সোমবার ২৯ আষাঢ় ১৪২৭, ১৩ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মহাসড়কে ঝুঁকিপূর্ণ গর্ত

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, চট্টগ্রাম, ২ সেপ্টেম্বর ॥ চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া থানার সামনে গর্ত হয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সেখানে গত কয়েক দিনের বৃষ্টির পানিও জমে রয়েছে। প্রবল বর্ষণ ও নিম্নমানের কাজের ফলে বর্তমানে মহাসড়কের পটিয়া কমলমুন্সিরহাট, বাসস্টেশন, ডাকবাংলোর মোড়, থানার মোড়, পোস্ট অফিস মোড়, মুন্সেফবাজার, উপজেলা পরিষদের প্রধান ফটক এলাকা, ইন্দ্রপুল, কাগজীপাড়া, আমজুরহাট, গৈড়লার টেক, শাহগদী মার্কেট ছাড়াও রৌশনহাটসহ শতাধিক স্পটে ছোটবড় গর্ত হওয়ায় যানবাহন চলাচলে বিঘিœত হচ্ছে।

টোল প্রত্যাহার দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ধরলা ব্রিজে নতুন করে আরোপিত টোল প্রত্যাহারের দাবিতে সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচীর অংশ হিসেবে মানববন্ধন-বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। নাগরিক অধিকার আন্দোলন, কুড়িগ্রাম জেলা শাখার উদ্যোগে বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধরলা ব্রিজে বাইসাইকেল, রিক্সা, ঠেলাগাড়ি, ভ্যানগাড়ি, অটো, মোটরসাইকেল, ঘোড়ার গাড়ি, গরুরগাড়িতে টোল প্রত্যাহারের দাবিতে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করা হয়।

সাঁকোই ৭ গ্রামের ভরসা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ২ সেপ্টেম্বর ॥ মহারশি নদীর ঝিনাইগাতী উপজেলার পাগলার মুখ অংশে আজও নির্মিত হয়নি ব্রিজ। ফলে ওই পথে যাতায়াতকারীদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। জানা যায়, উপজেলার হাতিবান্ধা, বনগাঁও, চতল, রামনগর, দিঘিরপাড়, কালাকুড়া ও হলদিবাটা গ্রামের লোকজনদের পাগলার মুখ হয়ে ঝিনাইগাতীসহ বিভিন্ন এলাকায় যাতায়াতে পার হতে হয় মহারশি নদী। জনপ্রতিনিধিদের কাছ থেকে বিভিন্ন সময় আশ্বাসও পাওয়া গেছে। কিন্তু বাস্তবে আজও তা বাস্তবায়িত হয়নি।

জেটি ঘাট উন্নয়ন দাবি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার রুজভেল্ট জেটি ঘাট এলকার রাস্তা সংস্কার, নতুন জেটি ও নতুন পন্টুন স্থাপন, পুরানো পন্টুন সংস্কার, জেটি ঘাট এলাকায় পর্যাপ্ত বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা, শ্রমিকদের আবাসন সমস্যা ও সুপেয় পানি সঙ্কট নিরসনসহ বিভিন্ন দাবিতে জেটি ঘাট এলাকার শ্রমিকরা বুধবার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন। ৬ ও ৭ নং ঘাট জেটি হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের উদ্যোগে এই কর্মসূচী পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি মোঃ মাহবুব হাচান শামিম, সাধারণ সম্পাদক মোঃ কামাল হোসেন প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ভারি বৃষ্টিতে বন্যা পরিস্থিতি অবনতির আশঙ্কা         জুলাইতে রেলে যোগ হচ্ছে ১০টি ব্রডগেজ ইঞ্জিন         তিন দিনের রিমান্ডে ডা. সাবরিনা         করোনায় মারা গেলেন সিএমপি উপ-কমিশনার মিজানুর         লঞ্চডুবিতে প্রাণহানির ঘটনায় ময়ূর-২ এর মাস্টার গ্রেফতার         এমপি পাপুলের স্ত্রী ও শ্যালিকাকে দুদকে তলব         বিশ্বে করোনায় আক্রান্ত ১ কোটি ২৮ লাখ, মৃত্যু ৫ লাখ ৬৮ হাজার         বিশ্বে একদিনে ২ লক্ষাধিক মানুষের করোনা শনাক্তের রেকর্ড         করোনার ভ্যাকসিনের সফল ট্রায়ালের দাবি রাশিয়ার         চীনে বন্যায় ১৪১ প্রাণহানির শঙ্কা ॥ সতর্কতা জারি         মেয়র উন-সুনের নাটকীয় মৃত্যুতে দুই ভাগে বিভক্ত দ. কোরিয়া         ‘করোনার ভয়াবহতা গোপন করেছিল চীন’         চীন সীমান্তে উত্তেজনার মধ্যেই যুক্তরাষ্ট্র থেকে অস্ত্র কিনছে ভারত         পূর্ণাঙ্গ তদন্ত প্রতিবেদন প্রকাশ করল ইরান         সিরিয়ার বিমান ঘাঁটিতে ড্রোন হামলা প্রতিহত করল রাশিয়া         ক্রিমিয়ার আগেই ইউক্রেনের সঙ্গে রাশিয়ার সম্পর্ক খারাপ ছিল ॥ পুতিন         ২৫ কিশোরীর জীবন যুদ্ধ নিয়ে যা বলবেন মালালা         আমেরিকার বিমানবাহী রণতরীতে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি         মাঠে ফিরেই এমবাপে-নেইমারদের গোল উৎসব        
//--BID Records