ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

টাঙ্গাইল-৮ আসনে মনোনয়নপত্র জমা দিলেন কাদের সিদ্দিকী

উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল

প্রকাশিত: ২১:৪০, ২৯ নভেম্বর ২০২৩

উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা

মনোনয়ন ফরম একত্রে জমা দিলেন আওয়ামী লীগের চার প্রার্থী

বুধবার দুপুরে টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনে সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। এ সময় তিনি বলেন, ভোট কেন্দ্রে ভোটার না এলে নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে না। আর প্রচুর পরিমাণ ভোটার এলে গ্রহণযোগ্যতা পাবে। কোন দল এলো আর কোন দল এলো না এটা আমার কাছে বড় কথা না। বড় কথা হচ্ছে সরকারি প্রভাব মুক্ত স্বতঃস্ফূর্ত নির্বাচন হলো কিনা। ভোটাররা নির্বিঘ্নে ভোট কেন্দ্রে এসে তাদের ইচ্ছেমতো প্রার্থীদের ভোট দিতে পারল কিনা এটাই হচ্ছে আমার কাছে বড় কথা। দেশের আজকে অস্থিতিশীল অবস্থা। এখান থেকে পরিত্রাণ পাওয়া দরকার। এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের জেলা ও উপজেলা শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মুন্সীগঞ্জ-২ আসনে এমিলি
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম জমা দিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় স¤পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি। তিনি মুন্সীগঞ্জ-২ (টঙ্গীবাড়ি-লৌহজং) আসনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন। বুধবার দুপুর ৩টায় টঙ্গীবাড়ি উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও মু. রাসেদুজ্জামান এবং বিকেল ৪টায় লৌহজং উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাকির হোসেনের কাছে মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ শেখ লুৎফর রহমান, টঙ্গীবাড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী আব্দুল ওয়াহিদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাফিজ আল আসাদ বারেক, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ওসমান গণি তালুকদার, টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আহসান কবির হালদার, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক আলহাজ আব্দুর রশিদ শিকদার, টঙ্গীবাড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান নাহিদ খান, কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমানসহ জেলা, উপজেলা, বিভিন্ন ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

খুলনায় ৫০ প্রার্থী
স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য খুলনায় আওয়ামী লীগ মনোনীত চার প্রার্থীসহ মোট ছয় প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার দুপুরে আওয়ামী লীগের তিন প্রার্থী জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খন্দকার ইয়াসির আরেফিনের নিকট তাদের মনোনয়নপত্র জমা দেন। আর একজন জমা দেন পাইকগাছার সহকারী রির্টানিং কর্মকর্তার কার্যালয়ে। এছাড়া স্বতন্ত্র পদে আরও দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। আর মনোনয়নপত্র গ্রহণ করেছেন ৫০ জন। এর মধ্যে বুধবার ১৩ ও আগের দিনে ৩৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন।
দুপুর আড়াইটার দিকে খুলনা-২ (সদর-সোনাডাঙ্গা) আসনের জন্য আওয়ামী লীগ প্রার্থী বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সেখ সালাউদ্দীন জুয়েল, খুলনা-৩ (দৌলতপুর-খালিশপুর-দীঘলিয়া) আসনের জন্য দলের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন ও খুলনা-৪ (রূপসা-দীঘলিয়া- তেরখাদা) আসনের জন্য বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মূর্শেদী মনোনয়নপত্র দাখিল করেন। সেখ সালাউদ্দীন জুয়েল ও এস এম কামাল হোসেন মনোনয়নপত্র দাখিল করার সময় খুলনা সিটি মেয়র ও মহানগর ও আওয়ামী লীগ সভাপতি তালুকদার আব্দুল খালেক, সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, চেম্বার অব কমার্স সভাপতি কাজি আমিনুল হকসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া খুলনা-৪ আসনের প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী মনোনয়নপত্র জমা দেওয়ার সময় জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অপরদিকে দুপুরে খুলনা-৬ (কয়রা-পাইকগাছা) আসনের জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাশীদুজ্জামান মোড়ল নিজ উপজেলা পাইকগাছার সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। এদিকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে খুলনা-৪ আসনে জুয়েল রানা ও খুলনা-৬ আসনে এম এম রাজু আহমেদ মনোনয়নপত্র দাখিল করেছেন। জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত মোট ৫০ প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ করেছেন এবং জমা দিয়েছেন ছয় জন।

