রবিবার ২০ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদ্যা-কঙ্গনার ঝগড়া?

বিদ্যা-কঙ্গনার ঝগড়া?

অনলাইন ডেস্ক॥ দুই নায়িকা আর যা-ই হন না কেন, পরস্পরের বন্ধু না কি কখনই হন না! এ রকম একটা প্রবাদ প্রচলিত আছে বলিউডের অন্দরমহলে! সেই গুজবেরই এ বার আঁচ পাওয়া গেল বিদ্যা বালন আর কঙ্গনা রানাউতের বক্তব্যে। নারীকেন্দ্রিক ছবিকে কেন্দ্র করে রীতিমতো তরজায় জড়িয়ে পড়লেন বলিউডের এই দুই ডাকসাইটে নায়িকা!

বলিউডে এখন এমনিতেই নারীকেন্দ্রিক ছবি বানানোর ঝড় উঠেছে! একের পর এক ছবিতে তুলে ধরা হচ্ছে সংগ্রামী নারীদের মাহাত্ম্য। কখনও বা উঠে আসছে সাধারণ মেয়ের দিনযাপনের সাতকাহন। সে দিকে তাকালে দেখা যাচ্ছে, এমন ছবির অনেকগুলোতেই অভিনয় করেছেন বিদ্যা আর কঙ্গনা। সেই প্রসঙ্গেই সম্প্রতি নারীকেন্দ্রিক ছবি নিয়ে প্রশ্ন করা হয়েছিল দুই নায়িকাকে। কিন্তুপ, দু’জনের গলায় শোনা গেল দু’ রকমের সুর!

বিদ্যার বক্তব্য, নারীকেন্দ্রিক শব্দটায় তাঁর কোনও আপত্তি নেই! “সাধারণত বলিউডে ছবির চিত্রনাট্য লেখা হয় নায়কের দৃষ্টিভঙ্গি থেকে। অতএব, যে ছবিতে নায়িকারা প্রাধান্য পাচ্ছেন, সেটাকে নারীকেন্দ্রিক বলতে ক্ষতি কী”, বলছেন বিদ্যা বালন!

আর, ঠিক এই জায়গাতেই বিদ্যার বক্তব্য সোজাসাপটা নাকচ করে দিচ্ছেন কঙ্গনা! তাঁর দাবি, আদপে নারীকেন্দ্রিক ছবি বলে কিছু হয় না। “সিনেমায় চরিত্রটাই আসল! চরিত্রটার সঙ্গেই নিজেদের যুক্ত করতে পারেন দর্শকরা! সেই চরিত্র পুরুষ বা নারী দুই হতে পারে! কাজেই নারীকেন্দ্রিক বলে কোনও ছবিকে তকমা দেওয়ার কোনও মানে হয় কি?” পাল্টা প্রশ্ন ছুড়ে দিচ্ছেন কঙ্গনা!

আর, দুই নায়িকার এই বক্তব্য নিয়েই এখন জোর কানাঘুঁষো চলছে বলিউডে। নিন্দুকদের দাবি, বিরোধী এই মন্তব্য না কি দুই নায়িকার ঝগড়া লাগার প্রথম ধাপ! তাঁদের কথা সত্যি না কি, সেটা জানা যাবে ঠিক সময় এলে!

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি         রেলে অতিরিক্ত যাত্রী পরিবহন করা হবে না : রেলমন্ত্রী        
//--BID Records