শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রিভিউ করার পরামর্শ মুজাহিদের

স্টাফ রিপোর্টার ॥ আপিল মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর এ রায় পুনর্বিবেচনার (রিভিউ) করতে তার আইনজীবীদের পরামর্শ দিয়েছেন মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো: মুজাহিদ। রিভিউ এর মাধ্যমে নি:শর্ত মুক্তি পাবেন বলে আশা প্রকাশ করেছেন মুজাহিদ। তার সঙ্গে ঢাকা কেন্দ্রীয় কারাগারে দেখা করতে গেলে পাঁচ আইনজীবীকে তিনি এ পরামর্শ দিয়েছেন বলে জানাগেছে। জেল থেকে বের হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনজীবি শিশির মনির গনমাধ্যমকে বলেন, তিনি আমাদেরকে বলেছেন, তাকে সুনির্দিষ্টভাবে কি অভিযোগে ফাঁসির দণ্ডাদেশ দেওয়া হয়েছে তা তার কাছে বোধগম্য হয়নি তিনি সুস্থ-সবল আছেন।

শনিবার কারাগারের ভেতরে গিয়ে প্রায় আধা ঘণ্টা মুজাহিদের সঙ্গে কথা বলেন তার পাঁচ আইনজীবী। তারা হচ্ছেন-শিশির মোহাম্মদ মনির, মশিউল আলম, কামাল উদ্দিন, নজিবুর রহমান এবং মতিউর রহমান আকন্দ।

কারাসূত্র জানায়,মুজাহিদ তার বিরুদ্ধে দেয়া স্বাক্ষীকে কামারুজ্জামানের সাক্ষীর সঙ্গে মিলিয়ে ফেলেঠছন কিনা তা আইনজীবিদের কাছে জানতে চেযেছেন।

বেলা এগারটা ২৩ মিনিটে জেলগেটে পৌঁছে তারা কারাগারের ভেতরে যান। বেলা এগারটা ৫৩ মিনিটে বাইরে বের হয়ে আসেন তারা। জেলগেটে শিশির মোহাম্মদ মনির সাংবাদিকদের বলেন, আপিল বিভাগ পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর থেকে ১৫ দিনের মধ্যে রিভিউ করা যাবে। সে সময়ের মধ্যেই রিভিউ করার পরামর্শ দিয়েছেন তিনি। পূর্ণাঙ্গ রায় প্রকাশের পর আইনজীবীদের ফের দেখা করতেও বলেছেন তিনি।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২