ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

হালখাতার খাবার খেয়ে মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও

প্রকাশিত: ১৯:২৬, ১৪ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৯:২৮, ১৪ ডিসেম্বর ২০২৩

হালখাতার খাবার খেয়ে মৃত্যু

অনুষ্ঠানের ব্যানার

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় হালখাতার খাবার খেয়ে অর্ধ শতাধিক নারী পুরুষ ও শিশু অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এতে মৃত্য হয়েছে এক শিশুর। শিশুর বাবা মা ও বোন এখনো হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার উত্তরা বাজারের সার ব্যবসায়ী হেনা ট্রেডার্সের মালিক হুমাউন কবির তার ব্যবসা প্রতিষ্ঠানে গত সোমবার হালখাতার অনুষ্ঠান করেন। হালখাতায় আমন্ত্রিতদের বাড়িতে রান্না করা খাবার পরিবেশন করা হয়। ওই খাবার যারা সেখানে খায়নি তারা বাড়িতে নিয়ে পরিবারের সবাই মিলে খেয়ে অসুস্থ হয়ে পড়েছেন। বর্তমানে ঠাকুরগাঁও সদর হাসপাতালে হালখাতাকারী মহাজন হুমাউন ও তার পরিবারের  ৪ জন সহ ১৩ জন এবং আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  ৩৬ জন ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে হালখাতার খাবার খেয়ে আটোয়ারী উপজেলার গোবিন্দপুর গ্রামের সাদেকুল ইসলাম তার স্ত্রী ও ২ সন্তানসহ ৪ জন খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত  হয়ে প্রথমে আটোয়ারী উপজেলা হাসপাতালে পরে ঠাকবুরগাঁও সদর হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার  রাতে সদর হাসপাতালে ৩ বছরের শিশু পুত্র রিমান মারা যায়। তার বোনকে গুরুতর অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনরা জানান, উত্তরা বাজারের হুমাউনের দোকানের হালখাতার খাবার খেয়ে তাদের প্রথমে পেটে ব্যাথা ও মোচর দেওয়া শুরু হয়। দুপুরে অনেকের বমি এবং বমির পাশাপাশি পাতলা পায়খানা ডায়রিয়া আকারে দেখা দিয়েছে। তাদের দাবি খাবারে এমন কোন ক্যামিক্যাল মেশানো হয়েছিল যে কারণে তাদের এ অবস্থা তৈরী হয়েছে।

এ ঘটনায় রুহিয়া থানার পুলিশ বুধবার রাতে ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং হাসপাতালে চিকিৎসাধীন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা বলেছেন।
     

 

এস

সম্পর্কিত বিষয়:

×