শুক্রবার ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রূপগঞ্জে দফায় দফায় সংঘর্ষ ॥ আহত ১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩০ জানুয়ারি ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাস্তার জন্য জমি না রাখাকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে দুই দফা ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে উভয়পক্ষের নারীসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে উভয়পক্ষের মাঝে উত্তেজনা বিরাজ করছে। শনিবার সকালে উপজেলার মশুরী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে ঘটে এ সংঘর্ষের ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, গত শুক্রবার সকালে মুশুরী এলাকার মোমেন মিয়া তার জমিতে ঘর নির্মাণ করতে গেলে একই এলাকার হাজী আব্দুল রফিক বাধা প্রদান করেন। পারিবারিক রাস্তার জন্য অন্তত ১০ ফুট রাস্তার জন্য জমি রেখে ঘর নির্মাণ করার জন্য চাপ দেন হাজী আব্দুল রফিক। এ নিয়ে তাদের দু’জনের মধ্যে বাকবিত-া ও হাতাহাতির ঘটনা ঘটে। পরে বিষয়টি নিয়ে বিকেলে স্থানীয়ভাবে আপোস-মীমাংসার মাধ্যমে রাস্তার জন্য ৬ ফুট জমি রেখে ঘর নির্মাণ করতে বলা হয়।

পরে শনিবার সকালে মোমেন মিয়া ঘর নির্মাণ করতে গেলে ফের দু’পক্ষের মাঝে বাকবিত-া হয়। একপর্যায়ে উভয়পক্ষের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হন। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে দুপুর ১২টার দিকে সেখানেও উভয়পক্ষ ধারালো অস্ত্রশস্ত্র ও লাঠিসোটা নিয়ে ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। দুই দফা ধাওয়া পাল্টাধাওয়া ও রক্তক্ষয়ী সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

ফরিদপুরে আহত ১০

নিজস্ব সংবাদদাতা ফরিদপুর থেকে জানান, সালথায় পেঁয়াজের ক্ষেতে পানি দেয়াকে কেন্দ্র করে সংঘর্ষে ১০ জন আহত হয়েছেন। শুক্রবার সন্ধ্যায় উপজেলার গট্টি ইউনিয়নের মেহেরদিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শী জানান, শুক্রবার দুপুরে পেঁয়াজের জমিতে সেচ দেয়াকে কেন্দ্র করে মেহেরদিয়া গ্রামের বাচ্চু মাতুব্বর ও বাসার মাতুব্বরের মধ্যে কথাকাটাকাটি হয়। এর জের ধরে ওই দুই ব্যক্তির প্রায় অর্ধশত সমর্থক সন্ধ্যায় ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে একে অপরের ওপর হামলা চালায়। এতে উভয়পক্ষের ১০ জন আহত হন। আহতদের মধ্যে মজিবর মুন্সী, আজমত আলী ও আতিক মাতুব্বরকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজারে আ’লীগের সম্মেলন আজ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ আজ রবিবার সকাল ১০টায় শহরের পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত হবে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এতে প্রধান অতিথি থাকবেন দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এমপি। সম্মেলন উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

সিলেটে খুনীদের শাস্তি দাবিতে আল্টিমেটাম

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র কাজী হাবিবের খুনীদের গ্রেফতার, ইউনিভার্সিটি থেকে খুনীদের স্থায়ী বহিষ্কার এবং সিসি ক্যামেরার ফুটেজ দেয়ার দাবিতে শনিবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ ছাত্রছাত্রীরা দুপুর ১টা থেকে ৪টা পর্যন্ত অবস্থান কর্মসূচী পালন করে। অবস্থান কর্মসূচী থেকে শিক্ষার্থীরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে বলেন, যদি সিসি ক্যামেরার ফুটেজসহ খুনীদের গ্রেফতার করা না হয় তাহলে ক্লাস বর্জন করা হবে।

শীর্ষ সংবাদ:
বরিশালে পৃথক দুর্ঘটনায় তিনজন নিহত         সন্ত্রাসীদের হামলায় বুরকিনা ফাসোয় নিহত ৫০         বাজারে ডিমসহ বেড়েছে আটা, সবজি ও মুরগির দাম         অভিনেত্রী মঞ্জুষা নিয়োগীর ঝুলন্ত মরদেহ উদ্ধার         মিয়ানমারে বেসামরিক নাগরিকদের সুরক্ষা একটি গুরুতর চ্যালেঞ্জ ॥ রাবাব ফাতিমা         প্রেস ক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা ॥ সতর্ক অবস্থানে পুলিশ         নীলফামারীতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস খাদে, আহত ৩২         পাক সরকারের রাষ্ট্রদ্রোহ মামলার আসামির নাম মুক্তিযোদ্ধার তালিকায় নেই         ইমরান খানসহ তেহরিক নেতাদের বিরুদ্ধে দুটি মামলা         বালিয়াতলীর ফেরি পারাপার নয় বছর ধরে বন্ধ         মুশফিকের আউটের পর সাকিব নেমেই আক্রমনাত্মক         আজ থেকে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু হয়েছে         পেরুতে ৭ দশমিক ২ মাত্রার শক্তিশালী ভূমিকম্প অনুভূত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন এক হাজার ৪১৩ জন         অবৈধ ক্লিনিকের দৌরাত্ম্য ॥ ভুল চিকিৎসায় প্রতিনিয়ত মৃত্যু         ভবিষ্যত প্রজন্মের জন্য উন্নত জীবন নিশ্চিত করতে চাই         জঙ্গী নেতা আবদুল হাই যেভাবে ১৭ বছর আত্মগোপনে ছিলেন         জামিনে মুক্ত দুর্ধর্ষ অপরাধীদের ওপর চলবে নজরদারি         পাচার করা অর্থ ফিরিয়ে আনলে সাধারণ ক্ষমা ॥ অর্থমন্ত্রী         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষ ॥ নাটোরের ৫ কৃষি শ্রমিক নিহত