মঙ্গলবার ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বরিশালে রাস্তা কেটে ধানের বীজ রোপন

বরিশালে রাস্তা কেটে ধানের বীজ রোপন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জেলার বাকেরগঞ্জ উপজেলার জনগুরুত্বপূর্ণ কলসকাঠী-ঢাপরকাঠী সড়কের দূর্গাপুর ব্রীজ থেকে উত্তরপাশের প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারে যাতায়াতের ৪ ফুট উঁচু সড়কের প্রায় ৩’শ ফুট রাস্তা কেটে মাটির সাথে মিশিয়ে দিয়েছে স্থানীয় প্রভাবশালী ভূমিদস্যুরা।

জানা গেছে, রাতের আধাঁরে রাস্তার কেঁটে ফেলা অংশে প্রভাবশালীরা ট্রাক্টর দিয়ে চাষ করে ধানের বীজ রোপন করেছে। ফলে গত দু’দিন থেকে ওই রাস্তা দিয়ে চলাচল করা কয়েক হাজার গ্রামবাসীর চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হলেও প্রভাবশালীদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না।

গত একবছর পূর্বে এলাকার জনগনের যাতায়াতের সুবিধার্থে স্থানীয় বাসিন্দা প্রকৌশলী আবুল বাশার ব্যক্তিগত অর্থায়ণে রাস্তার সংস্কার কাজ করেন। ওইসময় একই গ্রামের প্রভাবশালী ভূমিদস্যু মোকলেসুর রহমান সংস্কার কাজে বাঁধা প্রদান করেন। পরে প্রশাসনের হস্তক্ষেপে রাস্তাটি সংস্কার করা হয়। সড়কের বৃহৎঅংশের সম্পত্তি নিজেদের দাবি করে প্রভাবশালীরা শুক্রবার মধ্যরাতে ৪০/৫০ জন শ্রমিক নিয়ে প্রায় ৩’শ ফুট রাস্তা কেটে মাটির সাথে মিশিয়ে দেয়। পরবর্তীতে ওই রাতেই ট্রাক্টর দিয়ে চাষ করে ধান বীজ রোপন করা হয়।

ওসি মো. আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ঘটনাটি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে। এ ব্যাপারে অভিযুক্ত মোকলেসুর রহমানের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্ঠা করেও তাকে পাওয়া যায়নি।

শীর্ষ সংবাদ:
আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে         ইভ্যালি পরিচালনা ও নিয়ন্ত্রণে পাঁচ সদস্যের বোর্ড গঠন         শেখ রাসেল একটি আদর্শ ও ভালবাসার নাম         রেমিটেন্স হঠাৎ কমছে         ই-কমার্সে শৃঙ্খলা ফেরাতে এক মাসের মধ্যে সুপারিশ         রাসেলের হত্যাকারীরা পশুতুল্য ঘৃণ্য ও নর্দমার কীট         দেশে করোনায় ১০ জনের মৃত্যু         সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করার আহ্বান জাতিসংঘের         শেখ রাসেলের মতো আর কোন মৃত্যু দেখতে চাই না : আইনমন্ত্রী         ষড়যন্ত্র করে মিথ্যা অপবাদ দিয়ে প্রশ্নবিদ্ধ করবেন না : গাসিক মেয়র         রংপুর-ফেনীসহ ৭ এসপিকে বদলি         ডেঙ্গু : গত ২৪ ঘণ্টায় আরও ১৭২ রোগী হাসপাতালে         প্রকাশ হলো ৪৩তম বিসিএস প্রিলির আসন বিন্যাস         সম্প্রতির মধ্যে ভাঙন সৃষ্টি করতে কুমিল্লার ঘটনা : স্বরাষ্ট্রমন্ত্রী         এফআর টাওয়ারের নকশা জালিয়াতি: চারজনের বিচার শুরু