রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সালমান খানের ৫ বছর জেল

বেপরোয়া গাড়ি চালিয়ে মানুষ হত্যার মামলায় পাঁচ বছর কারাদ- দেয়া হয়েছে বলিউড তারকা সালমান খানকে। ২০০২ সালে দায়েরকৃত বহুল আলোচিত এ মামলার আটটি অভিযোগের সবকটিতে দোষী সাব্যস্ত হয়েছেন এ বলিউড তারকা। দ-বিধির ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের জন্য তাকে এই সাজা দেয়া হয়েছে। এছাড়াও সালমানকে ২৫ হাজার রুপি জরিমানাও করা হয়েছে। এই মামলায় সর্বোচ্চ ১০ বছর বা যাবজ্জীবন কারাদ-ও হতে পারতো তার।

আজ বুধবার সকালে রায় ঘোষণার আগে সালমানকে দোষী সাব্যস্ত করেন সেশন কোর্টের বিচারক ডি. ডব্লিউ দেশপান্ডে। তাকে মুম্বাইয়ের আর্থার রোডের কারাগারে নিয়ে যাওয়া হচ্ছে।

আদালত জানান, ১৩বছর আগে ওই দুর্ঘটনার দিন মদ্যপ অবস্থায় নিজেই গাড়ি চালাচ্ছিলেন সালমান। দুর্ঘটনার সময় তার সঙ্গে গাড়ির লাইসেন্সও ছিল না।

বিচারক সালমানের কিছু বলার আছে কি-না জানতে চাইলে নীরব থাকেন ভারতীয় চলচ্চিত্রের বর্তমান সময়ের গুরুত্বপূর্ণ এই অভিনেতা। অবশ্য মামলা চলাকালীন সালমানের গাড়িচালক অশোক সিং জানিয়েছিলেন, সালমান নন, সেদিন রাতে তিনি গাড়ি চালাচ্ছিলেন। তবে সাক্ষ্যপ্রমাণ দেখে সালমানকেই দোষী সব্যস্ত করেন আদালত।

উল্লেখ্য, ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মধ্যরাতে সালমানের সাদা রঙের টয়োটা ল্যান্ড ক্রজার গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে উঠে পড়ে বান্দ্রার একটি বেকারির সামনের ফুটপাতে। এই দুর্ঘটনায় ফুটপাতে শুয়ে থাকা এক ব্যাক্তি নিহত হন এবং দুজন আহত হন।

শীর্ষ সংবাদ:
ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা গ্রেফতার         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা         অস্ত্র-গোলাবারুদ নিয়ে দক্ষিণ আফ্রিকায় চার্চে হামলা, নিহত ৫         নিষেধাজ্ঞার মূল্য দিতে হবে ॥ ব্রিটেনকে উত্তর কোরিয়া         আসছে ভয়াবহ বন্যা        
//--BID Records