ঢাকা, বাংলাদেশ   শনিবার ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

রাস্তায় কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি 

প্রকাশিত: ২০:১৭, ২০ সেপ্টেম্বর ২০২৩

রাস্তায় কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ

রাস্তায় কচুগাছ লাগচ্ছে শিক্ষার্থীরা

ঝালকাঠির রাজাপুর সদর ইউনিয়নের বলাই বাড়ি এলাকায় কর্দমাক্ত কাঁচা রাস্তা পাকা করার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে। পাশাপাশি তাঁরা মাটির কাঁচা রাস্তায় কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ জানায়। 

বুধবার দুপুরে স্থানীয় বাসিন্দারা এ মানববন্ধনের আয়োজন করে। 

এলাকাবাসীর অভিযোগ, রাজাপুরের হাকিম তালুকদারের বাড়ির সামনে থেকে বর্তমান ইউপি সদস্য মামুনের বাড়ির সামনে পযর্ন্ত দুই কিলোমিটার কাঁচা রাস্তা আজ পর্যন্ত পাকা করা হয়নি। এই রাস্তা দিয়ে প্রতিদিন প্রায় এক হাজার মানুষ যাতায়াত করে। 

এই কর্দমাক্ত রাস্তা থেকে স্থানীয় ইউসুফ আলী মাধ্যমিক বিদ্যালয়, এফএম বালিকা মাধ্যমিক বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীসহ স্থানীয় বাসিন্দারা যাতায়াত করে। বৃষ্টির সময়ে শিক্ষার্থীরা পানি কাদায় একাকার হয়ে যাওয়ায় শিক্ষার্থীরা স্কুলে যেতে পারে না। বাসা থেকে তারা স্কুলের উদ্দেশ্যে রওনা হলেও কাদার রাস্তায় পা পিছলে পড়ে গিয়ে বই খাতা ভিজে যায়। এই গ্রামের কেউ অসুস্থ হয়ে পড়লে তাকে স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যেতে পোহাতে হয় চরম দুর্ভোগ। 

মানববন্ধনে বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে রাস্তাটি পাকা করণের জন্য জোর দাবি জানান। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও এলাকাবাসী কাদার রাস্তায় কচুগাছ লাগিয়ে অভিনব প্রতিবাদ জানায়। মানববন্ধনে বক্তব্য রাখেন স্কুল শিক্ষার্থী রাতুল আহম্মেদ, মারজান তালুকদার, মাহিয়া হক সারা, জুলফিকার, মিলন হাওলাদার প্রমুখ।
 

 

এস

×