বুধবার ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৩ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অজিঙ্কা রাহানের নৈপূণ্যে মুগ্ধ রাহুল দ্রাবিড়

স্পোর্টস রিপোর্টার ॥ ২০১৩ সালে অভিষেকের পর ১৮ টেস্টে ৪ সেঞ্চুরি ও ৭ হাফ সেঞ্চুরি অজিঙ্কা রাহানের। অস্ট্রেলিয়ার বাউন্সি কন্ডিশন, কি শ্রীলঙ্কার স্পিনিং ট্র্যাক সর্বত্র সাবলিল ব্যাটিংয়ের জন্য অনেকেই তার মাঝে রাহুল দ্রাবিড়ের ঁছায়া দেখেন। এবার একধাপ এগিয়ে মন্তব্য করলেন স্বয়ং রাহুল, ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তী বললেন, রাহানের হাতে তার চেয়েও বেশি শট আছে! ভবিষ্যতে বহুদূর যাবে ২৭ বছরের এই মহারাষ্ট্র প্রতিভা। পাশাপাশি লঙ্গার ভার্সনে ডানহাতি ব্যাটসম্যানের জন্য ‘পাঁচ নম্বর’ পজিশনই উপযুক্ত বলে মনে করেন ‘দ্য ওয়াল’। টেস্টে রাহানের ব্যাটিং পজিশন কি হওয়া উচিত, পাঁচ না তিনি এই নিয়ে দিধান্বিত ভারতীয় ম্যানেজমেন্ট। ছোট্ট ক্যারিয়ারে তাকে একাধিক পজিশনে ব্যাট করতে হয়েছে।

এ নিয়ে রাহুলের বক্তব্য,‘আমার মনে হয়, ও পাঁচ অথবা চার নম্বরে খুবই ভাল। কারণ টেল-এন্ডারদের সঙ্গে ব্যাট করতে পারে। দ্বিতীয় নতুন বলটাও দারুণভাবে সামলে নিতে পারে। সব মিলিয়ে রাহানের মাঝে আমি পরিপূর্ণ এক ব্যাটসম্যানের ছাঁয়া দেখতে পাই।’ শ্রীলঙ্কা সফরে প্রথম টেস্টে হেরেও শেষ পর্যন্ত টানা দুই জয়ে ২-১এ সিরিজ জয় করে বিরাট কোহলির দল। প্রথম টেস্টে পাঁচে নামা রাহানে শেষ দুটিতে খেলেছেন তিন নম্বরে। ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্তের সমালোচনা করে আরেক গ্রেট সুনীল গাভাস্কার বলেন, ‘রাহানে এতই চুপচাপ যে কাউকে কিছু বলবে না। যা করতে বলা হবে, মুখ বুজে কেবল সেটাই করে যাবে। কারণ ও দ্রাবিড় ঘারনার ক্রিকেটার।’ রাহানের সঙ্গে নিজের মিল দেখেন কি না? এমন প্রশ্নে রাহুলের উত্তর,‘আমি তো একটা মিলই খুঁজে পাই। আমাদের দুজনকেই জাতীয় দলে ঢোকার জন্য চার-পাঁচ বছর অপেক্ষা করতে হয়েছে, ঘরোয়া ক্রিকেটে বছরে পর বছর করতে হয়েছে প্রচুর রান।

শীর্ষ সংবাদ:
অতি ঝুঁকিপূর্ণ ৩৬ জেলা ॥ করোনায় ১৩ জেলা ঝুঁকিপূর্ণ, কম ১৫ জেলা         এ দিন থাকবে না সুদিন আসবে         করোনায় মৃত্যু সাত শ’ ও আক্রান্ত ৫২ হাজার ছাড়িয়েছে         প্রত্যন্ত কোন এলাকা দখলে নিয়ে ‘মুসলিম ভিলেজ’ গড়তে চায় আনসার         যুক্তরাষ্ট্রে বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি ট্রাম্পের         টেস্টের সীমাবদ্ধতা- করোনা নিয়ন্ত্রণে বড় চ্যালেঞ্জ         ৪৭০ জনের মানব পাচার সিন্ডিকেট         বিশ্বব্যাপী বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, কমছে মৃত্যু         করোনার প্রথম ওষুধ প্রস্তুত দাবি রাশিয়ার         দেশের ৪ কোটি তামাক ব্যবহারকারী ভয়াবহ করোনা ঝুঁকিতে         আবাদি জমি পতিত রাখা যাবে না, উদ্যোগ নিচ্ছে মন্ত্রণালয়         বাসের ভাড়ায় ঢাকা চট্টগ্রামে যাত্রী টানছে ইউএস বাংলা         কারাগারের কর্মকর্তা কর্মচারীরা আতঙ্কে         নৌ ও সড়কপথের স্বাস্থ্যবিধি নামকাওয়াস্তে         করোনা উপসর্গ নিয়ে প্রকৌশলী ও ইমামসহ মৃত্যু ১৮         আগামী শিক্ষাবর্ষে নতুন কারিকুলামে পাঠদান শুরু হচ্ছে না         ১২৫৬ জন মুক্তিযোদ্ধাকে স্বীকৃতি দিয়ে গেজেট প্রকাশ         সব জেলা হাসপাতালে আইসিইউ স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৯১১         প্রথমবারের মত ভার্চুয়াল একনেকে ১৬২৭৬ কোটি খরচে ১০ প্রকল্প অনুমোদন        
//--BID Records