ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

অধ্যাপক আজিজের আয় ও সম্পদ বেড়েছে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

প্রকাশিত: ২৩:০৬, ৯ ডিসেম্বর ২০২৩

অধ্যাপক আজিজের আয় ও সম্পদ বেড়েছে

অধ্যাপক ডা. আবদুুল আজিজ

সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের এমপি অধ্যাপক ডা. আবদুুল আজিজের আয় বেড়েছে। 
সোয়া ৭ গুণেরও বেশি আয় বেড়েছে তার। বেড়েছে সম্পদের পরিমাণও। অস্থাবর সম্পত্তি ১ দশমিক ৬৩ গুণ বৃদ্ধি পেয়েছে। তবে স্থাবর সম্পত্তির কোনো পরিবর্তন হয়নি। এ ছাড়াও তার স্ত্রীর বেতন বৃদ্ধি পেয়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্রের সঙ্গে দাখিল করা হলফনামা থেকে এসব জানা গেছে। ২০১৮ সালে ডা. আজিজের হলফনামায় আয় দেখানো হয় ২৮ লাখ ১ হাজার ৫১৩ টাকা। ২০২৩ সালে তা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৯৯ হাজার ৪৮০ টাকায়। চিকিৎসা পেশা থেকে আগেরবার তার আয় দেখানো হয় বছরে ৪ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা।

এবার তা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ লাখ টাকায়। এ ছাড়া চাকরি বা সম্মানী ভাতা থেকে ১৩ লাখ ৮০ হাজার টাকা এবং অন্যান্য ১ লাখ ৪৩ হাজার ৪৫৪ টাকা আয় হচ্ছে বছরে। ২০১৮ সালে ছিল যথাক্রমে ১২ লাখ ৩০ হাজার ৭৪২ ও ১ লাখ ২০ হাজার ২৭১। বেতন বেড়েছে ডা. আজিজের স্ত্রীরও। বর্তমানে তিনি বছরে ১১ লাখ ৭৯ হাজার ২৬ টাকা বেতন পাচ্ছেন। ২০১৮ সালে ছিল ৯ লাখ ৫৪ হাজার টাকা। ২০১৮ সালে দেখানো ২ কোটি ৪৩ লাখ ২১ হাজার ৯৮০ টাকা মূল্যের স্থাবর সম্পত্তির কোনো পরিবর্তন হয়নি। 
যেখানে নিজ নামে ৪ কাঠা প্লট ৫ লাখ ৩৫ হাজার ও স্ত্রীর নামে একই পরিমাণ ও মূল্যের পট রয়েছে। নিজ নামে ১ কোটি ৩২ লাখ ৫২ হাজার ৯৮০ টাকা মূল্যের ১টি ফ্ল্যাট ও একটি ফ্ল্যাটের অর্ধেক এবং স্ত্রীর নামে ১ কোটি টাকা মূল্যের অর্ধেক ফ্ল্যাট রয়েছে। তবে ওই সময় ফ্ল্যাট ক্রয় বাবদ দেখানো ৬২ লাখ ৭১ হাজার ৩৮৭ টাকা ঋণ পরিশোধ হয়েছে।

×