যশোরে ৩৮ জন
স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের ৬টি আসন থেকে ৩৮ প্রার্থী মনোনয়নপত্র কিনেছেন। এর মধ্যে নৌকার বিপক্ষে স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র কিনেছেন ১৭ বঞ্চিত আওয়ামী লীগ নেতা। এছাড়া জাতীয় পার্টির ৪জন, জাকের পার্টির ৪জন, তৃণমূল বিএনপি ২জন, এবং বিকল্পধারা, মুসলিম লীগ, জাসদ, ইসলামী ঐক্য জোট ও বাংলাদেশের কংগ্রেস দলের পক্ষে একজন করে প্রার্থী মনোনয়ন ক্রয় করেছেন। যশোর-১ (শার্শা) আসন থেকে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আলহাজ শেখ আফিল উদ্দিন।

এই আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন বেনাপোল পৌরসভার সাবেক মেয়র জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফুল আলম লিটন, আওয়ামী লীগ নেতা নাজমুল হাসান ও জাকের পার্টির সবুর খান ও জাতীয় পার্টির মো. আক্তারুজ্জামান। যশোর-২ (চৌগাছা ও ঝিকরগাছা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম কিনেছেন সাবেক সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনিরুল ইসলাম, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী আব্দুল আওয়াল, জাকের পার্টির প্রার্থী সাফারুজ্জামান ও জাতীয় পার্টির ফিরোজ শাহ ও আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মো. তৌহিদুজ্জামান। যশোর-৩ (সদর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাংগঠনিক সম্পাদক ও যশোর পৌরসভার সাবেক মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ, মুসলিম লীগের প্রার্থী মোহনা খাতুন, স্বতন্ত্র হিসেবে কাজী আনিসুজ্জামান ও মোহাম্মদ রবিউল আলম জাসদ। মো. মাহবুব আলম জাতীয় পার্টি। যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী এনামুল হক বাবুল। এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন সাবেক ধর্ম প্রতিমন্ত্রী এম নাজিম উদ্দীন আল আজাদ, তৃণমূল বিএনপির লে. কর্নেল এম শাব্বির আহমেদ (অব.), জাতীয় পার্টির জহুরুল হক, জাকের পার্টির লিটন মোল্যা।

সন্তোষ অধিকারী স্বতন্ত্র (সাবেক সচিব)। যশোর-৫ (মনিরামপুর) আসনে থেকে মনোনয়ন ফরম কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগ নেতা ইয়াকুব আলী, আওয়ামী লীগ নেতা সাবেক এমপি খান টিপু সুলতানের ছেলে হুমায়ুন সুলতান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি পৌর মেয়র আমজাদ হোসেন লাবলু, তৃণমূল বিএনপির প্রার্থী আবু নসর মোহাম্মদ মোস্তফা। হাফেজ মাওলানা নুরুল্লাহ আব্বাসী ইসলামী ঐক্যজোট। যশোর-৬ কেশবপুর আসন থেকে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদার। এ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন কিনেছেন আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম, কাজী রফিকুল ইসলাম, হোসাইন মোহাম্মদ ইসলাম, এইচএম আমীর হোসেন ও জাকের পার্টির সাইদুজ্জামান।

বাগেরহাটে নৌকার চার প্রার্থী
স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ চারটি আসনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত চার প্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন। এরা হলেন বাগেরহাট-১ আসনে শেখ হেলাল উদ্দিন এমপি, বাগেরহাট-২ আসনে শেখ তন্ময় এমপি, বাগেরহাট-৩ আসনে উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি এবং বাগেরহাট-৪ আসনে ছাত্রলীগের সাবেক সভাপতি এইচএম বদিউজ্জামান সোহাগ। বুধবার বিকাল চারটায় জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খালিদ হোসেনের কাছে প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন।
এসময় খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট-৪ আসনের এমপি এ্যাড. আমিরুল আলম মিলন, বাগেরহাট-২ আসনের সাবেক সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, সাধারণ সম্পাদক এ্যাড ভুইয়া হেমায়েত উদ্দিন, বাগেরহাট পৌর মেয়র খান হাবিবুর রহমান, মোরেলগঞ্জ পৌর মেয়র এসএম মনিরুল হকসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া এদিন বাগেরহাট-৪ আসনে দলীয় প্রার্থী হিসেবে ন্যাশনাল পিপলস পার্টির কেন্দ্রীয় কমিটির ধর্মবিষয়ক সম্পাদক মুহাম্মদ লোকমান সাইফি ও বাগেরহাট-৩ আসনে মানুয়েল সরকার মনোনয়ন ফরম জমা দিয়েছেন। অন্যদিকে বাগেরহাটের-৪টি আসনে স্বতন্ত্র ও বিভিন্ন দলের ১৪ প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেছেন বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা খালিদ হোসেন।

