বৃহস্পতিবার ১৬ আশ্বিন ১৪২৭, ০১ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিও অলিম্পিক আকর্ষণীয় করার দাবি ব্রাজিলের

স্পোর্টস রিপোর্টার ॥ নিদারুণ অর্থনৈতিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছে ব্রাজিল। দেশে এখন চলছে আর্থিক মন্দা। আট মাস বাকি আর পরবর্তী গ্রীষ্মকালীন অলিম্পিক শুরুর। ৫ থেকে ২১ আগস্ট রিও ডি জেনিরো শহরে অনুষ্ঠিত হবে বিশ্বের সর্ববৃহৎ ক্রীড়াযজ্ঞ অলিম্পিক। তবে ওই সময়টাতে ব্রাজিলের রাষ্ট্র পরিচালনায় আসবে পরিবর্তন। বর্তমান প্রেসিডেন্ট দিলমা রুসেফ জনপ্রিয়তা হারাতে হারাতে এখন শূন্যের কোঠায় চলে গেছেন। জনগণের করের অর্থ চুরির অভিযোগ আছে তার বিরুদ্ধে এবং সেজন্য অভিশংসনের ঝুঁকিতে আছেন তিনি। অর্থনৈতিক সমস্যার মধ্যে থাকা ব্রাজিলে আসন্ন অলিম্পিক কতটা জাঁকজমকপূর্ণ করে সফলভাবে শেষ করা সম্ভব হবে সেটা নিয়েও এখন সংশয়। তবে ব্রাজিলের স্থানীয় আয়োজক কমিটি দাবি করছে দর্শনীয় ও মনোমুগ্ধকর একটি আয়োজন হবে। ইতোমধ্যেই ৮০ ভাগ প্রস্তুতিও শেষ হয়ে গেছে। শুরুর তিন মাস আগেই শতভাগ প্রস্তুত হয়ে যাবে আয়োজন এবং বিশ্বকে চমৎকার এক অলিম্পিক উপহার দেবে ব্রাজিল এমনটাই দাবি তাদের।

গত বছর ব্রাজিলে আয়োজিত হয়েছে বিশ্বকাপ ফুটবল। ওই আয়োজন নিয়েও অনেক সমালোচনা এবং বিতর্ক হয়েছিল। অনেকেই আশঙ্কা করেছিলেন বিশ্বকাপ আয়োজনটা সফলভাবে শেষ করা সম্ভব হবে না। কিন্তু স্থানীয় আয়োজকরা সবসময়ই জোর দিয়ে বলেছিলেন প্রস্তুতি নিয়ে কোন সমস্যা নেই এবং ভালভাবেই শেষ করা হবে বিশ্বকাপ। সেটাই হয়েছে মনোমুগ্ধকর ও আকর্ষণীয়, জমজমাট আয়োজনের মধ্যে দিয়ে সফলতম এক বিশ্বকাপ দেখেছে বিশ্ববাসী। এবার আরেকটি চ্যালেঞ্জ ব্রাজিলের সামনে। এবার রিও শহরে অলিম্পিকের মতো বিরাট আসর। আর এটার আয়োজন অনেক বড়। কারণ ২০৬ দেশের প্রায় ১০ হাজার এ্যাথলেট সময়ের আগেই রিও শহরে চলে আসবেন।

শীর্ষ সংবাদ:
জীববৈচিত্র্য রক্ষায় চারটি পদক্ষেপ নিতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর         পা হারানো রাসেলকে আরও ২০ লাখ টাকা ক্ষতিপূরণ দেবে গ্রিনলাইন         প্রথম আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির দিন ধার্য         যুক্তরাষ্ট্রে শেষকৃত্যানুষ্ঠানে বন্দুকধারীর হামলা ॥ গুলিবিদ্ধ ৭         মিন্নিসহ ৬ জনের ফাঁসি ॥ বরগুনায় চাঞ্চল্যকর রিফাত হত্যা মামলা         ট্রাম্প-বাইডেন প্রথম নির্বাচনী বিতর্কে তিক্ততা, বিশৃঙ্খলা         সরকার দেশের স্বার্থে ব্যবসায়ীদের সুবিধা দিচ্ছে ॥ অর্থমন্ত্রী         শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ছে         কোমল পানীয়ের নামে আমরা কী খাচ্ছি?         আলোচনার শীর্ষে টিলাগড় ॥ দুই আসামি রিমান্ডে         বাংলাদেশ-যুক্তরাষ্ট্র বিমান চলাচল চুক্তি সই         জাপানী বড় বিনিয়োগের হাতছানি         ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের আজ ভিত্তিপ্রস্তর স্থাপন         ১৬ কোটি মানুষের একমাত্র আশা ভরসা শেখ হাসিনা         চাকরির প্রলোভনে কোটি টাকা হাতিয়ে নেয়া প্রতারক গ্রেফতার         জাহালমকে ১৫ লাখ টাকা দেয়ার নির্দেশ         একাদশ সংসদের ৬১ শতাংশ সদস্যই ব্যবসায়ী         বিকাশের টাকা ডাকাতির ঘটনায় গাড়িসহ ৪ জন গ্রেফতার         বাংলাদেশ কখনো জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করবে ডিএনসিসি’