সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার আবেদনের ওপর রুলের শুনানি মুলতবি

  • দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা নাইকো গ্যাটকো ও বড় পুকুরিয়া দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদনের ওপর রুলের শুনানি আজ বুধবার দুপুর দুইটা পর্যন্ত মুলতবি করা হয়েছে। অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলা বাতিল চেয়ে রুলের শুনানি আজ বুধবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। খালেদা জিয়ার পক্ষের আইনজীবী ও দুদকের পক্ষের আইনজীবীর শুনানি শেষে এ দিন নির্ধারণ করা হযেছে। মঙ্গলবার বিচারপতি মোঃ নূরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি শেষে এ আদেশ প্রদান করেন। এ সময় খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী তাকে সহযোগিতা করেন এ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া, ব্যারিস্টার ইহসানুর রহমান ও এ্যাডভোকেট নাজমুল হুদা। দুদকের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মোহাম্মদ খুরশীদ আলম খান।

রফিকুল ইসলামের জামিন ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে নাশকতার সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। ২০ দলীয় জোটের সাম্প্রতিক আন্দোলন কর্মসূচীর সময় মিরপুর ও পল্লবী থানায় নাশকতার বিভিন্ন অভিযোগে এ মামলাগুলো দায়ের করা হয়। মঙ্গলবার বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের বেঞ্চ এ জামিন আবেদন মঞ্জুর করেন। এ সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার পক্ষে আদালতে শুনানি উপস্থাপন করেন এ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াও এ সময় আদালতে হাজির ছিলেন। রাষ্ট্রের পক্ষে ছিলেন ডিএজি ফজুলর রহমান খান।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর