ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

কলাপাড়ায় মিলল রাসেল ভাইপার সাপ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া,পটুয়াখালী

প্রকাশিত: ১৮:১১, ২৫ জুন ২০২৪; আপডেট: ১৮:৩০, ২৫ জুন ২০২৪

কলাপাড়ায় মিলল রাসেল ভাইপার সাপ

সাপ।

পটুয়াখালীর কলাপাড়ার বালিয়াতলী ইউনিয়নে একটি এবং ধুলাসার ইউনিয়নের নলাপাড়া গ্রামে দেখা মিলল রাসেল ভাইপার সাপের। মঙ্গলবার সকালে একই সময়ে সাপ দুইটি দেখার পরে স্থানীয়রা ৩৩৩ জরুরি কল সেন্টারে ফোন দিলে বন বিভাগ অ্যানিমেল লাভার্সের সহযোগিতায় সাপ দুটিকে উদ্ধার করে।

জানা গেছে , ধুলাসার ইউনিয়নের নলাপাড়া গ্রামের আব্দুল বারেকের বাড়ির জালে আটকা পড়ে একটি  রাসেল ভাইপার‍ সাপ। ওই বাড়ির রুবিনা নামের এক নারী লাকড়ি আনতে গিয়ে দরজার সামনে জালে আটকা অবস্থায় দেখে ডাকচিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে আসে।

এটি প্রায় ৫ ফুট লম্বা। সাপটিকে এক নজর দেখতে ভিড় জমায় ওই এলাকার উৎসুক জনতা। পরে সাপটি উদ্ধার করে অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কলাপাড়া টিমের সদস্যরা।

অ্যানিমেল লাভার্স অব পটুয়াখালীর কুয়াকাটা টিমের সদস্য আরিফুর রহমান শাওন জানান, বনবিভাগের কাছে তথ্য পেয়ে আমরা নলাপাড়া গ্রাম থেকে একটি সাপ উদ্ধার করি। বালিয়াতলীতে খোঁজ নিয়ে সেখানে আমাদের সদস্যরা পৌঁছেছে। সাপ দুইটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে বন বিভাগকে হস্তান্তর করবো।

বনবিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, ফোন পেয়ে বিভাগীয় বন কর্মকর্তার নির্দেশে, আমরা উভয় ঘটনাস্থলে আমাদের সদস্য পাঠিয়েছি। অ্যানিমেল লাভার্সের সহযোগিয় ইতোমধ্যে একটি সাপ উদ্ধার হয়েছে। অন্যটিও উদ্ধারের চেষ্টা চলছে। ঊর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব। 

 

এসআর

×