পদত্যাগ করে স্বতন্ত্র পদে মনোনয়নপত্র সংগ্রহ
স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ জেলা পরিষদে চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে আব্দুল লতিফ বিশ্বাস সিরাজগঞ্জ-৫  (বেলকুচি-চৌহালী) আসনের জন্য, সিরাজগঞ্জ-২ (সিরাজগঞ্জ-কামারখন্দ) আসনের নৌকাবঞ্চিত অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না  সিরাজগঞ্জ-২ আসনে এবং বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে নুরুল ইসলাম সাজেদুল, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) আসনের জন্য ‘স্বতন্ত্র পদে’ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন।

এছাড়াও সিরাজগঞ্জের ৬টি নির্বাচনী এলাকায় আসনভিত্তিক সিরাজগঞ্জ-১ (কাজিপুর-সদরের একাংশ) নৌকা প্রতীকে তানভীর শাকিল জয়সহ ৪ জন, সিরাজগঞ্জ-২ (সদর-কামরখন্দ) আসনে নৌকা প্রতীকের জান্নাত আরা তালুকদার হেনরীসহ ৫ জন, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ- তাড়াশ) নৌকা প্রতীকের ডা. আব্দুল আজিজসহ ৯ জন, সিরাজগঞ্জ -৪ (উল্লাপাড়া) নৌকা প্রতীকের বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম সফিসহ ৩ জন, সিরাজগঞ্জ-৫ (বেলকুচি-চৌহালী) নৌকা প্রতীকের আব্দুল মমিন ম-লসহ ৪ জন এবং সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) নৌকা প্রতীকের চয়ন ইসলামসহ ৫ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

কুমিল্লা-৯ আসনে তাজুল
নিজস্ব সংবাদদাতা, মনোহরগঞ্জ, কুমিল্লা ॥ কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী তাজুল ইসলাম মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার সকালে মনোহরগঞ্জ উপজেলায় নির্বাহী অফিসারের কার্যালয়ে মনোহরগঞ্জ উপজেলা রিটার্নিং অফিসার উজালা রানী চাকমার কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার আবদুল কাইয়ুম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা কুসুম।

দাউদকান্দিতে আবদুস সবুর
নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি ॥ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে কুমিল্লা-১ আসনে মনোনীত প্রার্থী ইঞ্জিনিয়ার আবদুস সবুর উপজেলা নির্বাহী ও সহকারী রিটার্নিং অফিসার মহিনুল হাসানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন। বুধবার বিকেল পৌনে ৪টায় তিনি দুটি উপজেলায় দাউদকান্দি ও তিতাস মনোনয়নপত্র দাখিলের সময় হাজার হাজার নেতাকর্মী নিয়ে মনোনয়নপত্র জমা দেন। 

নান্দাইলে এমপির স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল
নিজস্ব সংবাদদাতা, নান্দাইল, ময়মনসিংহ ॥ ময়মনসিংহ-৯ নান্দাইল আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন বঞ্চিত বর্তমান সংসদ সদস্য আনোয়ারুল আবেদিন খান তুহিন স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার দুপুরে সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে কাগজপত্র জমা করেছেন তার অনুসারীরা।

রূপগঞ্জে তৈমূর আলম
নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, নারায়নগঞ্জ ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) ও তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। বুধবার দুপুরে রূপগঞ্জ উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ফয়সাল হকের কাছে মনোনয়নপত্র দাখিল করেন গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) ও বিকেলে নারায়ণগঞ্জ জেলা রিটার্নিং অফিসার মাহামুদুল হকের কাছে মনোনয়নপত্র দাখিল করেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। 
 
