বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কিম জং উনের প্রকাশ্যে না আসার রহস্য উদ্ঘাটন

উত্তর কোরিয়ার নেতা কিম জং উনের দীর্ঘদিন প্রকাশ্যে না আসার রহস্য উদ্ঘাটন করেছে দক্ষিণ কোরিয়া। দেশটির জাতীয় গোয়েন্দা সংস্থা বলেছে, এক বিদেশী চিকিৎসক উনের বাম পায়ের গোড়ালিতে জমে থাকা পানি অপসারণ করতে অস্ত্রোপচার করেন। খবর টেলিগ্রাফ অনলাইনের।

দক্ষিণ কোরিয়ার এক আইন প্রণেতা শিন কিয়ুং-মিন বলেছেন, দেশের জাতীয় গোয়েন্দা সংস্থা মঙ্গলবার এক রুদ্ধদ্বার ব্রিফিংয়ে পার্লামেন্ট সদস্যদের জানিয়েছেন যে, এক বিদেশী চিকিৎসক সেপ্টেম্বর অথবা অক্টোবর মাসে উনের অস্ত্রোপচার করেন। তবে স্থ’ূলতা, ধূমপান ও ব্যস্ত জনকর্মসূচী থাকার কারণে উনের গোড়ালিতে আবার পানি জমতে পারে। শিন এই ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন। গত ৩ সেপ্টেম্বরের পর তাকে আর প্রকাশ্যে দেখা যায়নি। এরপর তিনি ১৪ অক্টোবর ছড়ি হাতে প্রকাশ্যে আসেন। তখন তাকে হাস্যোজ্জল ও কৃশ দেখাচ্ছিল। উনের অনুপস্থিতিকে কেন্দ্র করে দু’টি গুজব শোনা যাচ্ছিল। একটি তার স্বাস্থ্য নিয়ে এবং দ্বিতীয়টি, উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় ক্ষমতা নিয়ন্ত্রণ নিয়ে ষড়যন্ত্র। তবে কিম দীর্ঘসময় জনসম্মুখে অনুপস্থিত থাকার পর দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম ২৬ সেপ্টেম্বরে তার অসুস্থতার খবর জানিয়েছিল। শিন বলেছেন, গোয়েন্দা সংস্থা উনের এই অসুখকে টারসেল টানেল সিন্ড্রোম বলে চিহ্নিত করেছে। এটি খুবই যন্ত্রণাদায়ক এবং এটি স্নায়ু সংকোচন ও মাঝে মাঝে পানি জমে যাওয়ার কারণে হয়ে থাকে। অন্যান্য চিকিৎসা ব্যর্থ হলে সাধারণত শেষ উপায় হিসেবে অস্ত্রোপচার করা হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৬৮৬৪৫
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৭৮১০২
শীর্ষ সংবাদ:
নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র         উ. মেসিডোনিয়ায় ট্রাক থেকে আরো ১৪৪ বাংলাদেশি উদ্ধার         করোনাভাইরাস ধরেই ছাড়ল ব্রাজিলের প্রেসিডেন্টকে         চিকিৎসায় প্রতারণা ॥ সিলগালা করা হলো রিজেন্ট হাসপাতাল         পিক টাইম কবে ॥ করোনা সংক্রমণ         বান্দরবানে ফের ব্রাশফায়ারে ছয় খুন         বিনিয়োগ ও কর্মসংস্থান বাড়ানোই লক্ষ্য        
//--BID Records