শনিবার ১৫ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার আবেদনের ওপর রুলের শুনানি মুলতবি

  • দুর্নীতি মামলা

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা নাইকো গ্যাটকো ও বড় পুকুরিয়া দুর্নীতি মামলা বাতিল চেয়ে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার করা আবেদনের ওপর রুলের শুনানি আজ বুধবার দুপুর দুইটা পর্যন্ত মুলতবি করা হয়েছে। অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পেয়েছেন। মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলা বাতিল চেয়ে রুলের শুনানি আজ বুধবার পর্যন্ত মুলতবি করা হয়েছে। খালেদা জিয়ার পক্ষের আইনজীবী ও দুদকের পক্ষের আইনজীবীর শুনানি শেষে এ দিন নির্ধারণ করা হযেছে। মঙ্গলবার বিচারপতি মোঃ নূরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে শুনানি শেষে এ আদেশ প্রদান করেন। এ সময় খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী তাকে সহযোগিতা করেন এ্যাডভোকেট জাকির হোসেন ভুঁইয়া, ব্যারিস্টার ইহসানুর রহমান ও এ্যাডভোকেট নাজমুল হুদা। দুদকের পক্ষে শুনানি করেন এ্যাডভোকেট মোহাম্মদ খুরশীদ আলম খান।

রফিকুল ইসলামের জামিন ॥ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে নাশকতার সাত মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন। ২০ দলীয় জোটের সাম্প্রতিক আন্দোলন কর্মসূচীর সময় মিরপুর ও পল্লবী থানায় নাশকতার বিভিন্ন অভিযোগে এ মামলাগুলো দায়ের করা হয়। মঙ্গলবার বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি মোঃ খসরুজ্জামানের বেঞ্চ এ জামিন আবেদন মঞ্জুর করেন। এ সময় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার পক্ষে আদালতে শুনানি উপস্থাপন করেন এ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী। ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াও এ সময় আদালতে হাজির ছিলেন। রাষ্ট্রের পক্ষে ছিলেন ডিএজি ফজুলর রহমান খান।

শীর্ষ সংবাদ:
সামনে কঠিন ২ সপ্তাহ ॥ নিয়ন্ত্রণের বাইরে করোনা         দুই প্রতিষ্ঠানের সাড়ে ১৮ কোটি টাকা হাতিয়ে নেয়ার চেষ্টা ॥ জালিয়াতি ও অনলাইন প্রতারণা         গণমানুষের ভোটাধিকার নিশ্চিতে মাইলফলক ॥ কাদের         বাড়িতে ঢুকে গৃহবধূকে গলা কেটে হত্যা         হুন্ডুরাসে প্রথম         উৎসবমুখর পরিবেশে শেষ হলো চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন         চিকিৎসা দিতে গিয়ে করোনা আক্রান্ত চিকিৎসক-নার্স         আগামী জুনে উৎপাদনে যাবে দেশী-বিদেশী ৬ প্রতিষ্ঠান         সাড়ে ৪ ঘণ্টা পর নিয়ন্ত্রণে নারায়ণগঞ্জের জাহিন নিটওয়্যার্সের আগুন         করোনা ভাইরাসে আরও ২০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪৪০         শিল্পী সমিতির নির্বাচন ॥ ভোট দিয়েছেন ৩৬৫ জন, চলছে গণনা         শাহজালাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগের আন্দোলন চলবে, ঘোষণা শিক্ষার্থীদের         মন্ত্রীর অনুরোধ না রেখে ৬ তারিখের আগেই দাম বাড়লো ভোজ্যতেলের         মাত্র ২ সরকারি হাসপাতালে রয়েছে স্ট্রোক ব্যবস্থাপনার সুবিধা!         বিএনপি দেশের বিরুদ্ধে সারা দুনিয়ায় অপপ্রচার চালাচ্ছে ॥ তথ্যমন্ত্রী         চিকিৎসা পাওয়া আমার মৌলিক অধিকার ॥ মাহবুব তালুকদার         ইসিকে শক্তিশালী করতে সব রকম পদক্ষেপ নেওয়া হয়েছে ॥ সেতুমন্ত্রী         ইউক্রেনের সঙ্গে যুদ্ধ করার ইচ্ছা রাশিয়ার নেই ॥ লাভরভ         রোহিঙ্গাদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সহায়তা দেওয়ার ঘোষণা জাপানের         টাঙ্গাইলে পৃথক সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত, আহত ২