বৃহস্পতিবার ২৯ শ্রাবণ ১৪২৭, ১৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শতাধিক ঘর নির্মাণ ॥ তালতলীতে নদী দখল

নিজস্ব সংবাদদাতা, আমতলী (বরগুনা), ২৮ ফেব্রুয়ারি ॥ তালতলী উপজেলার শারিখালী ইউনিয়নের কচুপাত্রা বাজারসংলগ্ন কচুপাত্রা নদী দখল করে অবৈধ ঘর নির্মাণের মহোৎসব চলছে। শারিখালী ইউপি চেয়ারম্যান জাকির হোসে বাবুল টাকার বিনিময়ে এ কাজ করছে বলে স্থানীয়দের অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, আমতলী-তালতলী মহাসড়কের মধ্যবর্তী স্থানে কচুপাত্রা বাজার। বাজারটি অতিপুরাতন। এ বাজারে খাস খতিয়ানভুক্ত এক একর ও জেগে ওঠা চরসহ প্রায় ২০ একর জমি রয়েছে। দখলদাররা টাকার বিনিময়ে গত এক সপ্তাহ ধরে এ জমিতে শতাধিক ঘর নির্মাণ করেছে।

অভিযোগ রয়েছে, স্থানীয় ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বাবুল, পচাকোড়ালিয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আবুল কালাম আজাদ ও শারিকখালী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি আল আমিন শিকদার দখল ব্যাণিজ্যে মুখ্য ভূমিকা পালন করছে। তারা (দখলবাজরা) প্রস্থ হিসাবে হাতপ্রতি তিন হাজার টাকা নিয়ে দখল বুঝিয়ে দিচ্ছে। দখলদারদের কাছ থেকে ওই এলাকার শাহ আলম হাওলাদার, মিজানুর হাওলাদার, মাসুম মুন্সী, আলো জোমাদ্দার, কামাল জোমাদ্দার, ছালাম জোমাদ্দার, জয়নাল হাওলাদার, সুমন চন্দ্র, রশিদ শিকদার, মজিবুর রহমান, সাইদুল ইসলাম তপু, আবদুর রহিম, আইউব আলী শেখ, আবু সালেহ, সিদ্দিক গাজী, সাইদুল বয়াতী, নুরুল হক, দুলাল মোল্লা, সোনা মিয়া, মাহাবুব ফকির, আজিজ মিয়া, জামাল, মামুন হাওলাদার ও খবির শিকদারসহ শতাধিক লোক টাকার বিনিময়ে জমি নিয়ে ঘর নির্মাণ করেছে। এভাবে (তারা) দখলদাররা সরকারী জমি বিক্রি করে প্রায় অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে।

ওই বাজারের ব্যবসায়ী আশরাফুল ইসলাম জানান, বাজারে আমার একটি পুরাতন ঘর ছিল। ওই ঘর নতুন করে তুলতে গেলে চেয়ারম্যান জাকির হোসেন বাবুল ও তার লোকজন ৪০ হাজার টাকা দাবি করেন। আমি টাকা দিতে অস্বীকার করলে তারা আমাকে ঘর তুলতে দেয়নি। তিনি আরও জানান, কচুপাত্রা বাজারের সরকারী জমি চেয়ারম্যান ও তার লোকজন হাতপ্রতি দুই-তিন হাজার টাকা নিয়ে দখল বুঝিয়ে দিচ্ছে এবং ঘর তুলতে সহযোগিতা করছে।

জমির দখল বুঝে নেয়া খবির শিকদার জানান, নদীর পাড়ের জায়গাতে সবাই ঘর তুলেছে, আমিও তুলেছি। তবে কিসের বিনিময়ে সরকারী জমি দখল নিয়েছেনÑ এমন প্রশ্নের জবাবে তিনি কোন উত্তর না দিয়ে ফোন কেটে দেন।

কড়াইবাড়িয়া ভূমি অফিসের তহসিলদার খেখেনু জানান, কচুপাত্রা বাজারের সরকারী খাস জমি দখল করে অবৈধ ঘর তুলছে। এলাকাবাসী অভিযোগ করেছে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও তার লোকজন টাকার বিনিময়ে জমি দখল করে ঘর নির্মাণ করতে সহযোগিতা করছে। তিনি আরও জানান, নির্মাণকৃত ঘর উচ্ছেদের জন্য তালিকা করা হচ্ছে। তালিকা হলে ঘর উচ্ছেদ করা হবে। অভিযুক্ত ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বাবুলের মুঠোফোনে বার বার তার বক্তব্য নেয়ার জন্য ফোন দেয়া হলেও তিনি ফোন ধরেনি। তালতলী উপজেলা নির্বাহী অফিসার ইসরাইল হোসেন বলেন, অবৈধ ঘর তোলা হচ্ছে এ খবর পেয়ে তহসিলদারকে ঘর উচ্ছেদের জন্য নোটিস দিতে নির্দেশ দিয়েছি।

শীর্ষ সংবাদ:
মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ         বাংলাদেশের সঙ্গে বাণিজ্য বৃদ্ধি করতে আগ্রহী আলজেরিয়া : বাণিজ্যমন্ত্রী         ‘১লা অক্টোবরের মধ্যে সব সংস্থাকে সিটি কর্পোরেশনের সাথে সমন্বয়ে আসতে হবে’         শোধরানো হবে প্রকল্পের অস্বাভাবিক খরচ         ঢাকায় ডি-এইট সম্মেলন জানুয়ারিতে         মালিকরাও প্রত্যাহার চান বাসের বর্ধিত ভাড়া         ‘ট্রেনের টিকিট হস্তান্তর করলে তিন মাসের জেল’         এবার টেলিভিশনের পর্দায় ‘হাসিনা: আ ডটার’স টেল’         জাতীয় শোক দিবস উপলক্ষে ডিএমপির নির্দেশনা         রিজেন্ট-জেকেজি সম্পর্কে যা জানি বলেছি : সাবেক স্বাস্থ্য মহাপরিচালক         করোনা আক্রান্ত কানিজ আলমাস আইসিইউতে         মীরজাদি সেব্রিনা ফ্লোরাকে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নিয়োগ         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬১৭         ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে যুদ্ধবিধ্বস্ত দেশকে ধ্বংস করা হয়েছে ॥ তথ্যমন্ত্রী         দেশের ৮ বিভাগে হচ্ছে ক্যানসার-কিডনি-হৃদরোগের চিকিৎসার বিশেষ হাসপাতাল         এসকে সিনহার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা         বাংলাদেশের সঙ্গে ভারতের সম্পর্ক সুস্থ ও সবল আছে ॥ খালিদ মাহমুদ         কুড়িগ্রামে বাসচাপায় এক পরিবারের তিনজনসহ নিহত ৪         স্বাস্থ্য অধিদফতরের সাবেক ডিজিকে দুদকে জিজ্ঞাসাবাদ        
//--BID Records