শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টিএসসিতে ফের যৌন নিপীড়ন, বহিরাগত দুই যুবককে পুলিশে সোপর্দ

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় ফের যৌন নিপীড়নের শিকার হলেন আরেক ছাত্রী। শুক্রবার সন্ধ্যার পর জনসমাগমের মধ্যেই ডিবি পরিচয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের এক ছাত্রীকে নিপীড়ন করার চেষ্টা করে বহিরাগত দুই যুবক। এরপর বিষয়টি ওই ছাত্রীর সহপাঠী ও সাধারণ শিক্ষার্থীরা টের পেয়ে নিপীড়নকারীদের গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। পুলিশে সোপর্দ করা দুই নিপীড়ক হলেন- মোঃ ইমরুল হাসান টিটু (৩০) এবং নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁয়ের হাবিবুর রহমান (২৯)। এর আগের দিন এক ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রকে সাময়িক বহিষ্কারের পরের দিনই এ ঘটনা ঘটে।

টিটু কাগজ ব্যবসায়ী এবং হাবিব কয়লা ব্যবসায়ী বলে জানা যায়। ওই দুই বহিরাগত নিপীড়নকারীকে আটকের বিষয়টি নিশ্চিত করেন শাহবাগ থানার পরিদর্শক জাফর আলী বিশ্বাস। তিনি বলেন, দুই যুবককে আটক করে থানায় আনা হয়। যৌন নিপীড়নের শিকার ওই ছাত্রী ইতোমধ্যে লিখিত অভিযোগও করেছেন বলে জানান তিনি। প্রত্যক্ষদর্শীরা জানায়, টিএসসির পায়রা চত্বরে সহপাঠীদের সঙ্গে আড্ডা দিচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের তৃতীয় বর্ষের ওই ছাত্রী। এ সময় দুই বখাটে ওই ছাত্রীকে অনুসরণ করতে থাকে। পরে সহপাঠীরা চলে গেলে সুযোগ বুঝে তারা ওই ছাত্রীর পিছু নেয় এবং অশ্লীল অঙ্গভঙ্গি করে। একপর্যায়ে বখাটেরা তার কাছে মোবাইল নম্বর চায়। ভুক্তভোগী ছাত্রী নম্বর দিতে অস্বীকৃতি জানান। নম্বর না দেয়ায় বখাটে টিটু তার গায়ে হাত দেয়ার চেষ্টা করে। পরে তারা নিজেদের ডিবি পুলিশের সদস্য বলে পরিচয় দেয়। অবস্থা বেগতিক দেখে ওই ছাত্রী মোবাইলে বিষয়টি তার বন্ধুদের জানান। দ্রুত তার বন্ধুরা ঘটনাস্থলে এসে দুই নিপীড়নকারীকে হাতেনাতে ধরে ফেলেন। ঘটনাস্থলে জড়ো হয় প্রায় অর্ধশত শিক্ষার্থী। এ সময় ওই দুই নিপীড়ককে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করা হয়। রাতে এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এএম আমজাদ বলেন, ঘটনাটি শুনে ত্বরিত ব্যবস্থা নেয়া হয়েছে। বখাটে দু’জনকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের         দক্ষিণ সুদানে গেল ৬৭ নৌ সদস্যের দ্বিতীয় গ্রুপ         কাঁদো বাঙালী কাঁদো ॥ বঙ্গবন্ধুর রাষ্ট্রদর্শন         যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের কর্মকর্তারা পিটিয়ে খুন করে ৩ জনকে         কমিশনারের পরিচয়ে চাঁদাবাজি ॥ দুদিনের রিমান্ডে মোছাব্বির         বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের অন্তরের নেতা ॥ জি এম কাদের         বিষ দিয়ে পাঁচ কোটি টাকার মাছ নিধন         ভারতে ফের হাজারের বেশি মৃত্যু         সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বার সতর্ক সঙ্কেত         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ১০০ ডাক টিকিট নিয়ে বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৬৬         বঙ্গবন্ধুসহ সব শহীদের আত্মার মাগফেরাত কামনায় এক লাখ বার কোরআন খতমের উদ্যোগ         স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক মোতাহার হোসেন আর নেই         সিনহা হত্যা মামলায় ৭ আসামিকে নিয়ে গেল র্যাব         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের ৩ কিশোর খুন ॥ পুলিশের তদন্ত শুরু         ১৫ আগস্ট খালেদা জিয়া জন্মগ্রহণ করেছেন ঘোষণাটি ছিল মিথ্যা ॥ তথ্যমন্ত্রী         বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         বাজপেয়ীর রেকর্ড ভাঙলেন মোদি