বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিয়াদে বাংলাদেশি গৃহকর্মীর আত্মহত্যা

রিয়াদে বাংলাদেশি গৃহকর্মীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক‍॥ সৌদি আরবের রিয়াদে এক বাংলাদেশি গৃহকর্মীর আত্মহত্যার খবর পাওয়া গেছে। নিহতের নাম আকলিমা আক্তার (৩৬)। তিনি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার সানারপাড়ের বাসিন্দা ছিলেন। তার বাবার নাম মজিবুর হকের । স্বামীর নাম বশির আহমেদ। আকলিমার পাসপোর্ট নম্বর অউ ৪৯৮৭২১০। মঙ্গলবার গৃহকর্তার পক্ষ থেকে দূতাবাসে আকলিমার মৃতদেহ বাংলাদেশে পাঠানোর জন্য নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) চাওয়া হয়। গৃহকর্তা জানিয়েছে গত ২৮ ডিসেম্বর আকলিমার মৃত্যু হয়। শ্রম কাউন্সিলর জানিয়েছেন, বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে বিষয়টি অনুসন্ধান করার জন্য স্থানীয় থানায় পুলিশ রিপোর্ট চাওয়া হয়েছে এবং সৌদি শ্রম-মন্ত্রণালয়কেও জানানো হয়েছে। দূতাবাস সূত্র জানিয়েছে, আকলিমাকে বাংলাদেশের হিমেল এয়ার সার্ভিস রিক্রুইটমেন্টের মাধ্যমে সৌদি আরবের দলিল আল-আলাম রিক্রুইটমেন্ট-এর মাধ্যমে রিয়াদে গৃহকর্মী হিসেবে কাজ করতে এসেছিলেন।

বিষয়টি সম্পর্কে সৌদি আরবে বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর সারোয়ার আলম জানিয়েছেন, রিয়াদের নিশান খুজাইম আল-সাহলী নামের এক ব্যক্তির বাসায় তিনি কাজ করতেন। গৃহকর্তার দাবি আকলিমা আত্মহত্যা করেছে। তার মৃতদেহ বর্তমানে রিয়াদের তাদিক জেনারেল হাসপাতাল মর্গে আছে।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records