সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ছোটবেলার ঈদ

উৎসব মানেই আনন্দ। আর যে কোন উৎসবমুখী আনন্দের রেশ বেশি করে স্ফুরিত হয় শিশুদের মনে। বিশেষ করে বালক, বালিকা এবং কিশোর-কিশোরীদের মনে যে উচ্ছ্বাস পরিলক্ষিত হয় তা আর অন্য কারও মধ্যে তেমনটি চোখে পড়ে না। ছোটবেলাকার ঈদের মজাই যেন অন্য রকম।

সেদিকে লক্ষ্য রেখেই ঈদের আনন্দকে বাড়িয়ে দিতে ফ্যাশন হাউসগুলো নেয় বাড়তি প্রস্তুতি। এ প্রস্তুতি প্রতি ঈদেই লক্ষ্য করা যায়। অবশ্য সোনামণিদের ঈদের পোশাকে প্রতিবারই ফ্যাশন ডিজাইনাররা নতুন নতুন মোটিফের উৎসারণ ঘটায়। আর এই আকর্ষণীয় ডিজাইনের ড্রেস বিভিন্ন আউটলেট থেকে বাচ্চাদের জন্য গভীর আগ্রহ নিয়ে ক্যালেক্ট করেন অভিভাবকরা।

অন্যান্য ঈদের মতো এই ঈদেও তেমনি ব্যাপক আয়োজন সম্পন্ন করেছে ফ্যাশন হাউসগুলো। এবারের বাচ্ছাদের ঈদ ফ্যাশনে পাঞ্জাবি, ফতুয়া, শার্ট, গেঞ্জির বিশেষ সংগ্রহ অডিটলেটে পাওয়া যাবে। এক্ষেত্রে একটা বিষয় বিশেষভাবে উল্লেখের দাবি রাখে যে- বড়দের মতো ছোটরাও সম্প্রতি ফ্যাশনসচেতন হয়ে উঠেছে। ছোটদের পছন্দকে তাই বাবা- মাকে প্রাধান্য দিয়ে ড্রেস কিনে দিতে হয়। এবং ছোটরা তাতে খুশিও হয়।

একটা সময় ছিল যখন ছোটদের পোশাক কেনার জন্য বাবা-মায়েরা রেডিমেট ড্রেসের শপিং পয়েন্টের ওপর ছিলেন নির্ভরশীল। কিন্তু সময়ের বিবর্তনে এখন সেই ধারা বদলে গিয়ে দেশের প্রতিষ্ঠিত ফ্যাশন ডিজাইনারদের করা পোশাক নির্দিষ্ট ফ্যাশন হাউস থেকে ক্রয় করছেন। দেশীয় মোটিফে সুন্দর ব্যতিক্রমী ডিজাইনের এই পোশাক বহন করে দেশাত্মবোধের বিষয়টিও। অভিভাবকরাও দেশীয় পোশাক কিনতে আগ্রহ নিয়ে খ্যাতনামা আউটলেটে যাচ্ছেন ছোটদের সঙ্গে করে। এদৃশ্য সব উৎসবেই লক্ষ্য করা যাচ্ছে। এতেই বোঝা যায় ফ্যাশনচেতনা সবার মনকেই ছুঁয়ে যায়।

মডেল : মহত, জাওয়াদ, তাহসিন ও অহনা

পোশাক : ড্রেসকিং

শীর্ষ সংবাদ:
উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         ধর্ষনের ঘটনায় ভিপি নূরসহ সকল আসামী ঢাবিতে অবাঞ্চিত