শুক্রবার ২৬ আষাঢ় ১৪২৭, ১০ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জিম্বাবুইয়ের বিরুদ্ধে অনিশ্চিত সৌম্য সরকার

  • বিজয় অথবা ইমরুলের ভাগ্য খুলতে পারে

স্পোর্টস রিপোর্টার ॥ ফিল্ডিং করতে গিয়ে মঙ্গলবার বাম পাঁজরে ব্যথা পেয়েছেন সৌম্য সরকার। ব্যথা এতটাই গুরুতর যে জিম্বাবুইয়ের বিপক্ষে সিরিজে খেলাই অনিশ্চিত হয়ে পড়েছে সৌম্য সরকারের। ব্যথা যে এখনও আছে।

ভারতের পর দক্ষিণ আফ্রিকায় গিয়ে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলে কোন আলোড়নই ছড়াতে পারেননি সৌম্য। জাতীয় দলের হয়ে দুর্দান্ত খেলতে থাকা এ ব্যাটসম্যান ভারত ‘এ’ দলের বিপক্ষে কিংবা দক্ষিণ আফ্রিকায় গিয়ে একটি অর্ধশতকও হাঁকাতে পারেননি। তবুও আশা ছিল, জাতীয় দলে নিজের ছন্দে ফিরতে পারেন। কিন্তু সেই ফেরা কী আর হচ্ছে। চূড়ান্ত দলে থেকেও এখন সরে যেতে হতে পারে। তার স্থানে শেষপর্যন্ত এনামুল হক বিজয় অথবা ইমরুল কায়েসকে দেখা যেতে পারে। মঙ্গলবার ইনজুরিতে পড়ার পর বুধবারই সৌম্যের এমআরআই করা হয়। ব্যথা তখনও থাকে। আজ সকালে এমআরআই রিপোর্ট মিলবে। এ রিপোর্টের উপরই নির্ভর করছে মূলত সৌম্যের সিরিজে খেলা। বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী তাই বললেন, ‘মঙ্গলবার সৌম্য ব্যথা পেয়েছে। আজ (বুধবার) সকালে তার এমআরআই করা হয়েছে। ব্যথা আছে। এখন বৃহস্পতিবার সকালে রিপোর্ট মিলবে। যদি সব ঠিক থাকে তাহলে তো খেলবেই। ব্যথা যদি থাকে তাহলে খেলা কঠিন হয়ে যাবে। এ সিদ্ধান্ত অবশ্য নেবে বিসিবিই।’

প্রধান নির্বাচক ফারুক আহমেদ অবশ্য এখনই কিছু ভাবতে নারাজ। চূড়ান্ত রিপোর্ট না দেখে কিছুই বলতে রাজি নন। জানালেন, ‘সৌম্য পাঁজরে ব্যথা পেয়েছে ঠিক। কিন্তু চূড়ান্ত রিপোর্ট বৃহস্পতিবার সকালে মিলবে। সেই রিপোর্ট না দেখে কিছুই বলা যাচ্ছে না। রিপোর্ট আসলে আর ব্যথা থাকলে তখন হয়ত ভাবনা হবে।’ তবে একটি সূত্রে জানা গেল, এখনই সৌম্যের বিকল্প নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন নির্বাচকরা। সেই বিকল্প হতে পারেন বিজয় অথবা ইমরুল।

আজ জিম্বাবুইয়ের বিপক্ষে বিসিবি একাদশের প্রস্তুতি ম্যাচ রয়েছে। এই ম্যাচে বিজয় ও ইমরুল দুইজনই আছেন। দুইজনের যে বেশি ভাল ব্যাটিং করবেন, তাকেই নেয়া হবে। সৌম্য শেষপর্যন্ত না খেললে তার স্থানে হয় বিজয় নয়ত ইমরুলকেই নেয়া হবে। তবে আশা জেগেছে শাহরিয়ার নাফিসের বেলাতেও। যেহেতু জিম্বাবুইয়ের বিপক্ষে শাহরিয়ার ভাল খেলেন। তাই কোনভাবে শাহরিয়ারকে নেয়া যায় কিনা সেই ভাবনাও উদয় হয়। কিন্তু প্রাথমিক দলেই যে শাহরিয়ার ছিলেন না। তাই এনসিএলের শেষ রাউন্ডে ‘ব্যাক টু ব্যাক’ শতক করার পরও শাহরিয়ারের কোন সুযোগই হয় তো থাকছে না। তবে প্রস্তুতি ম্যাচটি বিজয় ও ইমরুলের জন্য হয়ে যেতে পারে ভাগ্যক্রমে চূড়ান্ত দলে স্থান করে নেয়ার সুযোগ। সৌম্য অনিশ্চিত হয়ে পড়াতেই সেই সুযোগ ধরা দিতে পারে।

শীর্ষ সংবাদ:
দুর্নীতিবাজদের আইনের আওতায় আনা হবে ॥ দুদক চেয়ারম্যান         সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         বাংলাদেশ থেকে আগামী ৫ অক্টোবর পর্যন্ত ইতালিতে প্রবেশে নিষেধাজ্ঞা         সিরিয়ার প্রেসিডেন্ট আসাদের সঙ্গে ইরানের সেনাপ্রধানের সাক্ষাৎ         করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট         করোনা ভাইরাস ॥ যুক্তরাষ্ট্রে একদিনে ৬৫ হাজারের বেশি শনাক্ত         সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই         টানা চতুর্থ জয়ে নতুন মাইলফলক গড়লেন ম্যানচেস্টার ইউনাইটেড         ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাঁচটি ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়াররা!         এবার পশ্চিম তীরকে একীভূত করার ব্যাপারে ইসরাইলকে সতর্ক করল রাশিয়া         ইরানের সঙ্গে যুদ্ধে জড়াতে চায় না যুক্তরাষ্ট্র         করোনায় স্বামীর মৃত্যু ॥ সন্তানদের নিয়ে রেললাইনে ঝাঁপ স্ত্রীর!         এবার ভারতীয় সব টিভি চ্যানেল বন্ধ করল নেপাল         ভারতের সেই কুখ্যাত মাফিয়াকে গুলি করে হত্যা         ‘মিথ্যা এবং অভিযোগ করা’ হচ্ছে মার্কিন পররাষ্ট্র নীতির প্রধান উপকরণ: ইরান         ইরানের সঙ্গে যুদ্ধ চায় না আমেরিকা: মার্কিন জেনারেল ম্যাকেনজি         চলে গেলেন দেশের প্রথম নারী স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন         বিনিয়োগে রুট বদল ॥ করোনা মহামারীর ধাক্কা         দুর্নীতির বিরুদ্ধে অভিযান চলবে ॥ প্রধানমন্ত্রী         রিজেন্টের আইটি প্রধান গ্রেফতার, আটক সাহেদের ভায়রা        
//--BID Records