ঢাকা, বাংলাদেশ   রোববার ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

প্রচণ্ড গরম উপেক্ষা করে বরিশালে গণসংযোগ

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ২৩:৪৬, ৩০ মে ২০২৩

প্রচণ্ড গরম উপেক্ষা করে বরিশালে গণসংযোগ

প্রচণ্ড গরমকে উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারে ব্যস্ত

প্রচণ্ড গরমকে উপেক্ষা করে বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারে ব্যস্ত সময় পাড় করছেন। ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থী ও তাদের সমর্থকরা। ভোট পেতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোটের দিন ঘনিয়ে আসায় নগরীর অলিগলি থেকে শুরু করে সড়ক ছেয়ে গেছে বিভিন্ন প্রার্থীর পোস্টারে। প্রার্থীদের লিফলেট বিতরণে দ্বারে দ্বারে যাচ্ছেন কর্মীরা।
ফলে আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনকে ঘিরে জমে উঠেছে প্রচার। এবারের নির্বাচনে সাতজন মেয়র প্রার্থী, ৩০টি ওয়ার্ডে ১১৯ জন সাধারণ কাউন্সিলর এবং সংরক্ষিত ওয়ার্ডে ৪২ জন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নগরীর কোথাও বিগত পাঁচ বছরে কোনো ধরনের উন্নয়ন হয়নি দাবি করে প্রচার চালাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মেয়রপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।
তিনি প্রতিশ্রুতি দিচ্ছেন, তার আপন ভাতিজা সিটি মেয়র সাদিক আব্দুল্লাহ নগরবাসীর সঙ্গে যা যা আচরণ করেছেন তার ক্ষেত্রে সবটাই উল্টো হবে। তাকে মেয়র নির্বাচিত করা হলে সাধারণ মানুষের জন্য উন্মুক্ত সিটি করপোরেশন করবেন। পাশাপাশি নগরবাসীর মতামতের ভিত্তিতে তিনি উন্নয়নমূলক কর্মকা-ের মাধ্যমে একটি তিলোত্তমা নতুন বরিশাল নগরী হিসেবে গড়ে তুলবেন। নৌকার প্রার্থীর সঙ্গে বেশ কয়েকদিন থেকে প্রচারে অংশগ্রহণ করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি তিলোত্তমা শিকদার।
অপরদিকে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল মার্কার মেয়রপ্রার্থী ইকবাল হোসেন তাপস ভোটারদের উদ্দেশে ছুড়ে দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। সমানতালে মাঠ চষে বেড়ানো ইসলামি আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার মেয়রপ্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম বলেন, সুষ্ঠু ভোট হলে তিনি বিজয়ী হবেন। বিএনপি ঘরানার টেবিল ঘড়ি মার্কার তরুণ স্বতন্ত্র মেয়রপ্রার্থী কামরুল আহসান রূপন তার বাবা প্রয়াত সিটি মেয়র ও বিএনপি নেতা আহসান হাবিব কামালের অসমাপ্ত কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি দিচ্ছেন। মেয়র প্রার্থীদের পাশাপাশি নগরীর ৩০টি ওয়ার্ডে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরাও চালাচ্ছেন জমজমাট প্রচার।

×