রবিবার ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

তিন আঞ্চলিক কার্যালয় দুই বছর ধরে বন্ধ

  • বরিশাল সিটি কর্পোরেশন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরবাসীকে স্বাস্থ্য সেবা, জন্মনিবন্ধন, বৈদ্যুতিক সেবা, পরিষ্কার-পরিচ্ছনতাসহ বিভিন্ন সেবা দেয়ার জন্য প্রায় তিন বছর আগে চালু হয়েছিল বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) তিনটি আঞ্চলিক কার্যালয়। এ কার্যক্রমের এক বছর যেতে না যেতেই তা গুটিয়ে নেয়া হয়। আঞ্চলিক কার্যালয় তিনটি আবার চালু করা হবে কিনা সে বিষয়েও নিশ্চিত করে কিছু বলতে পারছেন না বিসিসির কর্মকর্তারা।

বিসিসি সূত্রে জানা গেছে, চিকিৎসক সঙ্কটের কারণে তাদের আঞ্চলিক কার্যালয়গুলো বন্ধ রাখা হয়েছে। তবে সিটি কর্পোরেশনের অপর একটি সূত্র জানিয়েছে, আর্থিক সঙ্কটের কারণেই আঞ্চলিক কার্যালয়গুলো বন্ধ রাখা হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন নগরীর সাধারণ মানুষ। আরও জানা গেছে, ২০১২ সালের ১ জুলাই নগরবাসীর সেবা বাড়াতে তৎকালীন মেয়র নগরীর কাউনিয়া হাউজিং এলাকা ‘ক অঞ্চল’, দক্ষিণ আলেকান্দার আমতলার মোড় এলাকা ‘খ অঞ্চল’ এবং সিএন্ডবি রোড চৌমাথা এলাকায় ‘গ অঞ্চল’-এ ভাগ করে তিনটি আঞ্চলিক কার্যালয়ের উদ্বোধন করেন। সে সময় নগরবাসীকে বিভিন্ন নাগরিক সেবা যেমনÑ স্বাস্থ্য সেবা, জন্মনিবন্ধন, বৈদ্যুতিক সেবা, পরিষ্কার পরিচ্ছনতা, বিসিসির দফতরিক সব ধরনের ফরম সংগ্রহ, হোল্ডিং ট্যাক্স ও পানির বিলসহ বিভিন্ন বিষয়ে এসব অঞ্চল থেকে সেবা প্রদান করা হতো। পরবর্তীতে আকস্মিকভাবে ২০১৩ সালের শেষের দিকে তিনটি জোনই বন্ধ করে দেয়া হয়। ফলে এক বছর ধরে সুবিধা প্রাপ্তরা পড়েছেন চরম বিপাকে। এ বিষয়ে সদ্যবিদায়ী বিসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা নিখিল চন্দ্র দাস জানান, সিটি কর্পোরেশনের অর্থ সঙ্কট ছাড়াও কর্মকর্তা না থাকায় গত দেড় বছর থেকে তিনটি আঞ্চলিক কার্যালয় বন্ধ রয়েছে। যেসব অফিসার দিয়ে এ কার্যালয়গুলোর যাত্রা শুরু হয়েছিল তারা বিসিএস পরীক্ষা দিয়ে অন্যত্র চলে গেছেন। ফলে অফিসারের অভাবে কার্যালয়গুলো বন্ধ রয়েছে।

ফরিদপুরে চাঁদাবাজির মামলায় সাবেক এপিএসের বাবা গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৬ মে ॥ প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের অব্যাহতিপ্রাপ্ত একান্ত সচিব সত্যজিৎ মুখার্জীর বাবা মানস মুখার্জীকে (৭৫) পুলিশ বুধবার বিকেলে চাঁদাবাজির মামলায় গ্রেফতার দেখিয়ে জেলহাজতে পাঠিয়েছে। এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় শহরের হাউজিং এস্টেটের বাড়ি থেকে মানস মুখার্জীকে পুলিশ আটক করে। পুলিশ জানায়, গত মার্চ মাসে সত্যজিৎ মুখার্জীর শহরের ব্যবসায়ী সেলিম হাসানের কাছ থেকে চাঁদার টাকা নেয়ার সময় তার বাবা মানস মুখার্জী টাকাগুলো গুনে নেন।

শীর্ষ সংবাদ:
আজ ঝড়বৃষ্টির আভাস দেশের আট অঞ্চলে         জামিন আবেদন নিষ্পত্তি এক লাখ ॥ ভার্চুয়াল কোর্টের ৩৫ কার্যদিবস         লকডাউন হলো ওয়ারী         ঈদের আগেই শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করুন ॥ কাদের         অনেক বিএনপি নেতা আইসোলেশনে থেকে প্রেসব্রিফিং করে সরকারের দোষ ধরেন ॥ তথ্যমন্ত্রী         পুলিশের বদলির তদবির কালচার বিদায় করতে চান বেনজীর         পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী করোনা আক্রান্ত         অধস্তনদের ওপর দায় চাপিয়ে বাঁচার চেষ্টা নির্বাহীদের ॥ বিদ্যুতের অতিরিক্ত বিল         উত্তরে বন্যা পরিস্থিতির ফের অবনতি হাজার হাজার পরিবার পানিবন্দী         তিনদিনের রিমান্ড শেষে রবিন কারাগারে         বাচ্চাদের সাবান দিয়ে হাত ধুতে বলুন         অহর্নিশ যুদ্ধের জীবন, করোনার ভয় যেন বিলাসিতা!         এখন আকাশের সংযোগ মিলবে ৩৪৯৯ টাকায়         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায় নিহত ১৫৩         পাটকল শ্রমিকদের ন্যায্য পাওনা শোধ করা হবে ॥ কেসিসি মেয়র         ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করা যাবে : সুপ্রিম কোর্ট         ৬ মাসে ১০৬ নৌ দুর্ঘটনায়, ১৫৩ জন নিহত, আহত ৮৪         ভুতুড়ে বিলের ঘটনায় ডিপিডিসির ৫ জন বরখাস্ত         বাংলাদেশকে ৫ কোটি ডলার ঋণ দেবে দ. কোরিয়া         প্রধানমন্ত্রীর নেতৃত্বে ডেল্টা প্ল্যান বাস্তবায়ন কমিটি        
//--BID Records