে লোহার ও বাঁশের খুঁটিতে তার টেনে অবৈধভাবে বিদ্যুত সংযোগ দিয়ে মিটার লাগিয়েছে। বাড়িপ্রতি সংযোগ বাবদ ২৫ থেকে ৩০ হাজার টাকা করে নেয়।

গুরুদাসপুরে পুকুরে বিষ ॥ ২০ লক্ষাধিক টাকার মাছ নিধন

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ২৩ এপ্রিল ॥ গুরুদাসপুর উপজেলায় পূর্বশত্রুতার জের ধরে রাতের অন্ধকারে পুকুরে কীটনাশক প্রয়োগে ২০ লক্ষাধিক টাকা মূল্যের মাছ নিধনের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতের কোন এক সময় খিদির চাপিলা গ্রামে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, মহারাজপুর গ্রামের সাহেব উল্লাহ (লাদু) গত বছর খিদির চাপিলা গ্রামে প্রতি বছর দুই লাখ টাকা হারে আট বিঘা জলকরের পুকুর লিজ নিয়ে মাছ চাষ করেন। আর ঠিক এ সময় শুক্রবার রাতে পুকুরে বিষ প্রয়োগ করলে ১৫শ’ রুই, ৩শ’ কাতলা, ১২শ’ সিলভার কার্ফ, ৫০টি গ্লাসকার্ফ, ১৫০টি জাপানী রুই, ৩শ’ কালবাউশ ও ১৮০টি মৃগেল মাছ মারা যায়।

শীর্ষ সংবাদ:
পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত         ঘুষের কথা স্বীকার করেও নিজেকে ‘নির্দোষ’ বলছেন পাপুল!         মিয়ানমারে খনিতে ধস ॥ নিহত ৫০         আমেরিকায় করোনায় মৃত্যু এক লাখ ২৬ হাজার ॥ চাপে ট্রাম্প         বিশ্বে করোনায় মৃত্যু বেড়ে ৫ লাখ ১৫ হাজার         ব্রাজিলে ৬০ হাজারের বেশি প্রাণহানি         নিউজিল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ         হংকংয়ের ৩০ লাখ বাসিন্দাকে নাগরিকত্ব দেয়ার ঘোষণা ব্রিটেনের         প্রিয়াঙ্কা গান্ধীকে সরকারী বাংলো ছাড়ার নির্দেশ         খাশোগি হত্যায় অভিযুক্তদের বিচার শুরু করছে তুরস্ক         এখন মাস্ক পরতে রাজি ডোনাল্ড ট্রাম্প         ভারতীয় সেনার গুলিতে বৃদ্ধের মৃত্যুতে উত্তাল কাশ্মীর         ইথিওপিয়ায় বিক্ষোভ-সহিংসতায় নিহত ৮১॥ সেনা মোতায়েন         ইতালিতে বিশ্বের বৃহত্তম মাদকের চালান জব্দ         সিরিয়া বিষয়ক ত্রিদেশীয় অনলাইন শীর্ষ সম্মেলনের যৌথ বিবৃতি         ২০৩৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার অনুমোদন পেলেন পুতিন         চীনা নিরাপত্তা আইনে হংকংবাসীর জীবন শুরু         শুরু হলো পথচলা ॥ নতুন অর্থ বছর         উত্তরে বন্যা পরিস্থিতি স্থিতিশীল, মধ্যাঞ্চলে অবনতি         যত্রতত্র পশুর হাটের অনুমতি দেয়া যাবে না ॥ কাদের        
//--BID Records