বুধবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গাইবান্ধায় বন্যা পরিস্থিতি অপরিবর্তিত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা॥ অবিরাম বৃষ্টিপাতে গাইবান্ধার অন্যান্য নদীর পানি হ্রাস পাওয়া বন্ধ হয়ে অপরিবর্তিত রয়েছে এবং বিপদসীমার সামান্য নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে করতোয়া নদীর পানি এখনও বিপদসীমার ১০ সে. মি. উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এদিকে জেলার বন্যা কবলিত গোবিন্দগঞ্জ ও সুন্দরগঞ্জ উপজেলার ক্ষতিগ্রস্ত মানুষরা দীর্ঘদিন পানিবন্দী থাকায় দুর্ভোগ পোহাচ্ছে। এদিকে জেলার সুন্দরগঞ্জ, গোবিন্দগঞ্জ, সাঘাটা ও ফুলছড়িতে নদী ভাঙনের তীব্রতা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

বিশেষ করে রোপা আমন চারা ও সবজি ক্ষেত ক্ষতিগ্রস্ত হওয়ায় কৃষকরা পড়েছে চরম বিপাকে। ক্ষেত থেকে সম্পুর্ণ পানি সরে না যাওয়ায় তারা নতুন করে আমন চারা বা সবজি চাষ করতে পারছে না। বন্যা দীর্ঘায়িত হলে শাক সবজি ও রোপা আমন ধান উৎপাদন বিঘিœত হতে পারে বলে আশংকা করা হচ্ছে। এছাড়া মাছ চাষেরও ব্যাপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বন্যা দুর্গত এলাকার মানুষের জন্য ত্রাণ সহায়তা হিসেবে ২শ’ ৪০ মে. টন চাল ও ৬ লাখ ১০ হাজার টাকা বিতরণ করা হয়েছে বলে জানা গেছে। এছাড়া স্বাস্থ্য বিভাগ বন্যা দুর্গত এলাকায় জরুরী চিকিৎসার জন্য বিশেষ মেডিকেল টিম গঠন করেছে বলে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
ওয়েবিনার জুম ॥ করোনাকালের গণমাধ্যম         এলো রুশ ভ্যাকসিন         নামছে বন্যার পানি, বাড়িঘরে ফিরছেন মানুষজন         পুলিশী মামলার তিন সাক্ষী গ্রেফতার ॥ রিমান্ডের আবেদন         ভাড়া ডাকাতির মহোৎসব         করোনায় আরও ৩৩ জনের মৃত্যু         ছোট ঋণ সোনার হরিণ ॥ চার মাসে বিতরণ মাত্র ৫শ’ কোটি টাকা         সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ ধর্মের মূল শিক্ষাকেই প্রশ্নবিদ্ধ করে         খালেদার চিকিৎসা দেশে না বিদেশে? দ্বিধাবিভক্ত বিএনপি         পঞ্চম ও অষ্টম শ্রেণীর সমাপনী পরীক্ষা বাতিল হতে পারে         ডিজিএফআই ও সিআইডি কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, তিন প্রতারক গ্রেফতার         সাড়ে তিন বছরে যুদ্ধবিধ্বস্ত দেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে সমৃদ্ধির দিকে এগোতে থাকে         লেবাননে ৪০ হাজার কর্মী বাংলাদেশে ফিরতে সহযোগিতা চান         উত্তরা থেকে তেজগাঁও, দশ ইউটার্ন নির্মাণ ৩১ ডিসেম্বরের মধ্যে         সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত         সাবেক পররাষ্ট্র সচিব শহীদুল হক করোনা ভাইরাসে আক্রান্ত         বঙ্গবন্ধুর হত্যা ছিল স্বাধীন বাংলাদেশকে হত্যার ষড়যন্ত্র ॥ তথ্যমন্ত্রী         মেজর সিনহা হত্যা ॥ আরও তিনজন গ্রেফতার         চলতি বছরের মধ্যে ইউটার্নগুলোর কাজ শেষ হবে ॥ আতিক         বিশ্বের প্রথম করোনা ভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ হল পুতিনের মেয়ের শরীরে        
//--BID Records