মঙ্গলবার ২৫ ফাল্গুন ১৪২৭, ০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ফ্রান্সে দুর্ঘটনার পর বিমানবন্দর আংশিক বন্ধ

অনলাইন ডেস্ক ॥ ফ্রেঞ্চ রিভিয়েরার নাইস বিমানবন্দরের একটি রানওয়ে শনিবার বন্ধ রাখা হয়েছে। এর ফলে তিনটি বিমান অবতরণে বিলম্ব হয়।

একটি ইয়ট বিমানবন্দরের দুটি রানওয়ের একটির ওপর আছড়ে পড়লে কর্তৃপক্ষ এ পদক্ষেপ নেয় ।

বিমানবন্দরের একজন কর্মকর্তা একথা জানান।

শনিবার বিমানবন্দরের দক্ষিণ পাশের রানওয়েটি বন্ধ থাকলেও ফ্রান্সের তৃতীয় বৃহত্তম এই বিমানবন্দরের বিমান চলাচলে তেমন কোন বিঘœ ঘটেনি। দিনভর ওই বিমানবন্দরে বিমান স্বাভাবিকভাবেই উঠা নামা করে। বিমানগুলো উত্তর প্রান্তের রানওয়েটি ব্যবহার করে।

তবে বিধ্বস্ত ইয়টটিকে রানওয়ে থেকে সরিয়ে নিতে কর্মীদের সেখানে একটি ক্রেন স্থাপন করতে দেয়ার জন্য স্থানীয় সময় রাত ৯ টা থেকে (গ্রিনিচ মান সময় ১৯০০) সেখানে বিমান চলাচল বন্ধ রাখা হয়।

ফলে তিনটি বিমান অবতরণে এক ঘন্টা বিলম্ব হয়।

নাইস এয়ারপোর্ট এয়ার ফ্রান্স ও কম খরচের ইজিজেটের প্রধান গন্তব্য।

বিধ্বস্ত ইয়টটিতে ৫ আরোহী ছিল। শনিবার ভোরে তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। ১১ মিটার (৩৬ফুট) দীর্ঘ ইয়টটি নাইস অঞ্চল থেকে রওয়ানা দেয়। সূত্র- বাসস।

শীর্ষ সংবাদ:
আবাসিক হলের শিক্ষার্থীরা ১৭ মে’র মধ্যে টিকা পাবে ॥ শিক্ষামন্ত্রী         চার মাসে ১ লাখ ৬৬ হাজার এনআইডির আবেদন নিষ্পত্তির নির্দেশ         যে অপশক্তি ধর্মের নামে নারীর পথকে রুদ্ধ করে রাখতে চায়, বিএনপি তাদের পৃষ্ঠপোষক         “মৈত্রী সেতুর মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরও মজবুত হবে”         “মৈত্রী সেতু দু’দেশের মধ্যে সেতুবন্ধনের পাশাপাশি অর্থনৈতিক উন্নয়নেও অবদান রাখবে”         ‘বাংলাদেশ শিশু হাসপাতাল ও ইনস্টিটিউট আইন-২০২১’ এর খসড়া অনুমোদন         নকল মাস্ক সরবরাহ ॥ শারমিন জাহানের বিরুদ্ধে প্রতিবেদন পেছাল         ওষুধ ছিটানোর পরও মশা মরছে না ॥ ডিএনসিসি মেয়র         দুদক মহাপরিচালক মফিজুর রহমান আর নেই         মিয়ানমারের ৫টি সংবাদমাধ্যমের লাইসেন্স বাতিল করলো জান্তা সরকার         বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু উদ্বোধন         মুক্ত হলেন রাতভর আটকে পড়ে থাকা মিয়ানমারের বিক্ষোভকারীরা         ‘মধ্যপ্রাচ্যে আইএস ও মার্কিন সামরিক উপস্থিতি একই মুদ্রার এপিঠ-ওপিঠ’         টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত         মিয়ানমারে নতুন অর্ডার স্থগিত করেছে এইচ অ্যান্ড এম         নিরক্ষীয় গিনিতে বিস্ফোরণ ॥ মৃতের সংখ্যা বেড়ে ৯৮         বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন         মামলায় হাজি সেলিমের ১৩ বছরের দণ্ডের মামলার রায় আজ         প্রতিবন্ধী নারীকে ধাক্কা ॥ বাসচালক-হেলপার গ্রেফতার