বুধবার ৩ আষাঢ় ১৪২৮, ১৬ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবী

স্টাফ রিপোর্টার ॥ যাত্রী প্রতিনিধি বাদ দিয়ে অযৌক্তিক ভাবে গণপরিবহনের ভাড়া বৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের দাবী জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে “যাত্রী প্রতিনিধি সমন্ময়ে সঠিক ব্যয় বিশ্লেষণ করে ভাড়া পূর্ণ নির্ধারণ” এবং গণপরিবহনের বর্ধিত ভাড়া বাতিলের দাবীতে এক যাত্রী সমাবেশ ও মানবন্ধন কর্মসূচীতে এ দাবী জানানো হয়।

সমাবেশে বাংলাদেশ যাত্রী কল্যান সমিতির মহাসচিব মো: মোজাম্মেল হক চৌধুরী অভিযোগ করে বলেন, দেশের ১৬ কোটি যাত্রীর স্বার্থ জলাঞ্জলী দিয়ে কতিপয় মালিকের স্বার্থে ব্যয় বিশ্লেষনের নামে ভুয়া ও অযৌক্তিক ব্যয়ের তথ্যের উপর ভিত্তি করে ভাড়া বৃদ্ধির নামে হাজার হাজার কোটি টাকা লোপাটের সুযোগ করে দিয়েছে সংশ্লিষ্ঠরা। এতে জনগণের গণহারে পকেট কাটার এ গণবিরোধী সিদ্ধান্ত অনতিবিলম্বে বাতিলের দাবী জানিয়েছে সংগঠনটির নেতারা। ইতিমধ্যে নগরীতে চলাচলকারী বাস-মিনিবাসে মালিক সমিতির পক্ষ থেকে সরকারী সিদ্ধান্ত উপেক্ষা করে নিজেদের মনগড়া ভাড়ার তালিকা ঝুলানো হয়েছে বলে অভিযোগ করা হয়। সমাবেশে যাত্রী সেবার মান বাড়ানো, পরিবহন খাত সংস্কার করা, চাঁদাবাজী বন্ধ করা, আধুনিক যাত্রী বান্ধব গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার দাবী জানানো হয়।

সমাবেশে বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য রুহিন হোসেন প্রিন্স, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রাজিব মীর, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, মহিউদ্দিন আহমেদ প্রমুখ।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৩২৯১
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭১০৭৩
শীর্ষ সংবাদ:
হুন্ডিতে বিপুল লেনদেন ॥ ইমো ও বিগো লাইভে ভয়ঙ্কর প্রতারণা         উন্নত প্রযুক্তি ব্যবহার করে অপরাধীরাও নতুন অপরাধ করছে         এসডিজি বাস্তবায়নে শীর্ষ তিনে বাংলাদেশ         পরীমনি কাণ্ডে তোলপাড়         কর্ণফুলী দখলের মচ্ছব         বিশেষ অভিযান চালাতে চায় ইন্টারপোল ॥ সন্ত্রাসবাদ ও মানবপাচার পর্যবেক্ষণে         সরকার অর্থনীতিতে ভাল অবস্থানে রয়েছে ॥ অর্থমন্ত্রী         মেগা প্রকল্পের কাজ শেষ হলে জলাবদ্ধতা থেকে মুক্তি মিলবে         অপশক্তিকে পরাজিত করে অগ্রযাত্রা অব্যাহত রাখতে হবে         হজ এজেন্সি সৌদিতে অপরাধ করলেও দেশে বিচার হবে ॥ সংসদে বিল পাস         রামেক হাসপাতালে ১৫ দিনে মৃত্যু ১৪৮ জনের         নন্দিত ডিজাইনে ‘শতবর্ষ’ আশ্রয়ণ প্রকল্প উদ্বোধনের অপেক্ষায়         দেশে করোনায় আরও ৫০ জনের মৃত্যু         জিগাতলায় সীমান্ত স্কয়ারে আগুন         ব্যবহারে অনুমোদন পেল জানসেনের টিকা         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৫০, নতুন শনাক্ত ৩,৩১৯         ‘যুগের সঙ্গে তালমিলিয়ে স্পেশাল সিকিউরিটি ফোর্স প্রশিক্ষিত হবে’         'এবারের এসএসসি-এইচএসসি পরীক্ষা নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর'         ‘প্রকৃত আলেম’ নয়, অপরাধীদের গ্রেফতার করা হচ্ছে ॥ ধর্মপ্রতিমন্ত্রী         পরীমনি : মাদক মামলায় নাসির ও অমি ৭ দিনের রিমান্ডে