মঙ্গলবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চায় চীন

পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চায় চীন

অনলাইন ডেস্ক॥ মিসাইল ও রাডার স্থাপন করে দক্ষিণ চীন সাগরে আসলে সামরিকীকরণের পথে হাঁটছে চীন। পূর্ব এশিয়ায় কর্তৃত্ব স্থাপন করার লক্ষ্যেই দেশটি এমন করছে।

আজ মঙ্গলবার মার্কিন সেনাবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় কমান্ডের প্রধান অ্যাডমিরাল হ্যারি হ্যারিস এ মন্তব্য করেছেন। ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরির সঙ্গে চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই’র বৈঠকের আগ মুহূর্তে তিনি এ মন্তব্য করেন।

হ্যারি হ্যারিস বলেছেন, দক্ষিণ চীন সাগরে বেইজিং সামরিকীকরণের পথে হাঁটছে। এ সাগরে তারা ধীরে ধীরে তাদের মজুত বৃদ্ধি করছে। আমি মনে করি, চীন আসলে পূর্ব এশিয়ায় কর্তৃত্ব করতে চাইছে।

সম্প্রতি মার্কিন একটি সংবাদমাধ্যম দক্ষিণ চীন সাগরের স্যাটেলাইট ইমেজ বিশ্লেষণ করে একটি প্রতিবেদন প্রকাশ করে। এতে দাবি করা হয়, সাগরটির উডি আইল্যান্ডে হঠাৎ করেই ভূমি থেকে আকাশে ও ভূমি থেকে ভূমিতে নিক্ষেপযোগ্য মিসাইল মজুত করতে শুরু করেছে চীন।

শীর্ষ সংবাদ:
পাটুরিয়া ঘাটে ঈদফেরত যাত্রী-যানবাহনের চাপ বাড়ছে         ৬৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শুরু হচ্ছে মিড-ডে মিল কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে জীবন-জীবিকাকে গুরুত্ব দেয়া হচ্ছে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী         বেনাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু         মুজিববর্ষে সারাদেশে শতভাগ বিদ্যুতায়ন করা হবে : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ        
//--BID Records