মঙ্গলবার ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

গোলের জন্য মেসি-রোনাল্ডোর সংগ্রাম

স্পোর্টস রিপোর্টার ॥ নতুন মৌসুমে গোলের জন্য রীতিমতো সংগ্রাম করতে হচ্ছে সময়ের দুই সেরা সুপারস্টার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। স্প্যানিশ লা লিগায় ইতোমধ্যে দুটি করে ম্যাচ খেলেছেন সাবেক ও বর্তমান ফিফা সেরা ফুটবলার। কিন্তু এখন পর্যন্ত দু’জনের কেউই গোলের দেখা পাননি!

শনিবার রাতে রিয়াল বেটিসকে ৫-০ গোলে উড়িয়ে দিয়ে নতুন মৌসুমে প্রথম জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। কিন্তু একটি গোলও পাননি দলের সেরা তারকা রোনাল্ডো। সান্টিয়াগো বার্নাব্যুতে গ্যালাক্টিকোদের হয়ে দুটি করে গোল করেন গ্যারেথ বেল ও জেমস রড্রিগুয়েজ। অপর গোল করেন করিম বেনজেমা। অন্যদিকে প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও জয় পেতে ঘাম ঝরাতে হয়েছে বার্সিলোনাকে। ন্যুক্যাম্পে কাতালানরা ১-০ গোলে হারায় মালাগাকে। দলের জয়ে জয়সূচক গোলটি করেন টমাস ভারমালিন। অবাক করা বিষয় হচ্ছে, দুটি করে ম্যাচ শেষে এখন লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে সেল্টা ডি ভিগো। ৬ পয়েন্ট নিয়ে সবার উপরে তারা। সমান পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে দ্বিতীয় স্থানে বর্তমান চ্যাম্পিয়ন বার্সা। ৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রিয়াল। চমক দেখানো সেল্টা ভিগো নিজেদের মাঠে ৩-০ গোলে পরাজিত করে রায়ো ভায়োকানোকে।

মালগার বিপক্ষে ঘরের মাঠে আক্রমণাত্মক ফুটবল খেললেও জয়ের জন্য ঘাম ঝরাতে হয়ে বার্সাকে। লিওনেল মেসি, লুইস সুয়ারেজ, নেইমারদের সামনে চীনের প্রাচীর হয়ে উঠেন মালাগার গোলরক্ষক। শেষ পর্যন্ত অবশ্য স্বাগতিকদের জয় রুখতে পারেননি তিনি। ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত অতিথিদের দুর্গে আক্রমণের ঢেউ বইয়ে দেন বার্সার ফুটবলাররা। দশম মিনিটেই গোল পেতে পারতেন সুয়ারেজ। আন্দ্রেস ইনিয়েস্তার বাড়ানো বলে হাত লাগিয়ে উরুগুয়ের স্ট্রাইকারকে হতাশ করেন মালাগার গোলরক্ষক কার্লোস কামেনি। চার মিনিট পর মেসির একটি প্রচেষ্টা কর্নারের বিনিময়ে রক্ষা করেন কামেনি। অসুস্থতা কাটিয়ে নেইমার ফেরায় আরও ধারালো হয় বার্সার আক্রমণ। মেসি-নেইমার-সুয়ারেজদের সামলাতে রক্ষণাত্মক ফুটবল খেলে মালাগা।

শীর্ষ সংবাদ:
রেড, ইয়েলো, গ্রীন ॥ করোনা ঠেকাতে তিন জোনে ভাগ হচ্ছে         মানব পাচারকারী চক্রের অন্যতম হোতা হাজী কামাল গ্রেফতার         করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ পরিবারের ॥ ১৪ লাখের বেশি প্রবাসী শ্রমিক বেকার         পরিস্থিতির অবনতি হলে কঠিন সিদ্ধান্ত ॥ কাদের         ৬০ বছরের বেশি বয়সী রোগীর মৃত্যুহার সর্বোচ্চ         করোনা মোকাবেলায় ৪ প্রকল্প একনেকে উঠছে আজ         ১০ হাজার কোটি টাকার জরুরী তহবিল         স্বাস্থ্যবিধি মানা না মানার চিত্র         একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মীর অফিসে থাকা মানা         সঙ্কট মোকাবেলায় খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে         চলমান ক্ষুদ্র ও বৃহৎ উন্নয়ন প্রকল্পের মেয়াদ বাড়ছে         শাহজালালসহ তিন বিমানবন্দর চেনা রূপে         গুজব রটনাকারীদের গ্রেফতারে বিশেষ অভিযান         কর্তব্যে অবহেলা করলে চাকরিচ্যুতি         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১         জনগণের স্বার্থে যেকোনো সময়ে ঝটিকা পরিদর্শনে যাবো : মেয়র তাপস         অফিসে ২৫ শতাংশের বেশি কর্মকর্তার উপস্থিতে মানা         করোনা : প্রশাসনিক কাজে শিক্ষা প্রতিষ্ঠানের অফিস খোলার অনুমতি         সারাদেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে : স্বাস্থ্যমন্ত্রী         আগামী ১৫ জুনের মধ্যে হজের বিষয়ে সিদ্ধান্ত        
//--BID Records