ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

লালপুরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আ:লীগের দলীয় কার্যালয় বিভক্ত

নিজস্ব সংবাদদাতা,লালপুর,নাটোর

প্রকাশিত: ১৬:১৩, ২৭ মে ২০২৩

লালপুরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে আ:লীগের দলীয় কার্যালয় বিভক্ত

আরেকটি দলীয় কার্যালয় উদ্বোধন

নাটোরের লালপুরে প্রভাব বিস্তারকে কেন্দ্র করে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় দুই ভাগে বিভক্ত হয়ে গেছে। লালপুর সদরে উপজেলা আওয়ামীলীগের কার্যালয় থাকলেও শুক্রবার ২৬ মে রাতে গোপালপুরে উপজেলা আওয়ামীলীগের আরো একটি দলীয় কার্যালয় উদ্বোধন করেছেন নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান। এতে দলীয় কোন্দল প্রকট আকার ধারণ করতে পারে বলে জানিয়েছেন আওয়ামীলীগের ত্যাগী নেতা-কর্মীরা।

আর স্থানীয় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহামেদ সাগরের স্বাক্ষরিত একটি আমন্ত্রণ পত্রে স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল,নাটোর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ সহ গোপালপুর পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র রোকসানা মোর্ত্তজা লিলির নাম থাকলেও উদ্বোধন অনুষ্ঠানে তাদের কাউকে উপস্থিত দেখা যায়নি। 

এছাড়া লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝলফুর ওই উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করার কথা লেখা থাকলেও তার উপস্থিতি চোখে পড়েনি। তবে ওই আমন্ত্রণ পত্রে জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলীর নাম লেখা নেই বলে জানা গেছে।  উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহামেদ সাগর,জেলা আওয়ামীলীগের সদস্য সাইফুল ইসলাম সেন্টু,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোর্শেদ আলম,আওয়ামীলীগ নেতা ফিরোজ আল হক ভূইঁয়া, উপজেলা যুবলীগের সহ-সভাপতি আলতাফ হোসেন সহ দুয়ারিয়া ইউনিয়নের চেয়ারম্যান নূরুল ইসলাম লাভলু প্রমুখ। 

লালপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শামীম আহামেদ সাগর বলেন, জেলা আওয়ামীলীগের সাথে পরামর্শ করে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় নেওয়া হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, বিগত ২০ ধরে লালপুর বাজারে অবস্থিত উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ের মাধ্যমে আওয়ামীলীগের সকল কর্মকাণ্ড সফলতার সাথে পরিচালিত হয়ে আসছে।

উপজেলা আওয়ামীলীগের স্থায়ী কার্যালয় থাকার পরেও আরো একটি উপজেলা কার্যালয় উদ্বোধনের ঘোষণা শুনে আওয়ামীলীগের সর্বস্তরের নেতা-কর্মীদের মাঝে চরম হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। যার কারণে দলের ঐক্যবদ্ধতা বিনষ্ট হচ্ছে। 

এ বিষয়ে নাটোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শরিফুল ইসলাম রমজান বলেন,উপজেলা আওয়ামীলীগের একাধিক কার্যালয় হতে পারে। তিনি আরো বলেন,দলকে সু-সংগঠিত করতে প্রতিটি ইউনিয়নে আওয়ামীলীগের কার্যালয় করা হবে। 

 

টিএস

×