শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধাওয়ান ধামাকায় ভারতের টানা পাঁচ জয়

স্পোর্টস রিপোর্টার ॥ শিখর ধাওয়ানের দুর্দান্ত ব্যাটিংয়ে বিশ্বকাপ ক্রিকেটে জয়ের ধারা অব্যাহত রেখেছে ভারত। ওয়ানডের বর্তমান বিশ্বচ্যাম্পিনরা মঙ্গলবার আয়ারল্যান্ডকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে পরাজিত করে।

টস জিতে ব্যাটিংয়ে এসে আয়ারল্যান্ড ৪৯ ওভারে ২৫৯ রানে অলআউট হয়। আইরিশদের হয়ে নেইল ও’ব্রায়ান সর্বোচ্চ ৭৫ ও অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড করেন ৬৭ রান। ভারতের হয়ে মোহাম্মদ শামি তিনটি ও রবিচন্দ্রন অশ্বিন দুইটি উইকেট লাভ করেন। ২৬০ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতের হয়ে উদ্বোধনী জুটিতেই ১৭৪ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। দু’জন শেষ পর্যন্ত আউট হলেও দলের জয়ের ভিত গড়ে দিয়ে যান। রোহিত করেন ৬৪ ও ধাওয়ান করেন ১০০ রান। বিশ্বকাপে দ্বিতীয় শতক হাঁকিয়ে ম্যাচসেরা হন ধাওয়ান। এরপর বিরাট কোহলির অপরাজিত ৪৪ ও আজিঙ্কা রাহানের হার না মানা ৩৩ রানে ভর করে ৩৬.৫ ওভারে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ২৬০ রান করে মহেন্দ্র সিং ধোনির দল।

আইরিশদের বিরুদ্ধে তিন অঙ্কে পৌঁছতে ধাওয়ান খেলেন ৮৫ বল। এর মধ্যে ছিল ১১টি চার ও পাঁচটি ছক্কা। দারুণ এই ইনিংস খেলে বেজায় খুশি ধাওয়ান। ম্যাচ শেষে তিনি বলেন, ভাল লাগছে শতক করতে পেরে। তবে দলের জয়ে বেশি ভাল লাগছে। তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য শ্রেষ্ঠত্ব ধরে রাখা। এ লক্ষ্যেই খেলছি আমরা। আশা করছি সফল হতে পারব। এটি চলমান বিশ্বকাপে অপ্রতিরোধ্য ভারতের টানা পঞ্চম জয়। ১০ পয়েন্ট নিয়ে পুল ‘বি’ থেকে সবার সেরা হওয়ায় নিশ্চিত করেছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিকে আজ বিশ্বকাপ ক্রিকেটের একমাত্র ম্যাচে স্কটল্যান্ডের মুখোমুখি হচ্ছে শ্রীলঙ্কা। পুল ‘এ’র এই ম্যাচটির ওপর অনেকটাই নির্ভর করছে গ্রুপে লঙ্কানদের অবস্থান হবে কোথায়। বর্তমানে পাঁচ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে পুল ‘এ’ তে চার নম্বরে আছে শ্রীলঙ্কা।

শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার         ফেনীতে সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও চারজনের মৃত্যু         রাজধানীতে ফ্লাইওভারে গাড়িচাপায় যুবক নিহত         খাগড়াছড়িতে বিভিন্ন বৌদ্ধ বিহারে দানোত্তম কঠিন চীবর দান অনুষ্ঠান         আজ বর্ষীয়ান রাজনীতিবিদ তোফায়েল আহমেদ’র ৭৯ তম জন্মদিন         রাজধানীতে মাদক বিক্রি ও সেবনের অভিযোগে ৩৫ জনকে গ্রেফতার         চট্টগ্রামে মণ্ডপে হামলার ঘটনায় দশজনকে গ্রেফতার করেছে পুলিশ         তালেবানকে জাতিসংঘে আসন না দেওয়ার আকুতি আফগান নারীদের         কক্সবাজারে আটক ইকবালকে কুমিল্লায় নেওয়া হচ্ছে         এক দিন পর হাসপাতাল থেকে প্রাসাদে ফিরলেন রনি এলিজাবেথ         ভারতে পাচারের সময় স্বর্ণের বারসহ একজন আটক         উখিয়ায় সন্ত্রাসীদের গুলিতে নিহত-৭, আহত-২০ ও নিখোঁজ-৩         জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ         অভিনেতা শামীম ভিস্তি মারা গেছেন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ১৮৬ জন