শনিবার ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাউফলে ফিল্মি স্টাইলে জমি দখল

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৮ সেপ্টেম্বর ॥ বাউফলের দাশপাড়া বাসস্ট্যান্ড এলাকায় আজ সোমবার স্থানীয় মোহাম্মদ আলী গাজীর ঘর ভেঙে জায়গা দখল করে নেয়া হয়েছে। এর কয়েকদিন আগে তার আরও একটি জায়গা দখল করে নেয়া হয়। স্থানীয় এক প্রভাবশালী এ জায়গা দখল করে নিয়েছে ওই প্রভাবশালীর নাম মাসুদুর রহমান হাওলাদার ওরফে মাসুদ মেম্বার। তিনি এক সময় দাশপাড়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন। বর্তমানে ভোল পাল্টে আওয়ামী লীগে যোগ দিয়েছেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ৭-৮ জন লোক মোহাম্মদ আলী গাজীর ঘরটির বেড়া খুলে সরাচ্ছেন। পাহারায় আছেন ২০-২৫ জন। ঈদের আগের দিন মোহাম্মদ আলী গাজীর আরও একটি ঘর ভেঙে দখলি জায়গায় বিপণিবিতান নির্মাণের কাজ চলছে। তখন ছবি তুলতে গেলে স্থানীয় সাংবাদিকদের বাধা দেয় প্রভাবশালীর সাঙ্গপাঙ্গরা। প্রায় ৪০ বছর ধরে ওই জায়গা জমি মোহাম্মদ আলীর দখলে রয়েছে। প্রভাব খাটিয়ে মারধর করে জায়গাটি দখল করে নিয়েছেন মাসুদ মেম্বার। ভয়ে কেউ প্রতিবাদ করতে পারছে না। সোমবার সকালে কোনপ্রকার বাধা ছাড়াই ওই প্রভাবশালী ব্যক্তি তার লোকজন দিয়ে ঘরটি ভেঙে জায়গা দখল করে নিয়েছে। মোহাম্মদ আলী গাজীর ছেলে মোঃ মাহে আলম বলেন, প্রথম ঘরটি ভাঙার সময় বাধা দিয়ে মার খেয়েছি। বিষয়টি থানা পুলিশকে লিখিতভাবে জানিয়েও কোন লাভ হয়নি। প্রভাব দেখিয়ে চোখের সামনেই আমাদের পৈত্রিক জায়গায় নির্মাণ করা আরও একটি ঘর ভেঙে দখল করে নেয়া হয়েছে। আমরা অসহায়, আমাদের বাঁচান।

কিশোরগঞ্জে স্কুলছাত্রী ধর্ষণের শিকার ॥ আটক এক

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ২৮ সেপ্টেম্বর ॥ জেলার পাকুন্দিয়ায় ৫ম শ্রেণীর এক স্কুলছাত্রী গণধর্ষণের শিকার হয়েছে। বর্তমানে মেয়েটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার পর পুলিশ সাজু (১৯) নামে এক ধর্ষককে গ্রেফতার করেছে। একাধিক সূত্র জানায়, উপজেলার মনিয়ারীকান্দা গ্রামের মাইন উদ্দিনের মেয়ে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণীর ছাত্রী রবিবার বিকেলে পার্শ্ববর্তী গ্রামে বান্ধবীর বাড়িতে বেড়াতে যায়। সন্ধ্যায় ফেরার পথে একই গ্রামের উজ্জ্বল, জুয়েল, সাজু ও নূরুল ইসলাম মেয়েটিকে জোর করে উঠিয়ে নিয়ে যায়। পরে রাতে ক্ষেতের পাশে শ্যালো মেশিনের ঘরে মেয়েটিকে ধর্ষণ করে। একপর্যায়ে ওই কিশোরী অজ্ঞান হয়ে পড়লে তারা পালিয়ে যায়। খবর পেয়ে সকালে স্বজনরা মেয়েটিকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করে।

রামু বৌদ্ধ বিহারে হামলার চার বছর পূর্তি আজ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ রামু বৌদ্ধ বিহারে নারকীয় হামলার চার বছর পূর্ণ হলেও ওই ধ্বংসলীলায় জড়িতরা এখনও বহাল তবিয়তে রয়েছেন। একাধিক মামলার অভিযোগপত্র (চার্জশীট) আদালতে দাখিল করা হলেও বৌদ্ধ বিহারে ধ্বংসযজ্ঞে পরিণত করে দেয়ার নেপথ্যে নেতৃত্বদানকারী একাধিক জনপ্রতিনিধি সরকারী চেয়ারে বসে নাশকতার নতুন ছক তৈরি করছে বলে অভিযোগ রয়েছে।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী