ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ উপনির্বাচনে প্রতীক বরাদ্দ

নিজস্ব সংবাদদাতা, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত: ২২:২৬, ১৬ জানুয়ারি ২০২৩

চাঁপাইনবাবগঞ্জ উপনির্বাচনে প্রতীক বরাদ্দ

রাজশাহীর নবাইবটতলা এলাকায় খ্রিস্ট ধর্মপল্লীতে মা মারিয়ার তীর্থ উৎসবে ভক্তদের ঢল

চাঁপাইনবাবগঞ্জ ২ ও ৩ আসনে উপনির্বাচন উপলক্ষে সোমবার দুপুরে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের সম্মেলন কক্ষে প্রার্থী ও প্রস্তাবকারীদের হাতে প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক এ কে এম গালিভ খান, রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন, জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল, অতিরিক্তি জেলা প্রশাসক মাহবুব হোসেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন আলীসহ অন্য কর্মকর্তাবৃন্দ।

চাঁপাইনবাবগঞ্জ-২ (নাচোল, গোমস্তাপুর ও ভোলাহাট) আসনে উপনির্বাচনে প্রতীক পেয়েছেন খুরশিদ আলম (মাথাল), জিয়াউর রহমান (নৌকা), মোহাম্মদ আব্দুর রাজ্জাক (লাঙ্গল), গোলাম মোস্তফা (গোলাপ ফুল), নবীউল ইসলাম (টেলিভিশন)। চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনে প্রতীক পেয়েছেন আব্দুল ওদুদ (নৌকা), সামিউল হক (আপেল) ও কামরুজ্জামান খান (টেলিভিশন)। আসন দুইটিতে বিএনপি সংসদ সদস্যরা পদত্যাগ করায় আগামী ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আসন দুইটিতে মোট ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ব্রাহ্মণবাড়িয়া 
স্টাফ রিপোর্টার ব্রাহ্মণবাড়িয়া থেকে জানান,  ব্রাহ্মণবাড়িয়া ২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ   দেওয়া হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহগীর আলম। এতে বিএনপি থেকে বহিষ্কৃত সাবেক সংসদ সদস্য (স্বতন্ত্র প্রার্থী) উকিল আব্দুস সাত্তার ভূইয়া পেয়েছেন ডাব প্রতীক, জাপার সাবেক এমপি (স্বতন্ত্র প্রার্থী) অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা পেয়েছেন সিংহ প্রতীক, আশুগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সভাপতি (স্বতন্ত্র প্রার্থী) আবু আসিফ আহমেদ পেয়েছেন মোটর গাড়ি প্রতীক, জাতীয় পার্টির প্রার্থী আবদুুল হামিদ ভাসানী পেয়েছেন দলীয় প্রতীক লাঙ্গল ও জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল দলীয় প্রতীক হিসেবে পেয়েছেন গোলাপ ফুল। পুলিশ সুপার শাখাওয়াত হোসেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জিয়াউল হক মীর, জেলা নির্বাচন কর্মকর্তা জিল্লুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

×