ঢাকা, বাংলাদেশ   রোববার ০২ এপ্রিল ২০২৩, ১৯ চৈত্র ১৪২৯

ভারত থেকে ফিরেই র‌্যাবের হাতে ধরা সুজন 

স্টাফ রিপোর্টার, বাগেরহাট

প্রকাশিত: ২০:৫৪, ১৭ মার্চ ২০২৩

ভারত থেকে ফিরেই র‌্যাবের হাতে ধরা সুজন 

গ্রেপ্তার সুজন খলিফা

বাগেরহাটের মোড়েলগঞ্জে চাঞ্চল্যকর দুর্ধর্ষ ডাকাতি ও ধর্ষণ মামলার আসাসিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬।

শুক্রবার (১৭ মার্চ) বিকেলে খুলনার লবনচরা মাথাভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে সুজন খলিফাকে (২৮) গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল। 

অভিযুক্ত সুজন খলিফা মোড়েলগঞ্জের পিসি বারইখালী গ্রামের বাসিন্দা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ডাকাতি ও ধর্ষণের সঙ্গে জড়িত থাকা কথা স্বীকার করেছে বলে র‌্যাব জানায়।

শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে র‌্যাব-৬ খুলনার দেয়া তথ্য অনুযায়ী গত ২১ সালের ২৬ ডিসিম্বের রাত সোয়া ২ টার দিকে একদল ব্যক্তি ভিকটিমের বসত ঘরের জানালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এ সময় ঘরে থাকা দম্পতিকে অস্ত্রের মুখে জিম্মি করে প্রাণ নাশের ভয় দেখিয়ে প্রায় ১০ ভরি স্বর্ণালঙ্কার, নগদ অর্থসহ আনুষাঙ্গিক মালামাল লুটপাট করে। 
ডাকাতি শেষে আসামিরা ওই ঘরে থাকা গৃহবধুকে খাটের সঙ্গে বেঁধে রেখে তার উপর পাশবিক নির্যাতন চালায় এবং ধর্ষণ করে।

এ ঘটনা কারো কাছে প্রকাশ করলে তারে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়ে চলে যায়। পরে ভুক্তভোগী মোড়েলগঞ্জ থানায় ঘটনার সঙ্গে জড়িত আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

ঘটনাটি জানতে পেরে র‌্যাব-৬ (সদর কোম্পানি) এর একটি আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং উক্ত ডাকাতি ও ধর্ষণের সঙ্গে জড়িত আসামিদেরকে গ্রেপ্তারে লক্ষ্যে অভিযান অব্যাহত রাখে। 

র‌্যাবের গোয়েন্দা সূত্র এবং তথ্য প্রযুক্তি ব্যবহারে জানতে পারে এ মামালার অন্যতম আসামি সুজন খলিফা ভারতে পালিয়ে যায়। কয়েকদিন আগে সে বাংলাদেশে এসেছে। সে পলাতক থাকায় মামলাটির তদন্ত কার্যক্রমে ব্যহত হচ্ছিল।

অবশেষে র‌্যাব-৬ খুলনার সদর কোম্পানির একটি দল শুক্রবার (১৭ মার্চ)  বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে কেএমপি খুলনার লবনচরা থানাধীন মাথাভাঙ্গা এলাকায় অভিযান পরিচালনা করে আসামী সুজন খলিফাকে গ্রেপ্তার করে। তাকে বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানায় হস্তান্তর করা হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এমএম