শনিবার ২৩ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধাওয়ান ধামাকায় ভারতের টানা পাঁচ জয়

স্পোর্টস রিপোর্টার ॥ শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশ্বকাপ ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রেখেছে ভারত। ওয়ানডের বর্তমান বিশ্বচ্যাম্পিনরা মঙ্গলবার আয়ারল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে।

টস জিতে ব্যাটিংয়ে এসে আয়ারল্যান্ড ৪৯ ওভারে ২৫৯ রানে অলআউট হয়। আইরিশদের হয়ে নেইল ও’ব্রায়ান সর্বোচ্চ ৭৫ ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড করেন ৬৭ রান। ভারতের হয়ে মোহাম্মদ শামি তিনটি ও রবিচন্দ্রন অশ্বিন দুইটি উইকেট লাভ করেন। ২৬০ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতের হয়ে উদ্বোধনী জুটিতেই ১৭৪ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দু’জন শেষ পর্যন্ত আউট হলেও দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান। রোহিত করেন ৬৪ ও ধাওয়ান করেন ১০০ রান। বিশ্বকাপে দ্বিতীয় শতক হাঁকিয়ে ম্যাচসেরা হন ধাওয়ান। এরপর বিরাট কোহলির অপরাজিত ৪৪ ও আজিঙ্কা রাহানের হার না মানা ৩৩ রানে ভর করে ৩৬.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬০ রান করে মহেন্দ্র সিং ধোনির দল।

আইরিশদের বিরুদ্ধে তিন অঙ্কে পৌঁছতে ধাওয়ান খেলেন ৮৫ বল। এর মধ্যে ছিল ১১টি চার ও পাঁচটি ছক্কা। দারুণ এই ইনিংস খেলে বেজায় খুশি ধাওয়ান। ম্যাচ শেষে তিনি বলেন, ভাল লাগছে শতক করতে পেরে। তবে দলের জয়ে বেশি ভাল লাগছে। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য শ্রেষ্ঠত্ব ধরে রাখা। এ লক্ষ্যেই খেলছি আমরা। আশা করছি সফল হতে পারব। এটি চলমান বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারতের টানা পঞ্চম জয়। ১০ পয়েন্ট নিয়ে পুল ‘বি’ থেকে সবার সেরা হওয়ায় নিশ্চিত করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে আজ বিশ্বকাপ ক্রিকেটের একমাত্র ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। পুল ‘এ’র এই ম্যাচটির ওপর অনেকটাই নির্ভর করছে গ্রুপে লঙ্কানদের অবস্থান হবে কোথায়। বর্তমানে পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুল ‘এ’ তে চার নম্বরে আছে শ্রীলঙ্কা।

শীর্ষ সংবাদ:
হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         দেশে করোনা আক্রান্ত আড়াই লাখ ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে ফের রেকর্ড মৃত্যুর ঘটনা         সিনহাকে হত্যার কারণ এখনও অনুদ্ঘাটিত         রাজধানীতে গাড়ির ধাক্কায় পর্বতারোহী রেশমার মৃত্যু         বৃষ্টি ও জোয়ারে বন্যা পরিস্থিতির অবনতি         করোনায় চবি শিক্ষকের মৃত্যু ॥ নতুন আক্রান্ত ১২৮         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ঝুঁকি নিয়ে পদ্মা পাড়ি         ই-কমার্স কর্মসংস্থান ও অর্থনৈতিক কর্মকান্ড গতিশীল করেছে         মুজিব-বর্ষে বঙ্গবন্ধুর খুনীদের আরও একজনকে দেশে ফিরিয়ে এনে বিচারের সম্মুখীন করব : পররাষ্ট্রমন্ত্রী         সিনহা নিহতের ঘটনায় কাউকেই ছাড় নয় ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে দ্রুত         চার নাইজেরিয়ানসহ প্রতারক চক্রের ৫ সদস্য আটক         রাজধানীতে প্রাইভেটকার চাপায় পর্বতারোহী রেশমা নিহত         করোনা ভাইরাসে আরও ২৭ জনের মৃত্যু, শনাক্ত আড়াই লাখ ছাড়াল         শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে লাভ হবে না ॥ কাদের         জেকেজিকে সহায়তা করেও আসামি নন সাবেক স্বাস্থ্য ডিজি !        
//--BID Records