সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশি ফুটবলাদের নাগরিকত্ব প্রদান প্রক্রিয়া স্থগিত

স্পোটর্স রিপোর্টার ॥ সাবেক জাতীয় ফুটবলার, অনেক কোচ ও সংগঠকদের তীব্র ও অব্যাহত সমালোচনায় এবং নেতিবাচক মনোভাবের ফলে স্থগিত হয়ে গেল তিন বিদেশী ফুটবলারের (ঘানার সামাদ ইউসুফ, নাইজিরিয়ার কিংসলে চিগুজি এবং গিনিররইসমাইল বাঙ্গুরা) বাংলাদেশ জাতীয় ফুটবল দলে খেলার প্রক্রিয়া। মঙ্গলবার নাগরিকত্বের বিষয়ে প্রয়োজনীয় কাগজপত্র ব্যাংক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জমা দেবার কথা ছিল। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মোঃ সালাউদ্দিন সিদ্ধান্ত নিয়েছেন এই প্রক্রিয়া স্থগিত করাই ভাল।

এ প্রসঙ্গে বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ বলেন, ‘তিন বিদেশী ফুটবলারের জাতীয় দলে খেলা নিয়ে অনেক ইতিবাচক ও নেতিবাচক কথা হচ্ছে। এ অবস্থায় বাফুফে মনে করছে সবাই যদি মনে করে থাকেন তাদের খেলা উচিত নয়, তাহলে খেলা ঠিক হবে না। আর বাফুফে সভাপতি এ বিষয়টিকে লাভ-ক্ষতির হিসেব সমান সমান মনে করেন।’ সোহাগ আরও জানান, বর্তমান পরিস্থিতির বিচারে আপাতত বিদেশী ফুটবলারদের নাগরিকত্বের সিদ্ধান্ত থেকে বাফুফে সরে আসলেও ভবিষ্যতে যদি বাফুফে মনে করে তাদের খেলা উচিত, তখন আবারও এ প্রক্রিয়া শুরু করা হবে। আগামী ১৪ জুলাই বাফুফের কার্যনির্বাহী সভা অনুষ্ঠিত হবে। সেদিনই জানা যাবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ         ফের আলোচনায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত কিট        
//--BID Records