ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সন্ত্রাসীদেরগুলিতে আহত হয়ে

চার মাস চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন উপজেলা চেয়ারম্যান

স্টাফ রিপোর্টার, নরসিংদী 

প্রকাশিত: ২০:৩১, ৩১ মে ২০২৩

চার মাস চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন উপজেলা চেয়ারম্যান

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারুনুর রশিদ খান

শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হারুনুর রশিদ খান সন্ত্রাসীদের হাতে গুলিবিদ্ধ হয়ে আহত হওয়ার দীর্ঘ তিন মাস ৪ দিন পর বুধবার বিকেলে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজেউন)। তিনি গত ২৫ ফেব্রুয়ারি সন্ত্রাসীদের হাতে তার নিজ বাড়ীতে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। 

জানা যায়, গত ২৫ ফেব্রুয়ারি সকাল সোয়া ছয়টার দিকে শিবপুর পৌর এলাকার বাজার সড়কে নিজের বাড়িতে গুলিবিদ্ধ হন হারুনুর রশিদ খান। গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তিন তলায় ভিআইপি ১০ নম্বর কেবিনে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসা নিয়ে কিছুটা সুস্থ্য হয়ে বাড়ী ফিরেন তিনি। বাড়ী ফিরার কিছুদিন পর গত ১৯ মে তারিখে তিনি পূনরায় অসুস্থ্য হয়ে পড়লে তাকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ১৩ দিন আইসিওতে থেকে বুধবার বিকেলে ইন্তেকাল করেন। 

এদিকে হারুনুর রশিদ খানের মৃত্যু খবর ছড়িয়ে পড়লে এলাকায় উত্তেজনা দেখা দেয়। হারুন খার সমর্থকরা বিক্ষোভ মিছিল বের করে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে ঢাকা-নরসিংদী-মনোহরদী-কিশোরগঞ্জ সড়ক বন্ধ করে দেয়। রাখে। শিবপুর বাজারে সকল দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। বিভিন্ন স্থাপনা ভাংচুর করে এবং একটি ট্রাকে আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। 

অপর দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে উপজেলার মোড়ে মোড়ে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করেছে জেলা পুলিশ। 
হারুনুর রশিদ খানের মৃত্যুতে নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছেন।

 

এমএস

×