রবিবার ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেপালে সংবিধান বিরোধী বিক্ষোভে ৭ পুলিশ নিহত

অনলাইন রিপোর্টার ॥ নেপালে প্রস্তাবিত নতুন সংবিধানের বিরুদ্ধে চলমান বিক্ষোভে সহিংসতায় ৭ পুলিশ কর্মকর্তার মৃত্যু হয়েছে।

সোমবার দেশটির পশ্চিমাঞ্চলে এ সহিংসতার ঘটনা ঘটে বলে কাঠমান্ডু পুলিশের সিনিয়র সুপারিনটেন্ডেন্ট হেমন্ত বাহাদুর পালের বরাত দিয়ে জানিয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

নতুন সংবিধান প্রণয়নের ব্যাপারে চলতি মাসের প্রথম দিকে একমত হয় নেপালের রাজনৈতিক দলগুলো। এই সংবিধান অনুযায়ী, অভ্যন্তরীণ সীমানা চিহ্ন পুনঃনির্ধারণ করা হবে। ফলে নেপাল হবে ছয় প্রদেশের একটি যুক্তরাষ্ট্র।

তবে কয়েকজন জনপ্রতিনিধি ও তাদের সমর্থকরা বলছেন, প্রস্তাবিত এই সীমানা নির্ধারণ দেশের ঐতিহ্যকে হুমকির মুখে ঠেলে দেবে।

শীর্ষ সংবাদ:
তৃতীয় ধাপের ইউপি নির্বাচন : চলছে গণনার কাজ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩         বাংলাদেশে বিনিয়োগ সুবিধা লুফে নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে স্বাস্থ্য অধিদফতরের সতর্কবার্তা         সংসদে নির্বাচন কমিশন গঠনে আইন আনা হচ্ছে শিগগিরই ॥ আইনমন্ত্রী         আগামী ১ ডিসেম্বর থেকে নগর পরিবহন চালু সম্ভব নয় : মেয়র তাপস         নন-জুডিসিয়াল স্ট্যাম্পে বঙ্গবন্ধুর ছবি যুক্ত করতে রুল         বাংলাদেশে বিপুল পরিমাণ বিনিয়োগ আসছে : সালমান এফ রহমান         নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের অবরোধ         বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায় পিছিয়ে ৮ ডিসেম্বর নির্ধারণ         করোনা : সুইজারল্যান্ড না গিয়ে দেশে ফিরলেন স্বাস্থ্যমন্ত্রী         আন্তর্জাতিক মানের নতুন একটি বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা         তেজগাঁওয়ে ঠিকাদারের কাছে চাঁদা দাবির অভিযোগ         টঙ্গীতে পুড়ে যাওয়া বস্তির একটি মানুষও না খেয়ে থাকবে না ॥ রাসেল         করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সবচেয়ে মারাত্মক ॥ গবেষণা