মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে ছাত্রলীগের ধাওয়া পাল্টা ধাওয়া

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের দু’গ্রুপে ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামাল উদ্দিন হল ও মীর মশাররফ হোসেন হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে এ ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এ সময় উভয় গ্রুপের নেতাকর্মীর হাতে চাপাতি, রামদা ও লাঠিসোটা দেখা গেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, জাবি শাখা ছাত্রলীগের উপ-অর্থবিষয়ক সম্পাদক মোঃ জুয়েলের (ভূগোল ও পরিবেশ, ৩৯তম ব্যাচ) সঙ্গে বহিষ্কৃত সহ-সম্পাদক মোঃ জুয়েলের (সাংবাদিকতা বিভাগ, ৪১ তম ব্যাচ) তুচ্ছ একটি বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। এদিকে তাদের হাতাহাতির খবর ছড়িয়ে পড়লে আ ফ ম কামাল উদ্দিন হল ও মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা দেশী অস্ত্র নিয়ে প্রতিপক্ষকে ধাওয়া দিতে হলের বাইরে আসে। এ সময় মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা আ ফ ম কামাল উদ্দিন হলের ছাত্রলীগ নেতাকর্মীদের ধাওয়া দিয়ে ওই হলের সামনে অবস্থান নেয়।

৪ শিক্ষক অবরুদ্ধ ॥ এদিকে, জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয়ে পরিবেশ বিজ্ঞান বিভাগ, কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের মধ্যে ভবন বরাদ্দ নিয়ে দীর্ঘদিন ধরে চলমান দ্বন্দ্বের জের ধরে পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪ শিক্ষককে অবরুদ্ধ করে রেখেছে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুর সোয়া ২টার দিকে নবনির্মিত একাডেমিক ভবনের তিন তলায় পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষকদের অবরুদ্ধ করে রাখে কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা।

স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে শাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ মঙ্গলবার দুপুরে প্রস্তাবিত বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল প্রণয়নের দাবিতে মানববন্ধন করেছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে আয়োজিত মানববন্ধনে শতাধিক শিক্ষক অংশ নেন। পরে একই স্থানে সমাবেশ করেন শিক্ষকরা।

এতে বক্তব্য রাখেন-শিক্ষক সমিতির সভাপতি কবির হোসেন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল গণি, আব্দুল আউয়াল বিশ্বাস, মোঃ সাজেদুল করিম, মোঃ আকতারুল ইসলাম, মোহাম্মদ ইউনুছ।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records