ঢাকা, বাংলাদেশ   সোমবার ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কালবৈশাখী ঝড়ে সাতক্ষীরায় শতাধিক বাড়ি বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা

প্রকাশিত: ০০:২৯, ২৪ মার্চ ২০২৩

কালবৈশাখী ঝড়ে সাতক্ষীরায় শতাধিক বাড়ি বিধ্বস্ত

কালবৈশাখী ঝড়ে শ্যামনগরে বিধ্বস্ত গাছ ও ঘর

আকস্মিক ঝড়ে লণ্ড ভণ্ড হয়ে গেছে শ্যামনগর উপজেলার কয়েকটি ইউনিয়নের কাঁচা ঘরবাড়ি।  বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে এ ঝড়ে ধসে গেছে প্রায় শতাধিক কাঁচা ঘরবাড়ি। আধাপাকা বাড়িগুলোর টিনের চাল উড়ে গেছে। ঝড়ে হতাহতের কোন খবর মেলেনি।  এছাড়া ক্ষয়ক্ষতির সঠিক পরিমাণ এখনও জানা যায়নি।

ঝড়টি শ্যামনগরের রমজাননগর, কৈখালি ও মুন্সিগঞ্জ ইউনিয়নের কয়েকটি গ্রামের ওপর দিয়ে চলে যায়। স্থানীয়রা জানান, বেলা সাড়ে ১১টা পর্যন্ত প্রখর রোদ ছিল। হঠাৎ করে চারদিক অন্ধকার হয়ে ঝড় শুরু হয়। ঝড়ে কাঁচা ও আধাপাকা ঘরবাড়ির দেওয়াল ধসে গেছে। এছাড়া গাছপালা পড়ে বিদ্যুৎসংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।
রমজাননগর ইউপি চেয়ারম্যান শেখ আল মামুন জানান, তার ইউনিয়নের কালিঞ্চী, মধ্যপাড়া, গেটপাড়া, কলোনিপাড়া ও খাসখামারসহ কয়েকটি গ্রামে ৫০টির মতো কাঁচা ঘরের দেওয়াল ধসে গেছে। এছাড়া বৃষ্টির সঙ্গে শিলা পড়ে খেতের ফসলেরও ক্ষতি হয়েছে।  
মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা জানান, তার ইউনিয়নের টেংরাখালি, পারশেখালীসহ কয়েকটি গ্রামের ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ১৫ থেকে ২০টি বাড়ি পুরোপুরি ধ্বংস হয়েছে। এছাড়া কিছু ঘরবাড়ির আংশিক ক্ষতি হয়েছে। কৈখালি ইউপি চেয়ারম্যান শেখ আব্দুর রহিম জানিয়েছেন, তার ইউনিয়নের বৈশখালি, পশ্চিম কৈখালি ও কাঠামারি এলাকার ৩০টির মতো অস্থায়ী ঘরবাড়ি ঝড়ে উড়ে গেছে।

×