ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

একই পরিবারের ৭ জনকে যাবত জীবন কারাদন্ড 

পর্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি

প্রকাশিত: ২১:১৫, ২৯ মে ২০২৩

একই পরিবারের ৭ জনকে যাবত জীবন কারাদন্ড 

কারাদন্ড 

খাগড়াছড়ি জেলার রামগড়ের খাগড়াবিল এলাকায় আলোচিত নুরুল হক ওরফে হকি কোম্পানী হত্যা মামলায় পিতা পুত্রসহ একই পরিবারের ৭ জন কে যাবত জীবন কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। খাগড়াছড়ির জেলা ও দায়রা জজ মোহাম্মদ শাহীন উদ্দিন আজ সোমবার দুপুরে এ রায় প্রদান করেন। রায় প্রদান কালে মো: রাসেল নামে একজন পলাতক থাকলেও মামলার প্রধান আসামী মিজানুর রহমান সহ তার অপর ৬ পুত্র আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্র পক্ষের আইন জীবি পিপি এডভোকেট বিধান কানুনগো জানান, জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে ২০১৪ সালের ১ ফেব্রুয়ারী প্রকাশ্য দিবা লোকে আসামীরা কুপিয়ে নুরুল হক ওরফে হকি কোম্পানীকে হত্যাকরে। এ ঘটনায় রামগড় থানায় ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৬/৭ জনকে আসামী করে হত্যা মামলা রুজু করা হয়। একই সালের ১০ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা আদালতে চার্জশীট দাখিল করেন। মামলায় বাদী পক্ষের ১৬ জন স্বাক্ষীর মধ্যে ১২ জন এবং আসামী পক্ষের ২ জন সহ মোট ১৪ জনের স্বাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হওয়ায় আজ এ রায় ঘোষনা করেন। বাদী পক্ষে পিপিকে সহায়তা করেন এডভোকেট মো: আরিফ উদ্দিন ও জসিম উদ্দিন মজুমদার। রাষ্ট্র পক্ষ রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন। 

অন্য দিকে আসামী পক্ষের প্রধান আইনজীবি এডভোকেট মহিউদ্দিন কবির এ রায়ে সংক্ষুব্দ জানিয়ে বলেন,তারা ন্যায় বিচার পাননি। হাইকোর্টে আপিল করবেন।
 

এমএস

×