শনিবার ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অজিঙ্কা রাহানের নৈপূণ্যে মুগ্ধ রাহুল দ্রাবিড়

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৩ সালে অভিষেকের পর ১৮ টেস্টে ৪ সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরি অজিঙ্কা রাহানের। অস্ট্রেলিয়ার বাউন্সি কন্ডিশন, কি শ্রীলঙ্কার স্পিনিং ট্র্যাক সর্বত্র সাবলিল ব্যাটিংয়ের জন্য অনেকেই তার মাঝে রাহুল দ্রাবিড়ের ঁছায়া দেখেন। এবার একধাপ এগিয়ে মন্তব্য করলেন স্বয়ং রাহুল, ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী বললেন, রাহানের হাতে তার চেয়েও বেশি শট আছে! ভবিষ্যতে বহুদূর যাবে ২৭ বছরের এই মহারাষ্ট্র প্রতিভা। পাশাপাশি লঙ্গার ভার্সনে ডানহাতি ব্যাটসম্যানের জন্য ‘পাঁচ নম্বর’ পজিশনই উপযুক্ত বলে মনে করেন ‘দ্য ওয়াল’। টেস্টে রাহানের ব্যাটিং পজিশন কি হওয়া উচিত, পাঁচ না তিনি এই নিয়ে দিধান্বিত ভারতীয় ম্যানেজমেন্ট। ছোট্ট ক্যারিয়ারে তাকে একাধিক পজিশনে ব্যাট করতে হয়েছে।

এ নিয়ে রাহুলের বক্তব্য,‘আমার মনে হয়, ও পাঁচ অথবা চার নম্বরে খুবই ভাল। কারণ টেল-এন্ডারদের সঙ্গে ব্যাট করতে পারে। দ্বিতীয় নতুন বলটাও দারুণভাবে সামলে নিতে পারে। সব মিলিয়ে রাহানের মাঝে আমি পরিপূর্ণ এক ব্যাটসম্যানের ছাঁয়া দেখতে পাই।’ শ্রীলঙ্কা সফরে প্রথম টেস্টে হেরেও শেষ পর্যন্ত টানা দুই জয়ে ২-১এ সিরিজ জয় করে বিরাট কোহলির দল। প্রথম টেস্টে পাঁচে নামা রাহানে শেষ দুটিতে খেলেছেন তিন নম্বরে। ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্তের সমালোচনা করে আরেক গ্রেট সুনীল গাভাস্কার বলেন, ‘রাহানে এতই চুপচাপ যে কাউকে কিছু বলবে না। যা করতে বলা হবে, মুখ বুজে কেবল সেটাই করে যাবে। কারণ ও দ্রাবিড় ঘারনার ক্রিকেটার।’ রাহানের সঙ্গে নিজের মিল দেখেন কি না? এমন প্রশ্নে রাহুলের উত্তর,‘আমি তো একটা মিলই খুঁজে পাই। আমাদের দুজনকেই জাতীয় দলে ঢোকার জন্য চার-পাঁচ বছর অপেক্ষা করতে হয়েছে, ঘরোয়া ক্রিকেটে বছরে পর বছর করতে হয়েছে প্রচুর রান।

শীর্ষ সংবাদ:
দশ খাতে সর্বোচ্চ বরাদ্দ ॥ বাজেটে করোনা মোকাবেলা ও অর্থনীতি পুনরুদ্ধারে বিশেষ গুরুত্ব         সংক্রমণের ভয়ে ঢাকা চিড়িয়াখানা শীঘ্র চালু হচ্ছে না         স্ট্রোকে আক্রান্ত নাসিমের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার         ডিজিটাল বাংলাদেশের অনন্য স্বীকৃতি জাতিসংঘের         ১৬ দিনেই করোনায় আক্রান্ত ৩৪ হাজার         করোনায় মৃতের সংখ্যা ৮শ’ ছাড়াল         ভারতে একদিনে ১০ হাজার করোনা আক্রান্ত         লকডাউনে ১৪৯ সড়ক দুর্ঘটনায় ১৬৮ জন নিহত         বজ্রপাতে টাঙ্গাইল পাবনা ও নওগাঁয় ৯ জনের মৃত্যু         কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না ॥ গবেষণা         লিবিয়া ট্র্যাজেডি ॥ ১৬ জনকে আসামি করে পল্টন থানায় মামলা         শেষতক কতয় বিক্রি হবে জয়নুলের স্কেচ, যাবে কার সংগ্রহে?         বর্ষণে রাজধানীর বাজারে শাক-সবজির দাম বেড়েছে         চোর দেখে ফেলায় আইনজীবীকে গলা কেটে হত্যা         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩০ জনের, শনাক্ত ২৮২৮         কক্সবাজারে আগামীকাল থেকে কঠোরভাবে শুরু হচ্ছে লকডাউন         সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের অস্ত্রোপচার সফল হয়েছে         অধ্যাপক গোলাম রহমানের পুরো পরিবার করোনাভাইরাস আক্রান্ত         করোনাকালের ঈদযাত্রায় সড়কে গেছে ১৬৮ প্রাণ         জনসেবায় অবদানের জন্য জাতিসংঘের সম্মাননা পেল ভূমি মন্ত্রণালয়        
//--BID Records