জামালপুরে ধর্মপ্রতিমন্ত্রী ও আবুল কালাম আজাদ
সংবাদদাতা ইসলামপুর জামালপুর ॥ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর ২ (ইসলামপুর-১৩৯) আসনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল এমপির পক্ষে জামালপুর-শেরপুর সংরক্ষিত এমপি হোসনে আরা, উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও চেয়ারম্যানগণ মনোনয়ন দাখিল করেন। বুধবার দুপুরে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা সিরাজুল ইসলাম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা জামান হোসেন চৌধুরী মনোনয়পত্র জমা দেন।

এই সময় উপস্থিত ছিলেন, সাবেক উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা আব্দুল বারী মণ্ডল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন স্বাধীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান, সরদার জাকিরুল হক, উপজেলা আওয়ামী লীগের কোষাধাক্ষ মাহমুদুল হক, উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শাহিদা পারভিন লিপি, উপজেলা যুবলীগের সভাপতি হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মো. মোহান মিয়াসহ আরও অনেক।
এদিকে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জামালপুর-৫ (সদর) আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ তার মনোনয়নপত্র দাখিল করেছেন। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সঙ্গে নিয়ে জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শফিউর রহমানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন তিনি। এ সময় সাবেক সংসদ সদস্য মো. রেজাউল করিম হীরা, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকি বিল্লাহ, সহসভাপতি ফারুক আহাম্মেদ চৌধুরী, সাধারণ সম্পাদক বিজন কুমার চন্দ, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেনসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
 
শেরপুরে মতিয়া চৌধুরী
সংবাদদাতা, নালিতাবাড়ী, শেরপুর ॥ শেরপুর- ২ (নকলা-নালিতাবাড়ী) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তিনি মনোনয়নপত্র জমা দেন। এর আগে পৌরশহরের শহীদ মুক্তিযোদ্ধা মঞ্চে নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক দোওয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বেগম মতিয়া চৌধুরী। উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তাফা কামাল, সাধারণ সম্পাদক ওয়াজ কুরুনী, যুগ্ম সাধারণ সম্পাদক ফারমক আহমেদ বকুল, হাজী মোশাররফ হোসেন, অর্থ বিষয়ক সম্পাদক গোপাল চন্দ্র সরকার, ত্রাণ সম্পাদক হাজী আমিনুল ইসলাম, পৌরসভার মেয়র আবুবকর সিদ্দিক প্রমুখসহ দলীয় নেতাকর্মীরা।

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী
সংবাদদাতা, সাটুরিয়া, মানিকগঞ্জ ॥ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নিজের মনোনয়নপত্র জমা দিয়েছেন (মানিকগঞ্জ সদর ও সাটুরিয়া) মানিকগঞ্জ -৩ আসনের প্রার্থী স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন। বুধবার বেলা ১১টার দিকে সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন তিনি। উপস্থিত ছিলেন সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ফজলুর রহমান, সাধারণ সম্পাদক মো.আফাজ উদ্দিন, মো. বালি এটি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রুহুল আমিন ছাড়াও জেলা ও উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মী।

ভৈরবে পাপন
নিজস্ব সংবাদদাতা, ভৈরব ॥ বুধবার দুপুরে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ ভৈরব-কুলিয়ারচর আসন থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজমুল হাসান পাপন। ভৈরব উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ ও উপজেলা নির্বাচন অফিসার প্রলয় কুমার সাহার কাছে মনোনয়নপত্র জমা দেন।
 
নীলফামারীতে নূর
স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতীয় সংসদ নির্বাচনে নীলফামারী-২ (সদর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সংস্কৃতিমন্ত্রী সাংস্কৃতিক ব্যক্তিত্ব বাকেরভাই খ্যাত আসাদুজ্জামান নূর । টানা চারবারের এই সংসদ সদস্য এবার পঞ্চমবারের মতো একই আসনে নৌকার মাঝি হলেন। বলাবাহুল্য যে যতটা না তিনি ‘নূর ভাই’ হিসেবে পরিচিত, তারও বেশি পরিচিত ‘বাকের ভাই’ হিসেবে। ‘কোথাও কেউ নেই’ নাটকের বাকের ভাই চরিত্রে অভিনয় করে সারাদেশের মানুষের হৃদয় জয় করে নিয়েছেন তিনি। বুধবার বেলা ১২টার দিকে দলীয় নেতাকর্মী সঙ্গে নিয়ে রিটার্নিং কর্মকর্তা নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহমেদ প্রমুখ।

×