বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কর আপিল অঞ্চল-৪’র কমিশনারকে দুর্নীতির অভিযোগ থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতির অভিযোগ থেকে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) কর আপিল অঞ্চল-৪-এর কর কমিশনার (আপিল) ড. এস এম জাহাঙ্গীর আলমকে অব্যাহতি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তার বিরুদ্ধে ভুয়া মুক্তিযোদ্ধা সনদ ব্যবহার, চাকরি দেয়ার নামে প্রতারণা ও জ্ঞাত আয় বহির্ভুত সম্পদ অর্জনের অভিযোগ ছিল। তার বিরুদ্ধে বিরুদ্ধে অভিযোগুলো অনুসন্ধান করে দুর্নীতির সঙ্গে সম্পৃক্তের প্রমাণ পাওয়া যায়নি বিধায় সম্প্রতি কমিশন থেকে ওই সব অভিযোগ নথিভুক্তির মাধ্যমে নিষ্পত্তি করেছে। দুদক সচিব মো. মাকসুদুল হাসান খান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি মন্ত্রিপরিষদ সচিবকেও জানানো হয়েছে। দুদকের একটি সূত্র বিষয়টি জনকণ্ঠকে নিশ্চিত করেছে।

অভিযোগের বিষয়ে দুদক সূত্র জানা যায়, মুজিবনগর সরকারের একজন কর্মচারী হিসেবে নিজেকে মুক্তিযোদ্ধা দাবি করেন ড. এস এম জাহাঙ্গীর আলম। প্রথমে তিনি সংস্থাপন মন্ত্রণালয়ের কর বিভাগে অতিরিক্ত সহকারী কর কমিশনার হিসেবে নিয়োগ পান। পরে ১৯৯১ সালের ২ ডিসেম্বর মুক্তিযোদ্ধা কোটা কাজে লাগিয়ে সহকারী কর-কমিশনার পদে পদোন্নতি লাভ করেন। মুক্তিযোদ্ধা হিসেবে তিনি মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের সাধারণ সম্পাদক হন। পরবর্তী সময়ে মুক্তিযোদ্ধা সংসদের ভাইস চেয়ারম্যান ও বর্তমানে তিনি ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্বও পালন করছেন। এ ছাড়া মুক্তিযোদ্ধা ক্রীড়াচক্রের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় ৪৭ লাখ ৬৮ হাজার ১৬৮ টাকা আত্মসাতের অভিযোগে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরো ২০০২ সালের ২০ আগস্ট একটি মামলাও দায়ের করেছিল। যা ২০০৩ সালে থেকে হাইকোর্টের আদেশে ওই মামলার কার্যক্রম স্থগিত রয়েছে।

##### মশিউর রহমান খান

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records