সোমবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধাওয়ান ধামাকায় ভারতের টানা পাঁচ জয়

স্পোর্টস রিপোর্টার ॥ শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশ্বকাপ ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রেখেছে ভারত। ওয়ানডের বর্তমান বিশ্বচ্যাম্পিনরা মঙ্গলবার আয়ারল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে।

টস জিতে ব্যাটিংয়ে এসে আয়ারল্যান্ড ৪৯ ওভারে ২৫৯ রানে অলআউট হয়। আইরিশদের হয়ে নেইল ও’ব্রায়ান সর্বোচ্চ ৭৫ ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড করেন ৬৭ রান। ভারতের হয়ে মোহাম্মদ শামি তিনটি ও রবিচন্দ্রন অশ্বিন দুইটি উইকেট লাভ করেন। ২৬০ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতের হয়ে উদ্বোধনী জুটিতেই ১৭৪ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দু’জন শেষ পর্যন্ত আউট হলেও দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান। রোহিত করেন ৬৪ ও ধাওয়ান করেন ১০০ রান। বিশ্বকাপে দ্বিতীয় শতক হাঁকিয়ে ম্যাচসেরা হন ধাওয়ান। এরপর বিরাট কোহলির অপরাজিত ৪৪ ও আজিঙ্কা রাহানের হার না মানা ৩৩ রানে ভর করে ৩৬.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬০ রান করে মহেন্দ্র সিং ধোনির দল।

আইরিশদের বিরুদ্ধে তিন অঙ্কে পৌঁছতে ধাওয়ান খেলেন ৮৫ বল। এর মধ্যে ছিল ১১টি চার ও পাঁচটি ছক্কা। দারুণ এই ইনিংস খেলে বেজায় খুশি ধাওয়ান। ম্যাচ শেষে তিনি বলেন, ভাল লাগছে শতক করতে পেরে। তবে দলের জয়ে বেশি ভাল লাগছে। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য শ্রেষ্ঠত্ব ধরে রাখা। এ লক্ষ্যেই খেলছি আমরা। আশা করছি সফল হতে পারব। এটি চলমান বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারতের টানা পঞ্চম জয়। ১০ পয়েন্ট নিয়ে পুল ‘বি’ থেকে সবার সেরা হওয়ায় নিশ্চিত করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে আজ বিশ্বকাপ ক্রিকেটের একমাত্র ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। পুল ‘এ’র এই ম্যাচটির ওপর অনেকটাই নির্ভর করছে গ্রুপে লঙ্কানদের অবস্থান হবে কোথায়। বর্তমানে পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুল ‘এ’ তে চার নম্বরে আছে শ্রীলঙ্কা।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর