শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

ময়লা আবর্জনা রাতেই ফেলুন ॥ মেয়র খোকন

  • পরিচ্ছন্ন ঢাকা

স্টাফ রিপোর্টার ॥ স্বপ্নের পরিচ্ছন্ন ঢাকা গড়তে বাসার ময়লা রাতের মধ্যেই ডাস্টবিনে ফেলতে নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন।

বৃহস্পতিবার সকালে মতিঝিল আইডিয়াল স্কুলসংলগ্ন ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে পরিষ্কার-পরিচ্ছন্নতা প্রচারাভিযান উদ্বোধনের সময় তিনি এ আহ্বান জানান।

সাঈদ খোকন বলেন, ঢাকাকে পরিচ্ছন্ন রাখতে সন্ধ্যা ৭টার পর থেকে বাসাবাড়ির আবর্জনাগুলো যাতে ডাস্টবিনে ফেলা হয় সে বিষয়ে মা-বোনদের দৃষ্টি আকর্ষণ করছি। তাহলে রাতের মধ্যেই সেই আবর্জনা সরিয়ে সুন্দর একটি সকাল শুরু করা যাবে।

তিনি বলেন, এই নগরী পরিষ্কার করার দায়িত্ব আমার একার নয়। সবাইকে মেয়রের ভূমিকায় দেখতে চাই। তবেই কেবল স্বপ্নের পরিচ্ছন্ন ঢাকা গড়া সম্ভব। তিনি আরও বলেন, আমরা যতক্ষণ বাসায় থাকি তার চেয়ে বেশি সময় এই শহরের রাস্তাঘাট ও অফিস আদালতে কাটাই। এ জন্য বাসাবাড়ির পাশাপাশি চলাচলের পথগুলোও যেন পরিষ্কার থাকে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে।

ঢাকাকে আবেগ মায়া ও ভালবাসার শহর উল্লেখ করে দক্ষিণের মেয়র বলেন, সাধারণ মানুষ সাড়া দিলে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন করার পর্বতসমান কাজও সহজেই করা সম্ভব হবে।

ঢাকাকে পরিচ্ছন্ন শহরে পরিণত করতে নাগরিকদের উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে মতিঝিল আইডিয়াল স্কুলসংলগ্ন ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ের সামনে থেকে এ প্রচারাভিযান শুরু হয়।

মেট্রোরেলের রুট থেকে ঢাবি ক্যাম্পাস বাদ দেয়ার দাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ অতিরিক্ত দূষণ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার পরিবেশকে সমুন্নত রাখতে নির্মিতব্য মেট্রোরেলের রুট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে বাদ দেয়ার দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক-কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

ড. তালুকদার নূরুন্নাহার প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের নয়া ডিজি

৬ জানুয়ারি বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক হিসেবে ড. তালুকদার নূরুন্নাহার যোগদান করেছেন। যোগদানের আগে তিনি একই ইনস্টিটিউটের বায়োটেকনোলজি বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিভাগীয় প্রধান এবং মহিষ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্বে ছিলেন। -বিজ্ঞপ্তি

শীর্ষ সংবাদ: