বৃহস্পতিবার ৭ কার্তিক ১৪২৭, ২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোলের জন্য মেসি-রোনাল্ডোর সংগ্রাম

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুমে গোলের জন্য রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে সময়ের দুই সেরা সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। স্প্যানিশ লা লিগায় ইতোমধ্যে দুটি করে ম্যাচ খেলেছেন সাবেক ও বর্তমান ফিফা সেরা ফুটবলার। কিন্তু এখন পর্যন্ত দু’জনের কেউই গোলের দেখা পাননি!

শনিবার রাতে রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে নতুন মৌসুমে প্রথম জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু একটি গোলও পাননি দলের সেরা তারকা রোনাল্ডো। সান্টিয়াগো বার্নাব্যুতে গ্যালাক্টিকোদের হয়ে দুটি করে গোল করেন গ্যারেথ বেল ও জেমস রড্রিগুয়েজ। অপর গোল করেন করিম বেনজেমা। অন্যদিকে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বার্সিলোনাকে। ন্যুক্যাম্পে কাতালানরা ১-০ গোলে হারায় মালাগাকে। দলের জয়ে জয়সূচক গোলটি করেন টমাস ভারমালিন। অবাক করা বিষয় হচ্ছে, দুটি করে ম্যাচ শেষে এখন লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে সেল্টা ডি ভিগো। ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে তারা। সমান পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল। চমক দেখানো সেল্টা ভিগো নিজেদের মাঠে ৩-০ গোলে পরাজিত করে রায়ো ভায়োকানোকে।

মালগার বিপক্ষে ঘরের মাঠে আক্রমণাত্মক ফুটবল খেললেও জয়ের জন্য ঘাম ঝরাতে হয়ে বার্সাকে। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, নেইমারদের সামনে চীনের প্রাচীর হয়ে উঠেন মালাগার গোলরক্ষক। শেষ পর্যন্ত অবশ্য স্বাগতিকদের জয় রুখতে পারেননি তিনি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত অতিথিদের দুর্গে আক্রমণের ঢেউ বইয়ে দেন বার্সার ফুটবলাররা। দশম মিনিটেই গোল পেতে পারতেন সুয়ারেজ। আন্দ্রেস ইনিয়েস্তার বাড়ানো বলে হাত লাগিয়ে উরুগুয়ের স্ট্রাইকারকে হতাশ করেন মালাগার গোলরক্ষক কার্লোস কামেনি। চার মিনিট পর মেসির একটি প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন কামেনি। অসুস্থতা কাটিয়ে নেইমার ফেরায় আরও ধারালো হয় বার্সার আক্রমণ। মেসি-নেইমার-সুয়ারেজদের সামলাতে রক্ষণাত্মক ফুটবল খেলে মালাগা।

শীর্ষ সংবাদ:
নিরাপদ হয়নি সড়ক ॥ উদ্যোগের কমতি নেই         সাগর ও নদীতে ভাসছে ২০ লাখ টন পণ্য ॥ উৎকণ্ঠায় ব্যবসায়ীরা         ধর্ষণের অপরাধে সালিশ কেন অবৈধ নয়?         বাইডেনকেই পছন্দ ভোটারদের         রাতারাতি বড়লোক হওয়ার চিন্তা করবেন না         স্কুলে বার্ষিক পরীক্ষা হচ্ছে না, অটো প্রমোশন         বগুড়া থেকে ঢাকায় পৌঁছা যাবে সাড়ে ৩ ঘণ্টায়         দেশে করোনায় আরও ২৪ জনের মৃত্যু         করোনার বাংলাদেশী ভ্যাকসিনের ট্রায়ালের দিনক্ষণ অনিশ্চিত         এসআই আকবর এখনও লাপাত্তা, হাসান সাসপেন্ড         সৌর সেচে ঝুঁকছে কৃষক, হাসছে ফসলের মাঠ         মীরসরাই-কক্সবাজার ২৩০ কিমি মেরিন ড্রাইভ সড়ক হচ্ছে         সাতক্ষীরা ও গাইবান্ধায় দুই স্কুলছাত্রী ধর্ষণের শিকার         সম্প্রীতির বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার আহ্বান প্রধানমন্ত্রীর         দুর্গোৎসবের কার্যক্রম স্বাস্থ্যবিধি মেনে পালনের আহ্বান রাষ্ট্রপতির         লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল হক         কক্সবাজারের সড়ক উন্নয়নে ২৭৪ কোটি টাকা অনুমোদন         বিএনপির অপকৌশলে ভোটার উপস্থিতি কম ॥ কাদের         মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা হচ্ছে না         মোস্তাক-জিয়ার মরণোত্তর বিচার হবে : তথ্য প্রতিমন্ত্রী