রবিবার ৫ আশ্বিন ১৪২৭, ২০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছোটবেলার ঈদ

উৎসব মানেই আনন্দ। আর যে কোন উৎসবমুখী আনন্দের রেশ বেশি করে স্ফুরিত হয় শিশুদের মনে। বিশেষ করে বালক, বালিকা এবং কিশোর-কিশোরীদের মনে যে উচ্ছ্বাস পরিলক্ষিত হয় তা আর অন্য কারও মধ্যে তেমনটি চোখে পড়ে না। ছোটবেলাকার ঈদের মজাই যেন অন্য রকম।

সেদিকে লক্ষ্য রেখেই ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে ফ্যাশন হাউসগুলো নেয় বাড়তি প্রস্তুতি। এ প্রস্তুতি প্রতি ঈদেই লক্ষ্য করা যায়। অবশ্য সোনামণিদের ঈদের পোশাকে প্রতিবারই ফ্যাশন ডিজাইনাররা নতুন নতুন মোটিফের উৎসারণ ঘটায়। আর এই আকর্ষণীয় ডিজাইনের ড্রেস বিভিন্ন আউটলেট থেকে বাচ্চাদের জন্য গভীর আগ্রহ নিয়ে ক্যালেক্ট করেন অভিভাবকরা।

অন্যান্য ঈদের মতো এই ঈদেও তেমনি ব্যাপক আয়োজন সম্পন্ন করেছে ফ্যাশন হাউসগুলো। এবারের বাচ্ছাদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, গেঞ্জির বিশেষ সংগ্রহ অডিটলেটে পাওয়া যাবে। এক্ষেত্রে একটা বিষয় বিশেষভাবে উল্লেখের দাবি রাখে যে- বড়দের মতো ছোটরাও সম্প্রতি ফ্যাশনসচেতন হয়ে উঠেছে। ছোটদের পছন্দকে তাই বাবা- মাকে প্রাধান্য দিয়ে ড্রেস কিনে দিতে হয়। এবং ছোটরা তাতে খুশিও হয়।

একটা সময় ছিল যখন ছোটদের পোশাক কেনার জন্য বাবা-মায়েরা রেডিমেট ড্রেসের শপিং পয়েন্টের ওপর ছিলেন নির্ভরশীল। কিন্তু সময়ের বিবর্তনে এখন সেই ধারা বদলে গিয়ে দেশের প্রতিষ্ঠিত ফ্যাশন ডিজাইনারদের করা পোশাক নির্দিষ্ট ফ্যাশন হাউস থেকে ক্রয় করছেন। দেশীয় মোটিফে সুন্দর ব্যতিক্রমী ডিজাইনের এই পোশাক বহন করে দেশাত্মবোধের বিষয়টিও। অভিভাবকরাও দেশীয় পোশাক কিনতে আগ্রহ নিয়ে খ্যাতনামা আউটলেটে যাচ্ছেন ছোটদের সঙ্গে করে। এদৃশ্য সব উৎসবেই লক্ষ্য করা যাচ্ছে। এতেই বোঝা যায় ফ্যাশনচেতনা সবার মনকেই ছুঁয়ে যায়।

মডেল : মহত, জাওয়াদ, তাহসিন ও অহনা

পোশাক : ড্রেসকিং

শীর্ষ সংবাদ:
নির্দিষ্ট এলাকার বাইরে কল কারখানা নয়         তিন বন্দর দিয়ে ভারতে আটকে থাকা পেঁয়াজ আসা শুরু         দুর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান অব্যাহত রয়েছে ॥ কাদের         কওমি বড় হুজুর আল্লামা শফীকে চিরবিদায়         ওষুধ খাতের ব্যবসা রমরমা         করোনার নমুনা পরীক্ষা ১৮ লাখ ছাড়িয়েছে         করোনা সংক্রমণ বাড়ছে ॥ ফের লকডাউনে যাচ্ছে ইউরোপ         বিশেষ মহলের ইন্ধন-ভাসানচরে যাবে না রোহিঙ্গারা         তুলা উৎপাদনে গুরুত্ব দিচ্ছে সরকার         দগ্ধ আরও দুজনের মৃত্যু, তিতাসের গ্রেফতার ৮ জন দুদিনের রিমান্ডে         শিক্ষার ক্ষতি পোষাতে বিশেষ প্রকল্প আগামী মাস থেকেই ॥ করোনায় সব লণ্ডভণ্ড         আর কোন জিকে শামীম নয় ॥ গণপূর্তের দৃশ্যপট পাল্টেছে         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বই অধিকাংশ খুনের কারণ         এ্যাটর্নি জেনারেলের অবস্থার উন্নতি         বর্তমান সরকারের আমলে রেলপথে ব্যাপক উন্নয়ন হয়েছে : রেলপথমন্ত্রী         ইউএনও ওয়াহিদা জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলী, স্বামী স্বাস্থ্য মন্ত্রণালয়ে         সোহরাওয়ার্দী হাসপাতাল পরিচালকের রুম ঘেরাও         চিরনিদ্রায় শায়িত হেফাজত আমির আল্লামা আহমদ শফী         সবচেয়ে কঠিন সময় পার করছি ॥ মির্জা ফখরুল         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ১২৪৭ জনের মৃত্যু