ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বিয়ের দেড়মাসের মাথায় স্বামীর বিরুদ্ধে নববধূকে হত্যার অভিযোগ 

নিজস্ব সংবাদদাতা, লক্ষীপুর

প্রকাশিত: ১৯:২৫, ২ মে ২০২৩

বিয়ের দেড়মাসের মাথায় স্বামীর বিরুদ্ধে নববধূকে হত্যার অভিযোগ 

বিয়ের সময় তাদের ছবি।

লক্ষীপুরে বিয়ের দেড় মাসের মাথায় হাতে মেহেদী মুছতে না মুছতেই বিষ প্রয়োগ ও শ্বাসরোধ করে খুরশিদা বেগম (১৮) নামের নববধূকে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। 

হাসপাতালে চিকিৎসকের অনুপস্থিতিতে ওয়াশ করার সময় ভিডিও ফুটেজে নিহতের স্বামী ফজলু তার ওপর দস্তাদস্তি করতেও দেখা যায়। এ ঘটনায় স্বামী ফজলুল করিমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।
 
স্বজনদের দাবি, স্বামী ফজলুল করিম পারিবারিক বিরোধের জের ধরে শরবতের সঙ্গে বিষ প্রয়োগ করে তাকে হত্যার চেষ্টা করেন। পরে সদর হাসপাতালে আনার পর আজ মঙ্গলবার সকালে আবারো সেখানে শ্বাসরোধ করে হত্যা নিশ্চিত করে তার স্বামী। খুরশিদার মরদেহ জেলা সদর হাসপাতালে রাখা হয়েছে। 

খুরশিদা বেগম জেলার কমলনগর উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের জারিয়ার বাপের বাড়ি এলাকার জিয়াউর রহমানর মেয়ে।  

অভিযুক্ত স্বামী ফজলুল করিম সদর উপজেলার দালাল বাজার ইউনিয়নের পশ্চিম লক্ষীপুর গ্রামের বটতলী এলাকার জালাল আহম্মদের ছেলে। তিনি পেশায় রাজমিস্ত্রি।

খুরশিদা বেগমের ভাই মুশফিকুর রহিম বলেন, ‘পারিবারিকভাবে গত ১৩ মার্চ তাদের দু’জনের মধ্যে বিয়ে সম্পন্ন হয়। দেড় মাস আগে পারিবারিকভাবে ফজলুল করিমের সঙ্গে আমার বোনের বিয়ে হয়। বিয়ের পর জানতে পারি, আমার বোনের স্বামী মাদকাসক্ত। বিয়ের সময় যৌতুক হিসেবে ৭০ হাজার টাকা এবং অর্ধভরি স্বর্ণ দিতে হয়েছে। পরে আরও ৫০ হাজার টাকা যৌতুক দাবি করেন তিনি। কিন্তু সেটা দেওয়ার মতো আমাদের সাধ্য ছিল না।
  
তিনি অভিযোগ করে বলেন, ‘সোমবার (১ মে) রাতে ফজলু বাড়িতে মদ আনলে খুরশিদা মদগুলো বাথরুমে ফেলে দেয়। এতে আমার বোনের সঙ্গে তার স্বামীর ঝগড়া হয়। ওইরাতে তিনি মাদকসেবন করে ঘরে এসে আমার বোনকে মারধর করেন। আমার বোন তাকে মাদকসেবনে বাধা দেওয়ায় তিনি বোনের ওপর ক্ষিপ্ত ছিলেন। আজ মঙ্গলবার সকালে আমরা জানতে পারি, আমার বোন অসুস্থ হয়ে হাসপাতালে আছে। গিয়ে দেখি বোনের মৃত্যু হয়েছে।’ 

নিহতের মা হাজেরা বিবি ও বড় বোন খাদিজা বেগম আইনের আওতায় এনে খুরশিদা হত্যার বদলে মেয়ের স্বামী ফজলুর ফাঁসির দাবি করেন। 

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোসলেহ উদ্দিন বলেন, ‘বিষপানে খুরশিদা বেগম নামে এক নারীর মৃত্যু হয়েছে। ঘটনাটি খতিয়ে দেখতে তার স্বামী ফজলুল করিমকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। মরদেহের ময়নাতদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ময়না তদন্ত রিপোর্ট আসামির বিরুদ্ধে কার্যকরি ব্যবস্থা নেয়া হবে।’

এমএইচ

×